শুরুতেই গাঁজা! ইংলিশ মিডিয়াম স্কুলে বাংলায় পড়াচ্ছে নায়িকা, বাংলা মিডিয়ামের প্রোমো দেখেই শুরু ট্রোলিং

গাঁজাখুরি দিয়ে শুরু নীল-তিয়াসার বাংলা মিডিয়াম, নতুন প্রোমো দেখে ধুয়ে দিল দর্শকরা

জি বাংলার জনপ্রিয় কৃষ্ণকলি ধারাবাহিকের জনপ্রিয় নায়ক-নায়িকা জুটি ছিলেন নীল ভট্টাচার্য (Neel Bhattacharya) এবং তিয়াসা লেপচা (Tiyasha Lepcha)। তারা আবারও ফিরছেন নতুনভাবে, নতুন চ্যানেলে নতুন সিরিয়ালের হাত ধরে। খুব শীঘ্রই স্টার জলসাতে (Star Jalsha) বাংলা মিডিয়াম (Bangla Medium) নামের একটি নতুন সিরিয়াল আসছে। এরই মধ্যে ধারাবাহিকের ট্রেলার এবং নতুন প্রোমো এসে গিয়েছে। ট্রেলার দেখে মোটামুটি খুশিই ছিলেন দর্শকরা। কিন্তু গোল বাঁধলো নতুন প্রোমো আসতেই।

ধারাবাহিকের ট্রেলার থেকে গল্পের যে আন্দাজ পাওয়া যায় তা হল বাংলা মিডিয়ামে পড়া একজন গ্রামের মেয়ে শহরের একটি ইংরেজি মিডিয়াম স্কুলে শিক্ষকতা করতে আসবেন। সে এটা প্রমাণ করতে চায় বাংলা মিডিয়ামে পড়লেও যোগ্যতার নিরিখে ইংরেজি মিডিয়াম স্কুলের ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান পড়াতে পারবে। ধারাবাহিকের যে নতুন প্রোমোটি সামনে এসেছে সেখানেও তেমনটাই দেখা যাচ্ছে।

এই নতুন প্রোমোতে দেখা যাচ্ছে গ্রামের মেয়ে ইন্দিরা এরই মধ্যে শহরের সেই নামী স্কুলটিতে ইন্টারভিউ দেওয়ার জন্য পৌঁছে গিয়েছে। বাংলা মিডিয়াম স্কুলে পড়া নিয়ে তাকে ইন্টারভিউ বোর্ডে বেশ অপমানিত হতে হয়। সেই সঙ্গে তাকে দেওয়া হয় এক নতুন চ্যালেঞ্জ। ক্লাস নাইনের নাইনের অবাধ্য ক্লাসের ছাত্র-ছাত্রীদের পড়ানোর চ্যালেঞ্জ দেওয়া হয় তাকে। এরপরে যেটা ঘটলো তা দেখে নেটিজেনদের চোখ উঠল কপালে।

নায়িকা ক্লাসে যেতেই বাংলাতে ছড়া কেটে কথা বলে ছাত্র-ছাত্রীদের চুপ করিয়ে দেয়! শুধু তাই নয়, এরপর সে ইংরেজি মিডিয়াম স্কুলের ক্লাসে বাংলাতে কথা বলে ছাত্র-ছাত্রীদের ক্লাস নিতে থাকে। সাধারণত বাস্তবে এটা একেবারেই অসম্ভব। কারণ ইংরেজি মিডিয়াম স্কুলের ক্লাসে কখনও বাংলাতে কথা বলার অনুমতি থাকে না। তাই দর্শকরাও বিষয়টি ঠিক মেনে নিতে পারছেন না।

BANGLA MEDIUM

ধারাবাহিকের এই নায়িকা উচ্চশিক্ষিতা। সে ইংরেজি মিডিয়াম স্কুলের ইন্টারভিউ দিতে এসেছে গ্রাম্য সাজ পোশাকে, মাথার দুদিকে বেনি ঝুলিয়ে, পরনের শাড়িটাও গ্রাম্য স্টাইলে উঁচু করে পরা! সাধারণত এমন গ্রাম্য সাজপোশাকে ইংরেজি মিডিয়াম স্কুলের ইন্টারভিউ দেওয়া যায় না। সে ক্ষেত্রে প্রথমেই বাদ পড়ার ১০০ শতাংশ সম্ভাবনা থাকে। তার উপর আবার নায়িকা ক্লাস নাইনের ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানের ক্লাস নিচ্ছে বাংলায়!

নতুন প্রোমো দেখে নেটিজেনরা লিখছেন এই দফায় স্টার জলসার সিরিয়ালে গাঁজার মাত্রাটা একটু বেশিই হয়ে গিয়েছে। প্রোমোতেই এমন আজগুবি গল্প দেখানো হল, তাহলে ধারাবাহিকের আসল গল্প কী হবে তা নিয়ে প্রশ্ন তুলছেন তারা। যদিও দর্শকদের একাংশের দাবী শুরুতে যতই ইংরেজি-বাংলা মিডিয়াম নিয়ে তরজা চলুক না কেন, শেষমেষ সেই উড়ন্ত সিঁদুর কিংবা মালায় ইংরেজি মিডিয়াম স্কুলের নাক উঁচু নায়কের সঙ্গে সেই গেঁয়ো বাংলা মিডিয়াম শিক্ষিকার বিয়েটা হয়েই যাবে!