বর্তমানে বাংলা সিরিয়ালের ৪ বিখ্যাত লেখক, যাদের গল্প ছাড়া টিভি ইন্ডাস্ট্রি চলবে না

পরকীয়া-কুটকাচালি লিখেই সিরিয়াল হিট! বর্তমানের বাংলা সিরিয়ালগুলোর লেখক কারা জানেন?

Riya Chatterjee

Updated on:

Top Bengali Mega Serial Writer : বর্তমানে বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) -র গল্প নিয়ে দর্শকদের মনের মধ্যে অনেক ক্ষোভ লক্ষ্য করা যায়। বেশিরভাগ সিরিয়ালের গল্পেই রয়েছে পরকীয়া, কুটকাচালি শাশুড়ি-বৌমার অশান্তি, নোংরামি আর ষড়যন্ত্র। তবে এমন গল্প লিখেই কিন্তু টেলিভিশনের টিআরপি ধরে রেখেছেন বাংলা সিরিয়ালের সেরা লেখকরা (Best Bengali Serial Writers)। আজকের এই প্রতিবেদনে রইল তেমন চারজন লেখক এবং লেখিকার পরিচয়।

লীনা গাঙ্গুলী (Leena Gangopadhyay) : এই তালিকায় সবার আগে নাম থাকবে লীনা গাঙ্গুলীর। একসময় তার কলম থেকে নকশি কাঁথা, জলনূপুর, চোখের তারা তুই, কেয়া পাতার নৌকো, ইষ্টিকুটুমের মত সুপারহিট গল্প বেরিয়েছে। এছাড়া তিনি লিখেছেন শ্রীময়ী, ধূলোকণা, খড়কুটো, মোহরের মত সিরিয়াল। বর্তমানে তার গুড্ডি এবং একাদোক্কা সিরিয়াল দুটি চলছে স্টার জলসার পর্দায়।

LEENA GANGULY

লীনা গাঙ্গুলী বাংলার একজন জনপ্রিয় লেখিকা। তার লেখা জনপ্রিয় সিরিয়ালগুলোর এখন হিন্দিতেও রিমেক হচ্ছে। কিন্তু বাংলাতে দিনে দিনে তার জনপ্রিয়তা যেন কমে আসছে। বিশেষ করে বর্তমানে ‘গুড্ডি’ সিরিয়ালটিকে কেন্দ্র করে দর্শকরা তার লেখনীর উপর খুবই অসন্তুষ্ট। এই সিরিয়ালের তেমন টিআরপিও নেই, দর্শক পছন্দও করেন না। ‘লীনা পিসি’র সিরিয়ালে নাকি পরকীয়া ছাড়া গল্প নেই, এমনটাই অভিযোগ করেন দর্শকদের একাংশ।

অর্ক গাঙ্গুলী (Arka Ganguly) : অর্ক গাঙ্গুলী হলেন লীনা গাঙ্গুলীর ছেলে। মায়ের দেখানো পথই অনুসরণ করেছেন তিনি। তিনিও একজন গল্প লেখক। এই মুহূর্তে জি বাংলার ইচ্ছে পুতুল এবং কার কাছে কই মনের কথা সিরিয়ালের গল্প লিখছেন তিনি। ‘কার কাছে কই মনের কথা’র গল্পে শাশুড়ি এবং বৌমার যে অন্তর্দন্দ্ব দেখানো হচ্ছে তাতেও বিশেষ সন্তুষ্ট নন দর্শকরা।

Snehasish Chakraborty

স্নেহাশীষ চক্রবর্তী (Snehasish Chakraborty) : বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির অন্যতম একজন জনপ্রিয় লেখক হলেন স্নেহাশীষ চক্রবর্তী। সেই সঙ্গে তিনি ব্লুজ প্রোডাকশনের কর্ণধার ও পরিচালকও বটে। এই লেখকের অনেক সুপারহিট সিরিয়াল রয়েছে যার মধ্যে আঁচল, খোকাবাবু, টাপুর টুপুর, ভজ গোবিন্দ, মাধবীলতা, জগদ্ধাত্রী উল্লেখযোগ্য। ইন্ডাস্ট্রিতে তাকে সকলে সম্মান দিয়ে ‘ভগবানের মত দাদা’ বলেন।

Sushanta Das

আরো পড়ুন : মা-ছেলের ফুলশয্যা! বাংলা সিরিয়ালের নোংরামী দেখে ছিঃ ছিঃ করছে দর্শকরা

সুশান্ত দাস (Sushanta Das) : সুশান্ত দাস স্টার জলসার মেগা হিট কে আপন কে পর সিরিয়ালের গল্প লিখেছেন। আবার কৃষ্ণকলি, তিতলি, আলতা ফড়িং, বাংলা মিডিয়ামের স্রষ্টা তিনি। ভক্তরা তাকে ভালোবেসে ‘শ্রদ্ধেয় কাকু’ বলেন। তার সিরিয়ালের নায়িকা চরিত্রদের দর্শকরা দীর্ঘদিন মনে রাখেন। যেমন জবা, শ্যামা।

আরো পড়ুন : পর্দার প্রেম গড়িয়েছে বাস্তবেও! চুপি চুপি প্রেম করছেন স্টার জলসার জনপ্রিয় এই জুটি