রচনা ব্যানার্জীর আসল নাম কী, ৯৯% মানুষই সঠিক উত্তর জানেন না

রচনা ব্যানার্জীর আসল নাম কী, কেন পরিচয় গোপন করেন অভিনেত্রী

What is the actual name of Rachana Banerjee you will be shocked to know why she kept her name secret

রচনা ব্যানার্জীর (Rachana Banerjee) নামটা আজ শুধু বাংলার মধ্যে সীমাবদ্ধ নেই। টলিউডের এই অভিনেত্রী উড়িষ্যার অনেক বড় একজন সুপারস্টার। মাঝে বেশ কয়েকটা বছর তিনি বাংলা ছেড়ে উড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। এতদিন সেখানে কাজ করার সুবাদে উড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারহিট নায়িকা হয়ে উঠেছিলেন রচনা। আজ গোটা বাংলার মানুষের কাছে অভিনেত্রী ছাড়াও তার আরেক পরিচয় তিনি দিদি নাম্বার ওয়ান।

তবে রচনার ভক্তদের মধ্যে থেকে অনেকেই তার আসল নাম জানেন না। রচনা ব্যানার্জী নামে সবাই চেনেন টলিউড তথা উড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির নায়িকাকে। এই নামে অভিনেত্রী এখন জি বাংলা দিদি নাম্বার ওয়ানের সঞ্চালনার ভারও সামলাচ্ছেন। তবে তার যে নামে তাকে সকলে এতদিন চিনেছেন সেটা তার আসল নাম (The real name of Rachana Banerjee) নয়। এই নামটা তিনি পেয়েছিলেন ইন্ডাস্ট্রিতে আসার পর।

রচনা ব্যানার্জী যখন প্রথম ইন্ডাস্ট্রিতে পা রাখেন তখন তার বিপরীতে টলিউডের তাবড় তাবড় নায়িকারা ছিলেন। এদের মাঝে ইন্ডাস্ট্রিতে জায়গা করে নিতে বেশ কষ্ট করতে হয়েছিল রচনাকে। জীবনে কখনও হাল ছেড়ে দিতে শেখেননি রচনা। সেই সঙ্গে পরিশ্রমের সঙ্গে কখনও আপোষ করার চিন্তাও তার মাথায় আসেনি। তিনি যেভাবে বিনোদনের দুনিয়াতে রচনা ব্যানার্জী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সেই গল্পটা সত্যিই সিনেমার গল্পকেও হার মানায়।

রচনা যখন প্রথমবার ইন্ডাস্ট্রিতে আসেন তখন সেই সময়ের টলিউডের বিখ্যাত অভিনেতা তথা পরিচালক সুখেন দাশ তাকে এই নামটি দিয়েছিলেন। এর আগে রচনা যে নাম ছিল সেটা আসলে পরিচালকের পছন্দ হয়নি। যদিও তার সেই পুরনো নামেই রয়েছে স্কুলের শংসাপত্র। আবার এই নামে তিনি মিস ক্যালকাটা খেতাব জিতেছিলেন। জানেন কি রচনা ব্যানার্জীর আসল সেই নামটা কী ছিল?

রচনার আসল নাম হল ঝুমঝুম ব্যানার্জী। যখন তিনি এই নামে ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন তখন সুখেন দাশের তাকে পছন্দ হলেও তার নাম পছন্দ হয়নি। তাই তিনিই ঝুমঝুমকে নতুন নাম দেন। আসলে এই নামটি তিনি দিয়েছিলেন ‘রবীন্দ্র রচনাবলী’র থেকে। এভাবেই রচনা নামে টলিউডে প্রবেশ করেন ঝুমঝুম। পরে এই নামটিই তাকে সফলতার শিখরে পৌঁছে দেয়। তাই এই নামেই তাকে আজ গোটা বিশ্ব চেনে।

জীবনের প্রথম অধ্যায়ে রচনা নামেই টলিউড, বলিউড থেকে উড়িয়া ফিল্মের দুনিয়া কাঁপিয়েছিলেন অভিনেত্রী। তারপর অভিনয় ছেড়ে তিনি হয়ে ওঠেন বাংলার বিখ্যাত রিয়েলিটি শো দিদি নাম্বার ওয়ানের সঞ্চালিকা। এই মুহূর্তে তার আরও এক নতুন পরিচয় গড়ে উঠেছে। তিনি এখন একজন প্রখ্যাত শাড়ি ব্যবসায়ী। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও ছড়িয়েছে তার শাড়ির চাহিদা। তাই বলা যায় রচনা ব্যানার্জী আজ বাংলার একটা অনেক বড় ব্রান্ডের নাম , বাংলার মানুষকে যা উপহার দিয়েছিলেন সুখেন দাশ।