কারোর পা চেটে নয়, নিজের যোগ্যতায় আজ বলিউডে সফল এই ৬ অভিনেতা

অভিনয় দিয়ে জয় করেছেন দর্শকদের মন, নিজের যোগ্যতায় আজ বলিউডে সফল এই ৬ অভিনেতা

Top 6 Actors Who Did Not Have Any Godfather In Bollywood

নেপোটিজমের দুনিয়া হল এই বলিউড (Bollywood), এখানে তারকা সন্তানদের নেওয়ার জন্য মুখিয়েই থাকেন পরিচালক-প্রযোজকরা। অথচ যারা প্রকৃত অর্থেই ভাল অভিনেতা হওয়ার দাবিদার অনেক সময় সুযোগের অভাবে তারা পিছিয়ে পড়েন। তবে এদের মধ্যে কোনও গডফাদার (God Father) বা কারও সাহায্য ছাড়াই আজ তারা প্রতিষ্ঠিত অভিনেতা। এক নজরে দেখে নিন এই তালিকাটা।

রাজেশ শর্মা (Rajesh Sharma) : এই বাঙালি অভিনেতা টলিউডের পাশাপাশি বলিউডেও অভিনয় করছেন। কেরিয়ার শুরুর প্রথম দিকে তাকে কাজ দিতে চাইতেন না কেউই। বাংলার একাধিক ছবিতে খলনায়ক হিসেবে নজর কেড়েছিলেন তিনি। তারপর বলিউডে গিয়ে মাথার ঘাম পায়ে ফেলে শেষমেষ নিজের একটা জায়গা গড়তে পেরেছেন রাজেশ শর্মা। এখন বলিউডের বড় বড় বাজেটের ছবিতেও তার দেখা মেলে।

পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi) : বলিউডের প্রতিভাবান অভিনেতাদের মধ্যে পঙ্কজ ত্রিপাঠির নাম না নিলেই নয়। ইনি কমেডি, থ্রিলার, অ্যাকশন ছবিতে অভিনয় করে নিজের ভার্সেটাইল অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। শুধু সিনেমা নয়, একাধিক ওয়েব সিরিজেও তিনি কাজ করেছেন। বলিউডের সুযোগ ছিনিয়ে নিতে হয়েছে তাকেও। তাকে সাহায্য করার জন্য হাত বাড়িয়ে দেননি কেউই।

দীপক ডোবরিয়াল (Deepak Dobriyal) : ইনিও একজন প্রতিভাবান অভিনেতা। তবে তাকে সাধারণত বলিউডের বিভিন্ন ছবিতে পার্শ্বচরিত্রেই দেখা গিয়েছে। ‘তনু ওয়েডস মনু’ ছবিতে অভিনয় করে ব্যাপক প্রশংসা পেয়েছেন তিনি। কমেডি ছবিতেই বেশিরভাগ কাজের সুযোগ এসেছে তার জন্য।

Deepak Dobriyal

নওয়াজুদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) : তথাকথিত নায়কসুলভ চেহারা নয়, কিন্তু তাতেও কার্যত একের পর এক কিস্তিমাত করে চলেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। এই মুহূর্তে বলিউডে তার মত প্রতিভাবান অভিনেতা খুব কমই রয়েছেন। রূপ নয়, অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করেছেন নওয়াজ। গডফাদার নয়, দর্শকরাই তাকে বানিয়েছেন সুপারস্টার।

Nawazuddin Siddiqui

জয়দীপ আহলাওয়াত (Jaideep Ahlawat) : ওয়েব সিরিজ প্ল্যাটফর্মের মারফত জয়দীপ পেয়েছেন তুমুল জনপ্রিয়তা। ২০১০ সালে তিনি ইন্ডাস্ট্রিতে এসেছিলেন। বলিউডে তারও কোনও গডফাদার ছিল না। আজ তিনি যে জায়গায় পৌঁছেছেন সবটাই নিজের অভিনয়ের জোরে এবং কঠোর পরিশ্রমের কারণে।

Jaideep Ahlawat

দিব্যা দত্ত (Divya Dutta) : ১৯৯৪ সালে বলিউডের পা রেখেছিলেন দিব্যা দত্ত। সেই সময় থেকে বেশ কিছু ছবিতে তিনি কাজও করেন। এর মধ্যে বেশিরভাগ চরিত্রই ছিল পার্শ্বচরিত্র। অভিনয়গুণে তিনিও আজ একজন সুপারস্টার।