অঙ্কিতা থেকে স্বস্তিকা, বাংলা সিরিয়ালে রয়েছে একই নামের একাধিক অভিনেত্রী

বাংলা সিরিয়ালের এই অভিনেত্রীদের নাম একই, চিনতে গিয়ে হিমশিম খান দর্শকরা

এযেন ঠিক ভ্রান্তিবিলাসের মতো ব্যাপার। পার্থক্য শুধু এটাই যে একই চেহারার নয়, একই নামের একাধিক অভিনেত্রী রয়েছেন বর্তমান টলিউড ইন্ডাস্ট্রিতে। যাদের নিয়ে মাঝেমধ্যেই বেশ বিপাকে পড়ে যান দর্শকরা। বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে এই মুহূর্তে এমন অনেক নায়িকা রয়েছেন যাদের নাম একই। তাই তাদের নিয়ে নামবিভ্রাটে পড়ে যেতে হয় ইন্ডাস্ট্রিকেও। চট করে জেনে নিন বাংলা সিরিয়ালের একই নামের (Bengali television actresses having same name) অভিনেত্রী কারা রয়েছেন।

অঙ্কিতা : বর্তমানে জি বাংলাতে ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকে অভিনয় করতে এসেছেন নবাগতা অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। এটাই তার প্রথম সিরিয়াল। এর আগে তিনি মডেলিং করতেন। তবে অঙ্কিতা মল্লিকের অনেক আগেই ইন্ডাস্ট্রিতে অঙ্কিতা নামেরই আরও এক অভিনেত্রীর আগমন ঘটে গিয়েছে। তার নাম অঙ্কিতা চক্রবর্তী। তিনি আগে ‘এখানে আকাশ নীল’ ধারাবাহিকে অভিনয় করতেন। এখন তিনি কালার্স বাংলাতে ‘ইন্দ্রানী’ ধারাবাহিকে অভিনয় করেন।

স্বস্তিকা : টলিউডের কেবল একজন স্বস্তিকা থাকলেও বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে স্বস্তিকা নামেরই ছড়াছড়ি। টলিউডের অভিনেত্রীর নাম স্বস্তিকা মুখার্জী। আর বাংলা টেলিভিশনে রয়েছেন স্বস্তিকা ঘোষ এবং স্বস্তিকা দত্ত। স্বস্তিকা ঘোষ ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকে দীপার চরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে স্বস্তিকা দত্ত ‘কী করে বলব তোমায়’তে রাধিকার চরিত্রে অভিনয় করেছিলেন।

দিয়া : বাংলা সিরিয়ালে দিয়া মুখার্জী এবং দিয়া চক্রবর্তীর মধ্যে অনেক সময় গুলিয়ে ফেলেন দর্শকরা। দিয়া মুখার্জী মিঠাই ধারাবাহিকে শ্রীতমার চরিত্রে অভিনয় করেন। অন্যদিকে দিয়া চক্রবর্তী ‘করুণাময়ী রানী রাসমণি’ সিরিয়ালে পদ্মামণির ভূমিকায় অভিনয় করেছিলেন। এরা দুজন ছাড়াও রয়েছেন দিয়া বসু। তিনি ‘জীবন সাথী’ এবং ‘ক্যানিংয়ের মিনু’ সিরিয়ালের নায়িকা।

ঐন্দ্রিলা : এখন বাংলা টেলিভিশনে ঐন্দ্রিলা নামেরও ২ জন অভিনেত্রী রয়েছেন। এদের মধ্যে একজন এখন ‘মিঠাই’ ধারাবাহিকে অভিনয় করেন। মিঠাইয়ের নীপার আসল নাম ঐন্দ্রিলা সাহা। অন্যদিকে ঐন্দ্রিলা শর্মাকে ‘জিয়ন কাঠি’র নায়িকা চরিত্রে দেখেছেন দর্শকরা।

শ্বেতা : ‘যমুনা ঢাকি’র যমুনাকে তো সকলেই চেনেন। তার নাম শ্বেতা ভট্টাচার্য সে কথাও অনেকেরই জানা। তার নামেরই আরেক অভিনেত্রী অভিনয় করছেন স্টার জলসাতে। তিনি হলেন শ্বেতা মিশ্র। শ্বেতা মিশ্র এখন অভিনয় করছেন ‘ধূলোকণা’ ধারাবাহিকের চড়ুই চরিত্রে।