রাতারাতি চাকরি গেল রচনার, দিদি নাম্বার ওয়ানের সঞ্চালিকা হয়ে এল নতুন মুখ

চাকরি গেল রচনার! দিদি নাম্বার ওয়ানের সঞ্চালিকা হয়ে আসছে এই নতুন মুখ

Sweet little baby girl replaced Rachana Banerjee in anchoring in Didi number One

রচনা ব্যানার্জী (Rachana Banerjee) দীর্ঘ প্রায় ১০ বছর ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে সঞ্চালিকা হিসেবে টেলিভিশনের পর্দায় দায়িত্ব সামলাচ্ছেন। বাংলার মানুষের কাছে তিনিই দিদি নাম্বার ওয়ান (Didi Number One)। অভিনয় কেরিয়ার থেকে অবসর নিয়ে রচনা দীর্ঘ ১০ বছর ধরে সঞ্চালিকা হিসেবে নিজের নতুন পরিচয় গড়ে তুলেছেন। তাকে ছাড়া দিদি নাম্বার ওয়ানের কথা ভাবতেও পারেন না দর্শকরা। অথচ তার জায়গা ছিনিয়েই কিনা জি বাংলায় (Zee Bangla) আসছেন নতুন সঞ্চালিকা!

জি বাংলার দিদি নাম্বার ওয়ান রিয়েলিটি শো এতটা বেশি জনপ্রিয়তা পাওয়ার প্রধান কারণ হলেন রচনা। এই শোয়ের শুরুতে অবশ্য তিনি সঞ্চালিকা ছিলেন না। তবে তিনি আসার পর থেকেই জনপ্রিয়তা দিনে দিনে বাড়তে থাকে। দিদি নাম্বার ওয়ানের সঙ্গে রচনা এমনভাবে জড়িয়ে যান যে অন্য কেউ তার জায়গা নেওয়ার সাহস দেখান না। তবে এবার দিদি নাম্বার ওয়ানে ঘটে গেল সেই অঘটন।

ছোট থেকে বড়, দিদি নাম্বার ওয়ানের অনুরাগী সবাই। ৮ থেকে ৮০, সব বয়সী দিদিরা এই মঞ্চে আসেন খেলার জন্য। বড়দের এই রিয়েলিটি শোতে মাঝেমধ্যেই খুদে দিদিদের অংশ নিতে দেখা যায়। বেশ কিছুদিন আগে এরকমই কয়েকজন খুদে দিদির আবির্ভাব হয়েছিল এই মঞ্চে। তাদের মধ্যে একজন ছিল অনুষ্কা চ্যাটার্জী। এই ছোট্ট মেয়েটা রচনা ব্যানার্জীর মঞ্চে এসে তারই সামনে তাকেই নকল করে দেখাল।

অবিকল রচনার মত করেই দিদি নাম্বার ওয়ানের অনুষ্ঠানের সঞ্চালনা করে অনুষ্কা। রচনার বলা প্রতিটা লাইন সে এমন ভাবে মুখস্ত করেছে যে তা দেখে অবাক হয়ে যান রচনা নিজেই। এমনকি তিনি তো রীতিমত ভয় পেতে শুরু করেন এই মেয়ে এবার হয়ত তার জায়গা ছিনিয়ে নেবে! ছোট্ট মেয়েটির আধো আধো কথায় দিদি নাম্বার ওয়ানের সঞ্চালনা দেখে মুগ্ধ হয়েছেন দর্শকরাও।

রচনা তাকে অবাক হয়ে প্রশ্ন করেন সে কি স্কুলের পড়াও এইভাবে মনে রাখে? উত্তরে অনুষ্কা বলে সে পড়াশোনা করে এবং করতে ভালবাসে। এই দিন শুধু সঞ্চালনা নয়, ছোট্ট অনুষ্কা রচনার অনুরোধে তাকে তার পছন্দের গান ‘নীল দিগন্তে’ গেয়ে শোনায়। এত অল্প বয়সে তার মধ্যে এত প্রতিভা দেখে মুগ্ধ দর্শকরা। সোশ্যাল মিডিয়াতে তার জন্য উপচে পড়ছে প্রশংসা।

অনুষ্কা এই দিন হুবহু রচনাকে নকল করেন। শুধু কথাবার্তায় নয়, রচনার মতই পোশাক পরে দিদি নাম্বার ওয়ানের মঞ্চে এসেছিল সে। খুদে রচনাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন দর্শকরা। অনুষ্কা বলে প্রতিদিন সে তার ঠাকুমার সঙ্গে বিকেলে দিদি নাম্বার ওয়ান দেখে। এই শো দেখতেও তার খুব ভাল লাগে। সেই সঙ্গে ‘রচনা আন্টি’কে খুব ভাল করে নকল করতেও শিখে নিয়েছে অনুষ্কা। দেখুন সেই ভাইরাল ভিডিও এই প্রতিবেদন থেকে।