কাপুর পরিবারের সুপারস্টারদের আসল নাম কি? ৯৯% মানুষ জানেন না

কাপুর পরিবারের সদস্যদের আসল নামগুলো কী কী?

Kapoor Family Superstars Real Name : দীর্ঘদিন ধরে বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিকে শাসন করে যাচ্ছেন কাপুর পরিবারের সদস্যরা। যুগে যুগে কাপুর পরিবারের কেউ না কেউ এই জগতের হাল ধরেছেন এবং নিয়ে গেছেন অন্য উচ্চতায়। আর এই পরিবারের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র হলেন রাজ কাপুর (Raj Kapoor), শাম্মি কাপুর (Shammi Kapoor) এবং শশী কাপুর (Sashi Kapoor)। কিন্তু আপনি জানেন কি তাদের আসল নাম কি ছিল? চলুন জেনে নিই।

পৃথ্বীরাজ কাপুর হলেন কাপুর বংশের প্রথম তারকা অভিনেতা। ভারতীয় সিনেমা তার হাত ধরেই পথ চলা শুরু করেছিল। তাই তাকেই হিন্দি ছবির প্রতিষ্ঠাতা বলে ধরা হয়। আর তারপর তার তিন সন্তান রাজ কাপুর (Raj Kapoor), শাম্মি কাপুর (Shammi Kapoor) এবং শশী কাপুর (Sashi Kapoor)একটা বড় সময় ধরে বড়ো পর্দায় রাজ করেছেন।

KAPOOR FAMILY

কিন্তু জানেন কি পৃথ্বীরাজ কাপুরের তিন পুত্রের নাম এগুলো নয়? কারণ কাপুর পরিবারের নিয়ম হল যার যাই নাম হোক নামের মাঝে থাকবে রাজ। আর তাই সেই নিয়ম অনুযায়ী এই তিন ভাইয়ের নামও সেভাবে রাখা হয়েছিল। কিন্তু তাতেও এসেছে পরিবর্তন। চলুন দেখে নিই কোন কাপুরের কি নাম ছিল।

১. রাজ কাপুর (Raj Kapoor) : পৃথ্বীরাজ কাপুরের বড়ো সন্তান রাজ কাপুর যিনি পরবর্তী দিনে বলিউডের একজন নামী অভিনেতা হয়েছিলেন। তাকে ভারতীয় সিনেমার চার্লি চ্যাপলিন বলা হত। কিন্তু জানেন কি রাজ কাপুরের আসল নাম ছিল রনবীর রাজ কাপুর। কিন্তু তিনি তার নামের রাজ কাপুর টুকু ব্যাবহার করতেন।

Shammi Kapoor

আরও পড়ুন : কাপুর পরিবারের বউ হওয়ার স্বপ্ন দেখতেন এই ৬ অভিনেত্রী, কিন্তু হতে পারেননি

২. শাম্মী কাপুর (Shammi Kapoor) : পৃথ্বীরাজ কাপুরের দ্বিতীয় সন্তান ছিলেন শাম্মী কাপুর। রাজ কাপুরের মতোই তিনিও বলিউডের পর্দা একসময় কাপিয়েছেন। কিন্তু শাম্মি কাপুরের নামও শাম্মি ছিলনা, ছিল শমশের রাজ কাপুর। সেখান থেকেই তিনি শাম্মি কাপুর নামে পরিচিতি পান।

Sashi Kapoor

আরও পড়ুন : বলিউডের সব থেকে অশিক্ষিত পরিবার! কাপুর পরিবারের কার শিক্ষাগত যোগ্যতা কত

৩. শশী কাপুর (Sashi Kapoor) : রাজ কাপুরের সর্বকনিষ্ঠ সন্তান হলেন শশী কাপুর। খুব ছোটতেই শিশু অভিনেতা হিসেবে তার পর্দায় অভিষেক হয়েছিল। আর দুজনের মত শশী কাপুরের নামও শশী ছিলনা, ছিল বলবীর রাজ কাপুর। কিন্তু তাকে আবার মানুষ চেনেন শশী কাপুর নামেই। এই নামেই তিনি দর্শকদের নজর কেড়েছেন।