স্টারকিড হয়েও অভিনয়কে পেশা বানাননি, নিজেদের আলাদা পরিচয় গড়েছেন এই ৫ তারকা সন্তান

স্টারকিড হয়েও অভিনয় থেকে রয়েছেন বহুদূরে, এই ৫ তারকা সন্তান গড়ে তুলেছেন নিজেদের আলাদা পরিচয়

বলিউড (Bollywood) মানেই সেখানে নেপোটিজমের রাজত্ব, এই ধারণা কিন্তু সবটা সত্যি নয়। স্টারকিড হলে বলিউডে প্রবেশের পথ প্রশস্ত হয় বটে, কিন্তু বলিউডে এমন অনেক তারকা সন্তান রয়েছে যারা বাবা-মায়েদের পেশা বেছে নেননি। বদলে লাইট, ক্যামেরা, অ্যাকশন থেকে দূরে নিজেদের আলাদা পরিচয় গড়ে তুলেছেন। এক নজরে দেখে নিন এই তালিকাটা।

সাবা আলি খান (Saba Ali Khan) : পতৌদি নবাব বংশের বংশধর সাবা। তার মা শর্মিলা ঠাকুর, ভাই সাইফ আলি খান এবং বোন সোহা আলি খানরা অভিনয়ের সঙ্গে যুক্ত। কিন্তু সাবা নিজেকে অভিনয় থেকে দূরে জুয়েলারি ডিজাইনার হিসেবে সুপ্রতিষ্ঠিত করেছেন। এছাড়া তিনি বর্তমানে ভোপাল রয়েল ট্রাস্টের প্রধান ট্রাস্টি হিসেবেও নিজের জায়গা গড়েছেন।

শ্বেতা বচ্চন (Sweta Bachchan) : বচ্চন পরিবারের এই সদস্য নিজেকে অভিনয় থেকে শত হাত দূরে রেখেছেন। অমিতাভ বচ্চন এবং জয়া ভাদুড়ীর কন্যা তার দাদা অভিষেকের মত ক্যামেরার সামনে দাঁড়াতে রাজি হননি। প্রথম জীবনে অবশ্য তিনি মডেলিং করতেন। কিন্তু বর্তমানে তিনি একজন প্রখ্যাত লেখিকা। কলুমনিস্ট এবং নোবেল প্যারাডাইস টাওয়ার নামের দুটি বই লিখেছিলেন তিনি।

রিয়া কাপুর (Riya Kapoor) : সোনম কাপুরের বোন রিয়া কাপুর গ্ল্যামার এবং রূপ সৌন্দর্যের নিরিখে কোনও অংশে তার বোনের থেকে কম নন। তবে অভিনয় জগতের বাইরে তিনি একজন প্রযোজক এবং ফ্যাশন স্টাইলিস্ট হিসেবে সুনাম পেয়েছেন।

রিদ্ধিমা কাপুর (Ridhima Kapoor) : কাপুর পরিবারের এই সুন্দরী সদস্যা ঋষি কাপুর এবং নিতু সিংয়ের একমাত্র মেয়ে, রণবীর কাপুরের দিদি। তিনি সাহানি ‘আর’ জুয়েলারির ক্রিয়েটিভ হেড এবং বাচ্চাদের পোশাক ব্রান্ড ‘স্যাম এন্ড ফ্রেন্ডস’ এর অংশীদার।

একতা কাপুর (Ekta Kapoor) : জিতেন্দ্র-কন্যা কিন্তু তার ভাই তুষারের মতো অভিনয় করার কথা ভাবেননি। অভিনয় করার পরিবর্তে তিনি খুলে ফেলেছেন বালাজি টেলিফিল্ম, বালাজি মোশন পিকচার্স এবং এলএলটি বালাজি সংস্থা। তিনি একজন টিভি প্রযোজক হিসেবে নিজের কেরিয়ার গড়ে তুলেছেন। ২০২০ সালে তাকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়।