Mukesh Ambani সারাদিনে কি কি খান? দেখে নিন মুকেশ আম্বানির ডায়েট চার্ট

What does Mukesh Ambani eat in a Day : মুকেশ আম্বানি রোজ কী কী খাবার খান? তার ডায়েট চার্ট দেখলে চমকে যাবেন

মুকেশ আম্বানি (Mukesh Ambani) এই মুহূর্তে ভারত তথা এশিয়ার সবচেয়ে ধনী শিল্পপতি। তাই তার গোটা পরিবারের দৈনন্দিন যাপনও তাই আদ্যোপান্ত বিলাসিতায় মোড়া। সকালে ঘুম ভাঙার পর থেকে রাতে ঘুমোতে যাওয়া পর্যন্ত বিলাসবহুল জীবনযাপন করেন তারা। কিন্তু জানেন কী এত ধনী হওয়ার পরও খুব সাধারণ জীবনযাপন (Lifestyle) করেন মুকেশ আম্বানি। চলুন জেনে নিই তিনি তার সারাদিনে কী কী করেন।

সফল মানুষদের কাছে তাদের সফলতার রহস্য জানতে চাইলে একটাই কথা আসবে, আর তা হলো ডিসিপ্লিন। নিয়ম না মানলে বড় হওয়া সম্ভব নয়। আর আম্বানি একদম রুটিন মেনেই কাজ করতে আগ্রহী। সকাল সকাল যোগ ব্যায়াম দিয়ে দিন শুরু করেন তিনি। এরপর কাজ, পরিবারের সাথে সময় কাটানো, খাওয়া এবং ঘুমের জন্য নির্দিষ্ট নিয়ম মেনে চলেন তিনি।

Mukesh Ambani

আম্বানির দিন শুরু হয় ভোর পাঁচটায়। এরপর ফ্রেশ হয়ে এসে যোগব্যায়াম শুরু করেন তিনি। সকালবেলা হেলদি ব্রেকফাস্ট করেন তিনি। সকালের জলখাবারে থাকে ইডলি-সম্বর, পেঁপে দিয়ে তৈরি শরবত এবং ফল। তিনি নিরামিষ ভোজী বলে মাছ মাংস খাননা।এমনকি বলা বাহুল্য এত ধনী হওয়ার পরেও তিনি বাড়ির সাধারণ খাবার খেতেই পছন্দ করেন।

তবে বাইরের খাবারের মধ্যে তার পছন্দ তাজ কোলাবার চাট, স্বাতী স্নাক্সের পানাকি এবং মাইসোর ক্যাফে মাটুংগা থেকে ইডলি-সাম্বার তার বিশেষ পছন্দের খাবার। তবে বাইরের খাবার খাওয়ার জন্য তিনি সপ্তাহের একটা দিন বরাদ্দ করে রেখেছেন। সেইদিন মুকেশ আম্বানি তার পরিবার সমেত বাইরে অর্থাৎ কোনো রেস্টুরেন্ট বা হোটেলে খাওয়ার খেতে যান।

Mukesh Ambani

তবে তিনি রোজ সকালের ব্রেকফাস্ট কমপ্লিট করে পড়াশোনা করেন। শত ব্যস্ততার মাঝেও নিয়মিতই নিয়ম করেন পড়াশোনা। তারপর অফিস যান। অবশ্য অফিস যাওয়ার জন্য তিনি আগে তার বাড়ির দোতলায় আসেন। সেখানেই রয়েছে তার গ্যারাজ সকাল ১১ টার মধ্যে তার অফিসে ঢোকা চাইই। অফিসে ঢুকে কাজ করার পর সেখানে সমস্ত কাজ করা শুরু করে দেন তিনি। এরপর ১ ঘণ্টা ব্রেক নেন এবং সেসময় লাঞ্চ করেন।

আরও পড়ুন : ১০ লাখের ৮০ টা ঘর, ১৭০ লাক্সারি গাড়ি! পরিণীতির বিয়ের এক রাতের খরচ শুনলে আঁতকে উঠবেন

mukesh ambani diet

আরও পড়ুন : ৪৯টি ঘর, ১৩টা টেনিস কোর্ট! মুকেশ আম্বানির নতুন কেনা প্রাসাদের দাম শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

তিনি তার দুপুরে খুব সাধারণ খাবার খেতে পছন্দ করেন। তার থালায় থাকে স্যালাড, স্যুপ, ডাল, অল্প ভাত এবং সব্জি। তিনি নিজেকে ফিট রাখতে প্রোটিন, ফাইবার, কার্বোহাইড্রেট সমৃদ্ধ খাবার বেশি করে খান তিনি। আর দিনের বাকি সময়টা তিনি স্যুপ স্যালাডই বেশি খেয়ে থাকেন। আর তিনি রাত আটটার মধ্যে ডিনার করে নেন। আর ডিনারেও তিনি হালকা খাবার পছন্দ করেন।