যোগ্যতা থাকলেও পাননা সুযোগ, বলিউডের নেপোটিজমের শিকার এই ৭ তারকারা

যোগ্যতা থাকা সত্ত্বেও কাজ দেয়না বলিউড, বলিউডে বাতিলের খাতায় এই ৭ তারকা

Top 7 Underrated Bollywood Actors

বলিউডে নেপোটিজমের (Nepotism) রাজত্ব চলে আসছে বহু সময় ধরে। এই নেপোটিজমের চাপে বহু প্রতিভা বলিউডে বিকাশের সুযোগটাই পেলেন না। যারা এর মধ্য থেকেও নিজেদের দমে এগিয়ে যেতে পারলেন, তাদের যাত্রাটাও দীর্ঘ হল না। এই তালিকায় রয়েছেন বেশ কয়েকজন তারকা যাদের দর্শকরা ভীষণ পছন্দ করেন। কিন্তু বলিউড তাদের বারবার অবহেলা করে এসেছে। আজ এই প্রতিবেদনে রইল সেই সাত গুণী প্রতিভার নাম।

অভয় দেওল (Abhay Deol) : ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিতে অসাধারণ অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি। কিন্তু তার জন্য বলিউড তাকে যোগ্য সম্মান দেয়নি। উপরন্ত সমস্ত অ্যাওয়ার্ড ফাংশন থেকে সহায়ক অভিনেতা হিসেবে তার এবং ফারহানের নাম সরিয়ে দেওয়া হয়। এটাই হল বলিউডের লজিক!

রণবীর শুরি (Ranbir Suri) : ‘ভেজা ফ্রাই’, ‘পেয়ার কে সাইড এফেক্টস’, ‘খোসলা কা ঘোসলা’, ‘হানিমুন ট্রাভেলস প্রাইভেট লিমিটেড’ এর মতো ছবিতে অভিনয় করে প্রশংসা পেয়েছেন তিনি। তবে তার ক্ষোভ বলিউড তাকে উপেক্ষা করে চলে। ‘এক থা টাইগার’ এ তিনি ছিলেন। কিন্তু ‘টাইগার জিন্দা হে’ থেকে কোনও কারণ ছাড়াই তাকে বাদ দেওয়া হয়।

জাভেদ জাফরি (Javed Jaffrey) : ইনিও একজন প্রতিভাবান অভিনেতা। তবে শুধু প্রতিভা দিয়ে বলিউডে টিকে থাকা যায় না। বলিউডের লবিবাজীতে তিনি তার প্রাপ্য সম্মান পাননি।

রণদীপ হুদা (Randeep Hooda) : রণদীপ হুদা এমন একজন অভিনেতা যিনি চরিত্রগুলোকে নিজের মধ্যে আত্মস্থ করে নেন। বলিউড থেকে শুরু করে হলিউড পর্যন্ত পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু বলিউড তাকে কদর দেয়নি।

শিবা চাড্ডা (Sheeba Chadda) : বলিউডের আরও এক প্রতিভা যিনি সেভাবে সমাদর পেলেন না। বিভিন্ন প্রজেক্টে পারিশ্রমিক হিসেবে তার হাতে যে অঙ্কটা তুলে দেওয়া হত তাতে তিনি সন্তুষ্ট নন। এই কারণে তিনি দুটি চলচ্চিত্র প্রত্যাখ্যান করে দেন।

আরশাদ ওয়ার্শি (Arshad Warsi) : ‘মুন্না ভাই ফ্রাঞ্চাইজি’র সার্কিটও একজন অন্যতম প্রতিভাবান অভিনেতা। তিনি ২৫ বছর ইন্ডাস্ট্রিকে দিয়েছেন। তবুও তার দুর্ভাগ্য, এখনও তাকে কাজ খুঁজে বেড়াতে হয়।

অমিত সাধ (Amit Sadh) : ‘কাই পো চে’ ছবির হাত ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রি থেকে বলিউডে পা রেখেছিলেন তিনি। ছবিতে তার অভিনয় প্রশংসা পেয়েছিল ঠিকই কিন্তু এরপর বলিউডে তাকে আর সেভাবে দেখা যায়নি।