কেউ যায়নি স্কুল, কারও দৌড় মাধ্যমিক! টলিউড অভিনেত্রীদের বিদ্যের দৌড় চমকে দেবে

Riya Chatterjee

Published on:

টলিউডের (Tollywood) সুন্দরী অভিনেত্রীদের মধ্যে অনেকেই আজ জনপ্রিয় তারকা। শুধু সিনেমা করে নয়, এদের মধ্যে কেউ কেউ শুধু সিরিয়াল (Bengali Mega Serial) করেও তারকা বনে গিয়েছেন। তাদের অভিনয় দেখে মুগ্ধ হন দর্শকরা। সৌন্দর্যের প্রশংসায় পঞ্চমুখ হন। তবে তাদের শিক্ষাগত যোগ্যতা কার কেমন জানেন? আজ এই প্রতিবেদনে রইল সেই তালিকা।

শুভশ্রী গাঙ্গুলী (Subahshree Ganguly) : টলিউডের প্রথম সারির নায়িকা এই অভিনেত্রী খুব ছোট বয়সে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন। অতটুকু বয়সে তার অভিনয় দর্শকদের মন জয় করে নেয়। ছাত্রী হিসেবেও তিনি খুব একটা খারাপ ছিলেন না। শুভশ্রী বর্ধমান মিউনিসিপাল কলেজ থেকে পাশ করেছিলেন। তারপর তিনি আইআইএম থেকে ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন।

SRABANTI CHATTERJEE

শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee) : শুভশ্রীর পাশাপাশি টলিউডের আরেক নামী অভিনেত্রী হলেন শ্রাবন্তী। তার কেরিয়ারে অসংখ্য সুপারহিট ছবি রয়েছে। তবে টলিউডের এই অভিনেত্রী সৌন্দর্য ও অভিনয়ের বিচারে এগিয়ে থাকলেও পড়াশোনায় তেমন এগোতে পারেননি। স্কুলের গণ্ডি পেরিয়ে তিনি আদেও পড়াশোনা করেছিলেন কিনা সেই নথি পাওয়া যায়নি।

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) : মিমি চক্রবর্তীও শুভশ্রীর মতই পড়াশোনাতে বেশ ভাল। টলিউডের প্রথম সারির এই অভিনেত্রী আশুতোষ কলেজের স্নাতক স্তরের পড়াশোনার জন্য ভর্তি হন। তিনি স্নাতক পাস করার পর উচ্চ শিক্ষার জন্য আর পড়াশোনা করেননি।

NUSRAT JAHAN

নুসরাত জাহান (Nusrat Jahan) : টলিউডের এই অভিনেত্রীর ব্যক্তিগত জীবন নিয়ে রয়েছে অনেক বিতর্ক। কিন্তু পড়াশোনাতে কোনও খামতি রাখেননি নুসরাত। তিনি ভবানীপুর কলেজে কমার্স নিয়ে পড়াশোনা করেছিলেন।

সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu) : পর্দার মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডুর জনপ্রিয়তাও কিন্তু টলিউডের কোনও নায়িকার থেকে কম নয়। এখন অভিনয়ের সঙ্গে সঙ্গে পড়াশোনাটাও চালিয়ে যাচ্ছেন তিনি। ইংরেজিতে স্নাতক হওয়ার জন্য তিনি ওপেন ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছেন।

KOEL MALLICK

কোয়েল মল্লিক (Koel Mallick) : টলিউডের এই অভিনেত্রীও পড়াশোনার দিক থেকে বেশ এগিয়ে রয়েছেন। কোয়েল পড়াশোনা শেষ করে তবেই টলিউডের পা রাখার অনুমতি পেয়েছিলেন তার বাবার থেকে। তিনি গোখলে মেমোরিয়াল গার্লস কলেজ থেকে মনস্তত্ত্ব নিয়ে পড়াশোনা করেন।

রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) : রুক্মিণী মৈত্র একজন সফল মডেল এবং অভিনেত্রী। টলিউডের পাশাপাশি বলিউডেও তার অবাধ বিচরণ। তিনি আইআইআইএম থেকে এমবিএ করেছিলেন।

TRINA SAHA

তৃণা সাহা (Trina Saha) ‍: তৃণা সাহাও বেশ মেধাবী একজন ছাত্রী ছিলেন। তিনি শ্রী শিক্ষায়তন কলেজ এবং নিউ দিল্লি ইনস্টিটিউট ম্যানেজমেন্ট থেকে পড়াশোনা করেন। এরপর তিনি চাকরিও পেয়েছিলেন বেশ ভাল জায়গাতে। কিন্তু তিনি চাকরি ছেড়ে অভিনয় করতে শুরু করেন।