‘আদর্শ মা হতে পারলাম না’! মেয়ের সঙ্গে ছবি দিয়ে আফসোস টুইংকেল খান্নার

Riya Chatterjee

Published on:

সোশ্যাল মিডিয়ায় বরাবর বেশ অ্যাকটিভ থাকেন টুইঙ্কল খান্না (Twinkle Khanna)। মেয়ে নিতারা এবং ছেলে আরভের সঙ্গে সময় কাটানো বিভিন্ন মুহূর্তের ছবি সামাজিক মাধ্যমে ভাগ করে নেন তিনি। এই যেমন সদ্য ৯ বছরের মেয়ে নিতারার সঙ্গে সামাজিক মাধ্যমে একটি ছবি শেয়ার করে আফসোস জাহির করলেন টুইঙ্কল।

ছবিতে দেখা যাচ্ছে, মা এবং মেয়ে বিছানাতে বসে আছেন। মায়ের হাতে চায়ের কাপ। মেয়ের মুখ রয়েছে মায়ের দিকে, ক্যামেরার পেছনে। মেয়েকে চুমু খাওয়ার জন্য সামনে সামান্য ঝুঁকেছেন টুইঙ্কল। তার ঠোঁট ছুঁয়েছে নিতারার ঠোঁট। এই ছবির ক্যাপশনে টুইঙ্কল লিখেছেন, মায়েদের শুধু সন্তানের হোমওয়ার্কের উপর নজর রাখলেই চলবে না, সন্তানের মনের দিকেও নজর রাখতে হবে।

টুইঙ্কল লিখেছেন, “আমি হয়তো আদর্শ মা নই। আর আমার মতো আর পাঁচটা মায়ের মতো আমি এই নিয়ে এই খারাপলাগায় ভুগি। তবে আমার মনে হয় এটুকু করতে পারলেই হবে! বরং বলা যায় দারুণ হবে!” টুইঙ্কলের এই পোস্টের নিচে ভালোবাসা জানিয়েছেন ইলিয়ানা ডি ক্রুজ, তাহিরা কশ্যপের মত বলিউড তারকারা। তবে মেয়ের ঠোঁটে চুমু খাওয়ায়‌ টুইঙ্কলকে ধুয়ে দিলেন নেটিজেনরা।

ছোট্ট মেয়ের ঠোঁটে ঠোঁট লাগিয়ে চুমু খাওয়াটা অনেকেরই পছন্দের নয়। টুইঙ্কলের পোস্ট দেখে তাই অনেকেই তাঁর সমালোচনা করছেন। নেটিজেনদের মধ্যে কেউ এটাকে “খারাপ স্বভাব” হিসাবে দেখছেন। কারও মতে সবটাই “লোক দেখানো”! কেউ আবার লিখলেন, “অস্বাস্থ্যকর”।

সন্তানদের মানুষ করার জন্য আদর্শ মেনে চলেন টুইঙ্কল। বৈভব এবং প্রতিপত্তির মধ্যে মানুষ হলেও সন্তানরা যাতে সঠিক মানুষ হয়ে উঠতে পারে তার শিক্ষা তিনি ছোটবেলা থেকেই তাদের দিয়ে আসছেন। সম্প্রতি কাজলের সঙ্গে একটি সাক্ষাৎকারে টুইঙ্কল বলেছেন তিনি তার ছেলেমেয়ের লেখাপড়ার সব দায়িত্ব নিয়েছেন। টুইঙ্কল মজা করে বলেন, “আমি যেমন আমার দুই সন্তানের লেখাপড়ার খরচ দিই। যাতে পরে ওদের বলতে পারি, তোমরা পড়াশোনা শিখেছ শুধু আমার জন্য”।