দক্ষিণী ম্যাজিক শেষ, ২০২৩ বক্স অফিস কাঁপাবে বলিউডই, রইল মাস্ট ওয়াচড ১০ ছবি তালিকা

Riya Chatterjee

Published on:

২০২২ সালে বলিউডে অনেকগুলি ছবি মুক্তি পেয়েছে। তবে বড় বড় তারকাদের বড় বড় বাজেটের ছবিগুলো বক্স অফিসের স্রেফ ভরাডুবি হয়েছে। তবে ২০২২ সালের খরা ২০২৩ শে পুষিয়ে দেবেন শাহরুখ-সালমানরা। কারণ এবার বক্স অফিস কাঁপাতে আসছে তাদের বেশ কিছু ছবি। এক নজরে দেখে নিন ২০২৩ এ মুক্তি পেতে চলেছে কোন কোন ছবি (Upcoming 10 Must Watch Movie Going To Release on 2023)।

পাঠান (Pathaan) : ২০২৩ এর জন্য তোলা রয়েছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত পাঠান ছবিটি। বলতে গেলে নববর্ষের সূচনা হতে চলেছে বলিউডের এই ছবিটি দিয়ে। যদিও ছবি মুক্তির আগেই বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে পাঠান এখন বিতর্কের শিরোনামে। তবে শাহরুখ ভক্তরা মুখিয়েই রয়েছেন ছবি মুক্তির জন্য। হাজার হোক চার বছর পর কিং খান আবার ফিরছেন বলে কথা!

শেহজাদা (Shehzada) : কার্তিক আরিয়ানকে এবার এক অচেনা অবতারে দেখতে পাবেন দর্শকরা। ভুলভুলাইয়া, ফ্রেডির আশাতীত সাফল্যের পর কার্তিক এখন হাওয়ায় ভাসছেন। আগামী ১০ই ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে তার আসন্ন ছবি শেহজাদা। ছবির টিজারেই কার্যত বাজিমাত করে ফেলেছেন কার্তিক।

তু ঝুটি ম্যায় মক্কার (Tu Jhuti Mai Makkar) : বহু বছর বাদে আবার পর্দায় লাভার বয়ের অবতারে ধরা দিতে চলেছেন রণবীর কাপুর। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর। এই প্রথম একসঙ্গে কাজ করতে চলেছেন তারা। ২০২৩ সালে মুক্তি পাবে এই ছবিটি।

ভোলা (Bholaa) : ২০২২ সালে বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছে অজয় দেবগনের দৃশ্যম ২। এই ছবি থেকে এতটাই সাড়া মিলেছে যে ২০২৩-এও ফের অ্যাকশনধর্মী একটি নতুন ছবি আনার কথা বিবেচনা করে ফেলেছেন অজয়। এই ছবিটি একটি জেল কয়েদির গল্প নিয়ে বানানো হতে চলেছে। ছবিটি মুক্তি পাবে আগামী ৩০ শে মার্চ।

কিসি কি ভাই কিসি কি জান (Kisi Ki Vai Kisi Ki Jaan) : সালমান খান দুই বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন বছরে দু-দুটি নতুন ছবি নিয়ে আসছেন। এই বছরের ঈদে মুক্তি পাবে কিসি কি ভাই কিসি কি জান। ছবিতে কাস্টিংয়ে রয়েছেন পূজা হেগড়ে, ভেঙ্কটেশ, জগপতি বাবু, শেহনাজ গিল, পালক তিওয়ারিরা।

রকি অর রানি কি প্রেম কাহানি (Rocky Aur Rani Ki Prem Kahani) : অবশেষে ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে রণবীর সিং এবং আলিয়া ভাট অভিনীত এই ছবিটি। এই ছবিতে একটি বিশেষ ভূমিকায় অভিনয় করেছেন বাঙালি অভিনেতা টোটা রায় চৌধুরী। আলিয়া প্রেগনেন্সি নিয়ে অভিনয় করেছিলেন এই ছবিতে। ছবিতে ধর্মেন্দ্র এবং শাবানা আজমিকেও দেখা যাবে।

জওয়ান (Jawaan) : ২০২৩ সালে অ্যাটলির পরিচালনায় শাহরুখের আরও একটি ছবি মুক্তি পাবে যার নাম জওয়ান। এই ছবিটি একটি আমেরিকান ছবির রিমেক বলে জানা যাচ্ছে। ছবির ফার্স্ট লুকে শাহরুখকে দেখে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে সর্বত্র। ছবিতে সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি নয়ন তারারাও অভিনয় করছেন।

টাইগার ৩ (Tiger 3) : টাইগার সিরিজের তৃতীয় ছবিটি এখন মুক্তির অপেক্ষায়। ক্যাটরিনা কাইফ এবং সালমান খানকে ফের একবার জুটি হিসেবে দেখা যাবে পর্দায়। দিওয়ালিতে এই ছবিটি মুক্তি পেতে পারে বলে জানা যাচ্ছে। উল্লেখ্য এর আগে সালমানের টাইগার ফ্রাঞ্চাইজির বাকি দুটি ছবিও দারুণ হিট হয়েছিল।

শ্যাম বাহাদুর (Sam Bahadur) : নতুন বছরের শাহরুখ সালমানদের টেক্কা দেওয়ার জন্য মাঠে নামতে চলেছেন ভিকি কৌশলও। ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারতীয় সেনার প্রধানের বায়োপিক। এই ছবিতে ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, নিরাজ কবীররাও অভিনয় করছেন বলে শোনা গিয়েছে।

বড়ে মিঁয়া ছোটে মিঁয়া (Bade Mia Chote Mia) : ২০২২ সালে অক্ষয় কুমারের একের পর এক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। ২০২৩ সালে টাইগার শ্রফের সঙ্গে জুটি বেঁধে আবার ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা করেছেন অক্ষয় কুমার। আসছে আলী আব্বাস জাফরের ছবি বড়ে মিঁয়া ছোটে মিঁয়া।

ডাঙ্কি (Dunki) : ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে শাহরুখ খান এবং তাপসী পান্নু অভিনীত ছবি ডাঙ্কি। রাজকুমার হিরানির এই ছবিটি বছরের একেবারে শেষে বড়দিন উপলক্ষে মুক্তি পাবে বলে শোনা গিয়েছে।