রাগের মাথায় ছিঁড়ে দিয়েছিলেন প্যান্ট! ১৬ বছর শাহরুখের মুখ দেখেননি সানি দেওল

১৬ বছর কেন মুখ দেখাদেখি বন্ধ ছিল সানি দেওল এবং শাহরুখ খানের? রইল কারণ

Avatar

Published on:

Sunny Deol And Shah Rukh Khan Fight : বলিউড (Bollywood) বড়ই অদ্ভুত জায়গা। এখানে শুধু নায়িকারাই নন, নায়করাও অনেক সময় একে অপরের বন্ধু হতে পারে না। পরস্পরের প্রতি ঈর্ষা এর অন্যতম কারণ। এই কারণে অনেক অভিনেতাদের মধ্যেও বছরের পর বছর সম্পর্ক ছিল না। আর তাদের মধ্যে হল সানি দেওল (Sunny Deol) আর শাহরুখ খান (Shah Rukh Khan)। এদের দুজনের মধ্যেও ১৬ বছর কথা ছিল না। চলুন জেনে নিই কি কারণে তাদের মধ্যে এই বিচ্ছেদ ঘটেছিল।

১৯৯৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘ডর’ (Darr) ছবিটি। যশ চোপড়ার পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছিলেন শাহরুখ খান, সানি দেওল এবং জুহি চাওলা (Juhi Chawla)।‘ডর’ ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন সানি এবং খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল শাহরুখকে। বাঁধা নিয়ম অনুযায়ী খলনায়কের চেয়ে নায়কের চরিত্রই সিনেমায় বেশি ছাপিয়ে যায়। এমনকি দর্শকও খলনায়ককে নিয়েই চর্চায় থাকেন বেশি।

DARR

কিন্তু ‘ডর’ ছবি মুক্তি পাওয়ার পর সম্পূর্ণ অন্য দৃশ্য ধরা পড়ে। এই ছবিতে খলনায়ক হিসাবে দারুন সাফল্য লাভ করে শাহরুখ। আর খলনায়কের চরিত্রে অভিনয় করেও শাহরুখ যে দর্শকের মন জিতে নিয়েছিলেন, তাতে আপত্তি জানিয়েছিলেন সানি। বলিউডের একাংশের দাবি, ‘ডর’ ছবির মুক্তির পর শাহরুখের রাতারাতি সাফল্য মেনে নিতে পারেননি সানি। এর জন্য পরিচালক যশ চোপড়াকেই দায়ী করেন তিনি। রাগ এবং অভিমানের বশে টানা ১৬ বছর নাকি শাহরুখের সঙ্গে কথা বলা বন্ধ রেখেছিলেন সানি।

আসলে ডর মুভিতে নেগেটিভ চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। আর সানি দেওলকে দেখা গিয়েছিল কম্যান্ডোর চরিত্রে। কিন্তু, সিনেমার ক্লাইম্যাক্সটা পছন্দ হয়নি তার। কারণ সিনেমায় দেখানো হয়েছে একজন কম্যান্ডো অফিসারকে সহজেই ছুড়িকাঘাত করা হচ্ছে। এই দৃশ্যটাতেই আপত্তি ছিল সানি দেওলের।

DARR

সানির মতে, একজন কম্যান্ডো অফিসারকে এত সহজে কখনও কেউ মারতে পারে না। এছাড়াও দেখানো হয়েছে সেই ব্যক্তি আমার মুখোমুখি হয়েও সমানে ছুড়িকাঘাত করে চলেছে। আমি তাহলে কেমন কম্যান্ডো? আর এটার জন্য রীতিমতো যশ চোপড়ার সঙ্গে রীতিমতো তর্কাতর্কি হয়েছিল সানি দেওলের। এমনকি সানি একপ্রকার রাগে ও অভিমানে শাহরুখ খানের প্যান্টও টেনে ছিঁড়ে ফেলেছিলেন। যদিও এর পর থেকে যশ চোপড়ার সঙ্গে কোনোদিন আর কাজ করেননি সানি।

DARR

আরও পড়ুন : নাম পাল্টে ফেলে হয়েছেন সুপারস্টার, কাপুর পরিবারের সুপারস্টারদের আসল নামগুলো জানেন?

একটি সাক্ষাৎকারে শাহরুখ খানের সঙ্গে কথা বন্ধ থাকার বিষয়ে মুখ খোলেন সানি দেওল। সানি জানান, ‘ডর মুক্তির পর ১৬ বছর আমাদের কোনও কথা হয়নি যদিও সেটা ইচ্ছাকৃত ছিল না। এমনি আমি সামাজিকভাবে কারো সাথে মিশি না, আসল কথা আমাদের আর দেখা হয়নি, তাই কথা বলার পরিস্থিতি ছিল না’।

আরও পড়ুন : ১৪৪ টি সিনেমায় একই চরিত্রে অভিনয় করেন! বিশ্বরেকর্ড গড়েছেন বলিউডের এই অভিনেতা