টলিউড নায়িকা হতে বদলে ফেলেন নাম, কোয়েল মল্লিকের আসল নাম আরও বেশি সুন্দর

কোয়েল মল্লিকের আসল নাম কী, ৯৯% মানুষ সঠিক উত্তর জানেন না

এই মুহূর্তে বাংলা বিনোদনের দুনিয়াতে কোয়েল মল্লিক (Koel Mallick) একজন অনেক বড় সুপারস্টার। গত ২ দশক ধরে তিনি ইন্ডাস্ট্রিতে রয়েছেন। তার বাবা টলিউডের অনেক বড় সুপারস্টার হলেও কোয়েল কিন্তু নিজের দমে নিজের ফ্যানবেস গড়ে তুলেছেন। জিতের বিপরীতে সেই ‘নাটের গুরু’ ছবি দিয়ে তার অভিষেক হয় টলিউডে। তারপর থেকেই ক্রমশ তার জনপ্রিয়তা বেড়েছে বৈ কমেনি।

কোয়েল মল্লিক যেমন সুন্দরী, ঠিক ততটাই গুণী অভিনেত্রী বলে মানেন তার ভক্তরা। বর্তমানে বাংলায় ইনিই একজন অভিনেত্রী যার ব্যক্তিগত জীবনে কোনও বিতর্ক নেই। সেই কারণেও কোয়েলকে সম্মানের নজরে দেখেন ভক্তরা। কলকাতার বিখ্যাত মল্লিক বাড়ির আদরের রাজকন্যা কোয়েল মল্লিক। তবে জানেন কি অভিনেত্রীর আসল নাম কোয়েল নয়, তার আরও একটা খুব সুন্দর নাম (Real Name Of Koel Mallick) রয়েছে?

গত ২ দশক ধরে কোয়েল জিৎ এর পাশাপাশি দেব, যিশু সেনগুপ্ত, আবীর চট্টোপাধ্যায়, সোহম চ্যাটার্জী, ইন্দ্রনীল সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়দের বিপরীতে নায়িকা হয়ে তিনি দাপটের সঙ্গে অভিনয় করে চলেছেন। তার অভিনীত প্রতিটি ছবিই হয়েছে সুপারহিট। তবে তিনি কিন্তু বাকি অভিনেত্রীদের মত পড়াশোনার ক্ষতি করে অভিনয়ে আসেননি।

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন কোয়েল। মেয়ে অভিনয়ে আসুক এমনটা প্রথমে চাইতেন না রঞ্জিত মল্লিক। আসলে তিনি চাইতেন না তিনি সুপারস্টার বলে তার মেয়ে কোনও বাড়তি সুযোগ-সুবিধা পাক। তবে কোয়েল বাবার যোগ্য উত্তরসূরী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। কমার্শিয়াল ছবির পাশাপাশি রহস্য রোমাঞ্চ নারী কেন্দ্রিক ছবিতেও তার অভিনয় নজর কেড়েছে।

কমার্শিয়াল ছবির মধ্যে কোয়েল যেমন ‘পাগলু’, ‘হিরোগিরি’, ‘প্রেমের কাহিনী’, ‘বন্ধন’, ‘অরুন্ধতী’, ‘হাইওয়ে’, ‘রংবাজ’, ‘জানেমান’, ‘১০০% লাভ’ করেছেন তেমনই আবার ‘হেমলক সোসাইটি’, ‘মিতিন মাসি’র মত ছবিও তিনি করেছেন। প্রত্যেকবারই অভিনয় গুণে ভক্তদের মন জয় করেছেন অভিনেত্রী। দেখতে দেখতে প্রায় ৪০ এর কাছাকাছি বয়স হয়ে গেল তার। কিন্তু এখনও বয়সের ছাপ তার সৌন্দর্যকে প্রভাবিত করতে পারেনি।

২০১৩ সালের সুরিন্দর ফিল্মসের কর্ণধার নিসপাল সিং রানেকে বিয়ে করেন কোয়েল। ২০২০ সালে তার কোল আলো করে এসেছে তাদের পুত্র সন্তান কবীর। স্বামী-পুত্র নিয়ে সুখে সংসার করছেন তিনি। টলিউডের এই মিষ্টি অভিনেত্রীকে আজ আর আলাদা করে কাউকে চিনিয়ে দিতে হয় না। তবে যে নামে তাকে সকলে চেনেন সেটা তার আসল নাম নয়। তার আসল নাম রুক্মিণী মল্লিক।