জিৎ, প্রসেনজিৎ নাকি দেব, টলিউডের সবথেকে বেঁটে অভিনেতা কে

কেউ ৫ ফুট তো কেউ ৬ ফুট, টলিউড সুপারস্টারদের কার উচ্চতা কত, রইল তালিকা

superhit tollywood movies

টলিউডের সুপারস্টার বলতেই প্রথমেই যাদের নাম মাথায় আসে তারা হলেন প্রসেনজিৎ চ্যাটার্জী, জিৎ, দেব। এছাড়াও রয়েছেন অন্য আরও অনেক তারকা। পর্দায় নায়িকাদের সঙ্গে তাদের রোমান্স হোক কিংবা অ্যাকশন, জমিয়ে উপভোগ করেন দর্শকরা। টলিউডের এই সেরা অভিনেতাদের উচ্চতা (Tollywood Heroes Height) সম্পর্কে কোনও ধারণা আছে কি? প্রসেনজিৎ, দেব, জিৎ থেকে শুরু করে যিশু, আবিরদের প্রকৃত উচ্চতা কত? জেনে নিন আজকের এই প্রতিবেদন থেকে।

আবির চ্যাটার্জি (Abir Chatterjee) : এই প্রজন্মের কাছে টলিউডের অন্যতম হ্যান্ডসাম অভিনেতা হলেন আবির। বেশ কিছু ছবিতে অভিনয় করে তিনি এখন টলিউডের প্রথম সারির অভিনেতা। বাঙালি মহিলাদের হার্টথ্রব তিনি, তার উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি।

দেব (Dev) : টলিউডের এই সুপারস্টার অভিনেতার উচ্চতা কিন্তু কিছু কম নয়। শুরুটা কমার্শিয়াল ছবি দিয়ে হলেও এখন ভিন্ন ভিন্ন ধারার ছবিতে নিজেকে মেলে ধরছেন দেব। ‘টনিক’ থেকে ‘কিশমিশ’, তার ছবিগুলো দর্শকদের থেকে আলাদাভাবে সাড়া পাচ্ছে। দেবের উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি।

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) : ৯০ এর দশকে বলিউড এবং টলিউডের অ্যাকশন সুপার হিরো ছিলেন মিঠুন চক্রবর্তী। ফাটাকেষ্ট থেকে মহাগুরু, আবার বলিউডের ডিস্কো ড্যান্সার! মিঠুনের রয়েছে অনেক নাম। তার উচ্চতা ৬ ফুট।

Mithun Chakrabort`s Hotel Business Suffered Loss During Lockdown

যিশু সেনগুপ্ত (Jishu Sengupta) : কেরিয়ারের শুরুতে বলিউডে সেভাবে জায়গা পাননি যিশু। তবে আজ সারা দেশ জুড়েই তার বিস্তৃতি। বাংলা ছবির পাশাপাশি বলিউডের বিভিন্ন ছবি এবং ওটিটি প্ল্যাটফর্ম ও সাউথ ইন্ডিয়ান ছবিতেও তাকে দেখা যাচ্ছে। যিশুর উচ্চতাও ৬ ফুট।

যশ দাশগুপ্ত (Yash Dasgupta) : সিরিয়াল দিয়ে কেরিয়ারের শুরুটা হলেও আজ টলিউডের জনপ্রিয় নায়কে পরিণত হয়েছেন যশ দাশগুপ্ত। যশের উচ্চতাও ৬ ফুট।

সোহম চক্রবর্তী (Soham Chakraborty) : একেবারে তিন বছর বয়স থেকে অভিনয় করছেন সোহম চক্রবর্তী। তিনিও আজ টলিউডের একজন সুপারস্টার। অন্যান্য অভিনেতাদের তুলনায় তার উচ্চতা কিছুটা কম। তার উচ্চতা হল ৫ ফুট ৯ ইঞ্চি।

জিৎ (Jeet) : প্রসেনজিতের পর জিৎ বাংলা ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন। ‘সাথী’, ‘নাটের গুরু’ সিনেমা থেকে শুরু করে আজকের ‘রাবণ’, ‘রংবাজ’, একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন টলিউডকে। তার বাস্তব উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি।

প্রসেনজিৎ (Prasenjit Chatterjee) : টলিউডের ইন্ডাস্ট্রি নামে পরিচিত প্রসেনজিৎ চ্যাটার্জির নামটা বিনোদনের দুনিয়াতে অনেক বড় নাম। শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। বাস্তবে তার উচ্চতা হল ৫ ফুট ৬ ইঞ্চি।

অঙ্কুশ হাজরা (Ankush Hazra) : অঙ্কুশ হাজরা ঝুলিতেও রয়েছে টলিউডের অনেক সুপারহিট ছবির নাম। যদিও তাকে পর্দায় দেখলে বেশ লম্বা বলেই মনে হয় তবে তার আসল উচ্চতা হল ৫ ফুট ৬ ইঞ্চি থেকে একটু বেশি।