২০২২-এর সেরা ১০ গানের মধ্যে জায়গা পেল এই বাংলা গানটি, রইল সেরা দশের তালিকা

২০২২-এ YouTube-এ কোন ১০ গান হল সেরা হিট? তালিকায় এই বাংলা গানটিও রয়েছে

Top 10 Best Songs On Youtube 2022 Include A Bengali Song Also

দেখতে দেখতে কেটে গেল একটি বছর। ভাল-খারাপের মিলেমিশে কেটে গেল ২০২২। হাতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, এই কটা দিন পেরিয়ে গেলেই আসছে নতুন বছর। এই ফেলে যাওয়া বছরভর কোন কোন সিনেমার গান সকলের পছন্দের তালিকায় শীর্ষে রইল? প্রকাশ্যে এল ২০২২ সালে ইউটিউব (Youtube) ট্রেন্ডিংয়ের নিরিখে সেরা দশটি গানের তালিকা। এর মধ্যে রয়েছে একটি বাংলা গানও (Best 10 YouTube Song 2022)। এক নজরে দেখে নিন তালিকাটি।

শ্রীবল্লি (Srivalli) : এই বছরের শুরুর দিকে মুক্তি পেয়েছিল দক্ষিণের পুষ্পা ছবিটি। এই ছবিতে অল্লু অর্জুন এবং রশ্মিকা মান্দানার একটি রোমান্টিক গান বছরভর প্রেমিক-প্রেমিকাদের মুখে মুখে ফিরেছে। গানটি হল শ্রীবল্লি। এই গানটিতে ইউটিউবে ৬০০ মিলিয়ন ভিউ ছাড়িয়ে গিয়েছে।

আরবি কুঠু (Aarbi Kuthu) : দক্ষিণের আরও একটি সিনেমার গান এই তালিকায় রয়েছে। বিজয় থালাপাতির বিস্ট ছবিটি মুক্তি পেয়েছিল এই বছর। এই ছবির ‘আরবি কুঠু’ গানটিও এই বছরের সেরা ইউটিউব গানের তালিকায় জায়গা করে নিয়েছে। গানটি গেয়েছেন হালমিথি হাবিবো।

সামী সামী (Sami Sami) : গোটা বছরভর আট থেকে আশি পুষ্পার এই দ্বিতীয় হিট গানে কোমর দুলিয়েছে। অল্লু অর্জুন এবং রশ্মিকা মান্দানার ছবিটি যেমন হিট হয়েছে তেমনই এর প্রত্যেকটি গান ছিল সুপারহিট। হিন্দিতে গানটি গেয়েছেন সুনিধি চৌহান। এই গানের হিন্দি ভার্সনটিই সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছে।

লে লে আয়ি কোকা কোলা (Le Le Ayi Koka Kola) : এটি একটি অ্যালবামের গান। গানটি গেয়েছেন কেসারিলাল যাদব এবং শিল্পী রাজ। ইউটিউবছর সেরা গানের তালিকাতে সগর্বে জায়গা করে নিয়েছে গানটি। গোটা বছরভর প্রচুর মানুষ এই গানটি শুনেছেন।

ওও বোলেগা ইয়া ওও বোলেগা (Oo Bolega Ya Oo Oo Bolega) : পুষ্পার আইটেম গানটিও এই বছর ইউটিউবের ট্রেন্ডিং জুড়ে ছিল। অল্লু অর্জুনের সঙ্গে এই গানে পারফর্ম করেছিলেন দক্ষিণের সুপারস্টার অভিনেত্রী সামান্থা প্রভু। ৪৩০ মিলিয়ন ভিউ ছাপিয়ে গিয়েছে গানটি।

কোক স্টুডিও (Coke Studio) : আরও একটি অ্যালবামের গান এই বছরে ইউটিউবে শুনতে ভীষণ পছন্দ করেছেন শ্রোতারা। কোক স্টুডিওর ১৪ সিজনের ‘পাসুরি’ গানটিতেও মিলিয়নের উপর মিলিয়ন ভিউ এসেছে। গানটি গেয়েছেন আলি শেঠি এবং শাই গিল। সেই সঙ্গে অরিজিৎ সিংও এই গানটি গেয়েছেন এবং সেটিও হিট হয় সোশ্যাল মিডিয়াতে।

অ্যারাবিক কুঠু (Arabic Kuthu) : দক্ষিণের থালাপথি বিজয়ের সুপারহিট বিস্ট ছবির আরও একটি গান অ্যারাবিক কুঠুর সুরে গোটা বছর মুগ্ধ হয়েছিলেন শ্রোতারা। এই গানের তালে বিজয়ের সঙ্গে নাচতে দেখা গিয়েছিল পূজা হেগড়েকে। গানটি প্রায় ৩৫০ মিলিয়ন ভিউ পেয়েছে।

নথুনিয়া (Nathunia) : এই অ্যালবামের গানটিও ভীষণ পছন্দ করেছেন ইউটিউব ব্যবহারকারীরা। ইউটিউবের সেরা দশের তালিকায় ১০ নম্বরে জায়গা পেয়েছে গানটি। গানটি গেয়েছেন প্রিয়াঙ্কা সিং।

কাঁচা বাদাম (Kacha Badam) : বাংলার বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের এই গানটিও এই বছর ট্রেন্ডে ছিল। এই গান গেয়ে তুমুল বিখ্যাত হয়েছেন বীরভূমের এই বাদাম বিক্রেতা ফেরিওয়ালা। গানের দৌলতে গাড়ি-বাড়ি থেকে আইফোন, সবই পেয়েছেন তিনি। এই গানটি ছাড়াও তিনি আরও বেশ কিছু গান গেয়েছেন। তবে সেগুলো ততটা জনপ্রিয়তা পায়নি।