বাংলা সিরিয়ালের দিন শেষ! কেন দিন দিন কমছে দর্শক সংখ্যা? ফাঁস হল চাঞ্চল্যকর রিপোর্ট

Why Bengali Serials Number Decreasing Day By Day : এই ৫ টি কারণে দিন দিন কমছে বাংলা সিরিয়ালের TRP, ফাঁস হল চাঞ্চল্যকর রিপোর্ট

Avatar

Published on:

Why Bengali Serials TRP Gradually Decreasing : বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) -র অবস্থা কিন্তু খুব শোচনীয়। খুব ভাল করে লক্ষ্য করলে বুজতে পারবেন বেশ কয়েক বছর আগের ধারাবাহিকের সংখ্যার সঙ্গে কিন্তু এখনকার ধারাবাহিকের সংখ্যার আকাশপাতাল তফাৎ। শুধু তাই নয় বর্তমানে ধারাবাহিকগুলির মেয়াদও খুব বেশী নয়। বরং বাংলা সিরিয়ালের পরিবর্তে এখন দর্শকের মনে জায়গা করে নিচ্ছে ওয়েব সিরিজ (Web Series)।

স্টার জলসা (Star Jalsha) হক আর জী বাংলা (Zee Bangla) নানারকম গল্প নিয়ে একের পর এক ধারাবাহিক শুরু হচ্ছে ছোট পর্দায়।কোনো গল্প টেনিস খেলাকে কেন্দ্র করে তো আবার কোনো গল্প পারিবারিক। কিন্তু এই সব ধারাবাহিক গুলো আলাদা আলাদা বিষয় বস্তু নিয়ে শুরু হলেও শেষে সেই গল্প ঘুরে ফিরে কূটকচালি, বিচ্ছেদ, একাধিক বিয়েতে গিয়েই ঠেকছে ।

Anurager Chhowa

আর এসব দেখতে দেখতেই রীতিমতো বিরক্ত দর্শক। তারা গল্পগুলোতে নতুন কিছু টুইস্ট না পেয়েই সিরিয়াল দেখাই বন্ধ করে দিচ্ছে। আর তাতেই টিআরপি কমে গিয়ে ক্ষতির মুখে পড়ছে বাংলা ধারাবাহিকগুলো। এমনকি এক একটি ধারাবাহিক সেই কারণের খুব কম সময়ের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে।

তবে মানুষ এখন বাংলা ধারাবাহিকের উপর থেকে আগ্রহ হারালেও তারা ওয়েব সিরিজ দেখতে খুব পছন্দ করছে। তাছাড়া করোনার সময় থেকেই এই ওয়েব সিরিজের চাহিদা বেড়েছে। এমনকি বড়ো পর্দা থেকে ছোট পর্দা সব অভিনেতা অভিনেত্রীরাই এখন এই ওয়েব সিরিজে অভিনয় করছেন। আর এই ওয়েব সিরিজ পছন্দ করার কারণ হলো নতুন নতুন গল্পের কারণে। যেটা বাংলা ধারাবাহিকের মধ্যে থাকছে না।

GANTCHCHORA

যেমন স্টার জলসার গাঁটছড়া ধারাবাহিকটি দর্শকদের প্রথম প্রথম খুব ভালো লাগছিল। এমনকি গৌরব আর সোলাঙ্কির জুটি মানুষ বেশ পছন্দও করছিল। কিন্তু সেই একঘেয়েমির কারণে ধারাবাহিকের টিআরপি একদম তলানিতে গিয়ে ঠেকেছে। এছাড়াও জগদ্ধাত্রী, হর গৌরী পাইস হোটেল, সব ধারাবাহিকের এক অবস্থা। একমাত্র কার কাছে কই মনের কথা, অনুরাগের ছোঁয়া, ফুলকি এই ধারাবাহিকগুলো এখন হিটের তালিকায় আছে।

BEST BENGALI WEB SERIES

আরও পড়ুন : বিকলাঙ্গ সন্তানের দায়িত্ব না নিয়ে ফের বিয়ে, চূড়ান্ত ট্রোল্ড এই জনপ্রিয় টেলি নায়িকা

এদিকে মানুষের ওয়েব সিরিজ পছন্দ করছে কারণ এখানে একাধিক নতুন গল্প দেখানো হয়। যেমন লাভ স্টোরি থেকে শুরু করে, ডিটেকটিভ গল্প, পারিবারিক গল্প, কমিক গল্প সব রকমই দেখা যায়। আর সেগুলো মানুষ খুব পছন্দও করে, কারণ এর মধ্যে একঘেয়েমি ব্যাপারগুলো আসে না। যদি বাংলা ধারাবাহিকের গল্পগুলোতেও এরকম টুইস্ট আনা যায় তাহলে আবার আগের জায়গা ফিরে পাবে এই সিরিয়ালগুলো।

আরও পড়ুন : একসময় লজেন্স বিক্রি করে চলত সংসার! সিনেমাকেও হার মানাবে অভিনেত্রী সুদীপা বসুর জীবন