কত টাকা বেতন পায় মুকেশ আম্বানি ও নীতা আম্বানি? শুনলে বিশ্বাস হবে না আপনার

Mukesh Ambani And Nita Ambani`s Salary : মাসে কত টাকা বেতন পান মুকেশ আম্বানি ও নীতা আম্বানি?

ভারতীয় শিল্পপতিদের কথা মাথায় এলেই সবার আগে আমাদের রতন টাটা এবং মুকেশ আম্বানি (Mukesh Ambani)মুখ ভেসে ওঠে। মানবিক দিক থেকে রতন টাটা এগিয়ে থাকলেও সম্পত্তির দিক থেকে কিন্তু এগিয়ে রয়েছেন মুকেশ আম্বানি। মুকেশ আম্বানির কাছে রয়েছে কয়েক লক্ষ কোটি টাকার সম্পত্তি। কিন্তু সম্পত্তির পরিমাণ যাই হোক না কেন, মুকেশ আম্বানি কিন্তু নেন নাম মাত্র স্যালারি (Mukesh Ambani Salary)। জানি নিশ্চয়ই অবাক হচ্ছেন কথাটা শুনে। তাহলে চলুন একটু বিস্তারিত কথা বলা যাক।

ধীরুভাই আম্বানি প্রতিষ্ঠিত রিলায়েন্স কোম্পানি (Reliance Company) -কে উচ্চতা শিখরে নিয়ে গেছেন যিনি, তিনি হলেন মুকেশ আম্বানি। মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানিও এই ব্যবসার সঙ্গে যুক্ত থাকলেও তিনি নিজের ব্যবসাকে সাফল্যের সাথে এগিয়ে নিয়ে যেতে পারেননি। মুকেশ আম্বানির তিন সন্তান ইশা, আকাশ এবং অনন্ত এখন রিলায়েন্স ইন্ডাস্ট্রিকে আরো সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য পরিশ্রম করে চলেছেন।

MUKESH AMBANI AND NITA AMBANI

মুকেশ আম্বানির বাড়ির পরিচারকদের মাসিক বেতনের কথা বা ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষকদের মাসিক বেতনের কথা তো আমরা সকলেই জানি। শুধু বেতন নয়, পরিচারকদের একাধিক ইন্সুরেন্স-এর সুযোগ সুবিধা দিয়ে থাকেন আম্বানি পরিবার। শুধু তাই নয়, পরিচারকদের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য পাঠানো হয় বিদেশে। কিন্তু যে দুটি মানুষ শুধুমাত্র পরিচারকদের এত সুযোগ সুবিধা প্রদান করেন সেই দুই ব্যক্তির মাসিক আয়ের পরিসংখ্যানের কথাটা জানলে অবাক হয়ে যাবেন।

আরও পড়ুন : মুকেশ আম্বানির জীবন বাঁচিয়ে রেখেছে এই বন্দুক! এর বিশেষত্ব জানলে চমকে যাবেন

২০২০-২০২১ অর্থবছরে নীতার উপার্জন ছিল ৮ লক্ষ টাকা, কমিশন হিসেবে প্রাপ্তি ছিল ১.৬৫ কোটি টাকা। গত বছর অর্থাৎ ২০২১-২০২২ অর্থবছরে নীতা আম্বানি বৈঠক শুল্ক হিসেবে পেয়েছেন ৫ লক্ষ টাকা, কমিশন প্রাপ্তি প্রায় ২ কোটি টাকা। এবার আসি মুকেশ আম্বানির কথায়। গত ১০ বছর ধরে মুকেশ আম্বানি ১৫ কোটি টাকার বেতনে কাজ করে চলেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিতে।

আরও পড়ুন : মুকেশ আম্বানির কাজের মেয়ে থেকে বলিউড নায়িকা! জানেন কে সেই অভিনেত্রী?

প্রসঙ্গত, মুকেশ আম্বানির দুই খুড়তুতো ভাই নিখিল এবং হিতল মেসওয়ানি পারিশ্রমিক পান ২৪ কোটি টাকা। অন্যদিকে কোম্পানির দুই সিইও পবন কুমার কপিল এবং পি এম এস প্রসাদ পারিশ্রমিক পান যথাক্রমে ১১.৮৯ কোটি টাকা এবং ১১.৯৯ কোটি টাকা।

আরও পড়ুন : সারাদিনে কি কি খান? দেখে নিন মুকেশ আম্বানির ডায়েট চার্ট

MUKESH AMBANI AND NITA AMBANI

আরও পড়ুন : একদিনের ভাড়া ৬১ লক্ষ টাকা, ঘুরে দেখুন মুকেশ আম্বানি ও নিতা আম্বানির প্রিয় রিসর্ট

কোম্পানির সিইও অথবা কোম্পানির শেয়ার হোল্ডারদের মাসিক বেতন আকাশ ছোঁয়া হলেও মুকেশ আম্বানির বেতন কিন্তু একেবারেই নামমাত্র। মহামারীর সময় ২ বছর তিনি কোন বেতন নেননি অর্থাৎ বেতন ছাড়াই তিনি কাজ করে গেছেন কোম্পানির জন্য। একেই হয়তো বলে নিজের কাজের প্রতি ভালোবাসা এবং ডেডিকেশন।

আরও পড়ুন : রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী! মুকেশ আম্বানীর বৌমা সৌন্দর্যে বলিউড নায়িকাদের টেক্কা দেবে