কে সেরা : শাহরুখ সলমান নাকি আমির? প্রকাশ্যে এল তালিকা

Avatar

Published on:

Most Successful actors in Bollywood : বলিউডে বহু জনপ্রিয় নায়ককে আমরা দেখেছি। তাদের ছবি মানেই সিনেমা হল হাউজফুল। কিন্তু জানেন কী তারা কে কতগুলি হিট ছবি দিয়েছেন। এই প্রতিবেদনে আলোচনা করা হল এখন পর্যন্ত বলিউডের কোন অভিনেতা কতগুলি হিট ছবি দিয়েছেন।

অক্ষয় কুমার (Akshay Kumar): বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। এখন পর্যন্ত মোট ১২২টি ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে ৩২টি হিট,২ টি ব্লকবাস্টার, ১৩ টি ছবি সুপারহিট হয়েছে। এছাড়াও ১৭ ছবি ভালো ফল করেছে।

শাহরুখ খান (Shah Rukh Khan): হিট ছবির দিক থেকে অনেকের চেয়ে এগিয়ে থাকবে ‘বাদশাহ’। তিনি মোট ৬২টি ছবিতে অভিনয় করেছেন। যার‌ মধ্যে ২৫টি হিট ছবি, ৮ টি ব্লকবাস্টার ছবিতে অভিনয় করেছেন। এছাড়াও ৪টি সুপারহিট ও ১১টি হিট‌ ছবি দিয়েছন।

SHAH RUKH KHAN

সলমন খান (Salman Khan): শাহরুখের পরেই রয়েছে সলমন খান। তিনি মোট ৭৭টি ছবি করেছেন যার মধ্যে ২৫ টি হিট, ১০টি ব্লকবাস্টার ছবি‌ দিয়েছেন। এছাড়াও এর মধ্যে ৫ সুপার হিট ও‌ ১১ হিট ছবিতে অভিনয় করেছেন ‘ভাইজান’ সলমন খান।

salman khan

অজয় দেবগন (Ajay Devgan): মোট ৯৭টি ছবিতে অভিনয় করেছেন অজয় দেবগন। যার ২৩ ছবি ছিল হিট। ৩ টি ছবি ব্লকবাস্টার ও ৬ টি সুপারহিট। এছাড়াও মোট ১৪ টি হিট ছবিতে অভিনয় করেছেন অভিনেতা অজয় দেবগন।

আমির খান (Amir Khan): বলিউডের মিস্টার পারফেকশনিস্ট হলেন অভিনেতা আমির খান। তিনি মোট ৩৪টি ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে দুটি ব্লকবাস্টার, ৩ টি সুপারহিট। এছাড়াও ১৪টি হিট দিয়েছেন তিনি।

জ্যাকি শ্রফ (Jacky Sharf): মোট ১৩৪টি ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে ১৩টি ছবি হিট, তিনটি ছবি ব্লকবাস্টার, একটি সুপারহিট। এছাড়াও ৭টি হিট ছবিতে অভিনয় করেছেন বলিউডের জনপ্রিয় এই অভিনেতা। আজও বহু ছবিতে দেখা যায় তাকে।

সইফ আলি খান (Saif Ali Khan): এখনও পর্যন্ত মোট ৬০টি ছবিতে অভিনয় করেছেন সইফ। যার মধ্যে ২টি ব্লকবাস্টার, একটি সুপারহিট হয়েছে। এছাড়াও তার অভিনীত ১২টি হিট ছবি রয়েছে। বর্তমানে তিনি বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা।

গোবিন্দ (Govinda): ৯০ দশকের সবচেয়ে বড় সুপারস্টার ছিলেন গোবিন্দা। তিনি মোট ৮৭ টি ছবিতে অভিনয় করেছেন। ১২টি ছবি হিট দিয়েছিলেন তিনি। যার মধ্যে একটি ছবি ছিল ব্লকবাস্টার। ৫ সুপারহিট ও ৬টি হিট ছবি ছিল।

অনিল কাপুর (Anil Kapoor): অনিল কাপুর শুধু মাত্র‌ বলিউডেই নয়, হলিউডেও বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। কিন্তু বলিউডে মোট ৬৫ টি ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে মোট ১১ টি ছবি হিট হয়েছে তার।

হৃতিক রোশন (Hrithik Roshan): বলিউডের ‘গ্ৰীক গড’ হৃতিক রোশন। এখনও পর্যন্ত মোট ২৪টি ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে ১০ টি ছবি দিয়েছেন তিনি। এর মধ্যে ৬টি ব্লকবাস্টার, দুটি সুপারহিট। এছাড়াও দুটি হিট ছবি দিয়েছেন তিনি।