ভাল অভিনয় পারে না, কেউ দিচ্ছিল না কাজ, শুভশ্রীর ভাগ্য বদলে দিয়েছেন এই একজন

Avatar

Published on:

নায়িকা হওয়ার স্বপ্ন নিয়েই বর্ধমানের মফস্বল থেকে শহর কলকাতায় এসেছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়(Subhashree Ganguly)। তারপর প্রায় ১৬ টা বছর এই ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন তিনি। ‘খোকা ৪২০'(Khoka 420), ‘প্রেম কি বুঝিনি'(Prem Ki Bujhini), ‘চ্যালেঞ্জ'(Challenge), ‘পরাণ যায় জ্বলিয়া’ (Poran Jai Jolia Re)-এর মতো হিট ছবিতে অভিনয় করেছেন তিনি‌‌। কাজ করছেন বহু জনপ্রিয় তারকাদের সঙ্গেও।

বর্তমানে ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় নাম রয়েছে তারও। এক সময় বানিজ্যিক ছবিতে অভিনয় করেই তারকা অভিনেত্রী হয়েছিলেন তিনি। কিন্তু আজ তাকে আর এই ধরনের ছবিতে দেখা যায় না বরং সম্প্রতিকালে ‘পরিণীতা'(Parineeta), ‘বিসমিল্লাহ'(Bismillah), ‘হাবজি গাবজি'(Habji Gabji), ‘বৌদি ক্যান্টিন'(Boudi Canteen)-এর মতো ছবিতে দেখা গিয়েছে তাকে।

SUBHASHREE GANGULY

খুব শীঘ্রই আসতে চলেছে তার নতুন ওয়েব সিরিজ ‘ইন্দুবালা ভাতের হোটেল’। সেই ওয়েব সিরিজের ট্রেলার দেখেও অনেকে তার প্রশংসা করেছেন। এক সময় তার অভিনয়ের জন্য সমালোচিত হয়েছেন তিনি। কিন্তু এখন এই ধরনের ছবিতে কাজ করে নিজের অভিনয় ক্ষমতার প্রমাণ দিয়েছেন তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিষয়ে নিয়ে মন্তব্য করেছেন শুভশ্রী। তিনি বলেছেন, আগে মানুষ ভাবতেন তিনি অভিনয় পারেন না। তাই কেউ সুযোগই দিতে চাইতেন না। কিন্তু রাজ চক্রবর্তী প্রথম সাহস দেখিয়েছিলেন যে এই মেয়েটাও অভিনয় পারে। এরপরে শুভশ্রী বলেন, ‘পাঠান’ ছবির দীপিকার মতো চরিত্রে অভিনয় করতে চান তিনি।

SUBHASHREE GANGULY

সম্প্রতি ইন্দুবালা চরিত্রটি নিয়েও প্রশ্ন করা হয়েছিল তাকে। যেখানে তার কাছে জানতে চাওয়া হয়, তিনি ইন্দুবালা না হয়ে যদি অন্য কেউ হতেন, তাহলে কাকে দেখতে চাইতেন শুভশ্রী? খুব সহজ ভাবেই প্রশ্নের উত্তর দিয়ে তিনি বলেছেন, “নিজেকে ছাড়া আর কাউকে এই চরিত্রটায় আমি দেখতেই পাচ্ছি না। পরিচালক দেবালয়ও আমাকে এটাই বলেছিলেন। ইন্দুবালা শুধু আমিই।”

SUBHASHREE GANGULY

আসলে কেরিয়ারের শুরুতে প্রযোজনা সংস্থা এসভিএফের বহু ব্লকবাস্টার ছবিতে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল তাকে। কিন্তু বেশ কয়েক বছর ধরে শুধু মাত্র রাজ চক্রবর্তীর প্রযোজনায় তৈরি ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে এবার এসভিএফের ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজে আবার দেখা যাবে তাকে।