বদলে গেল স্টার জলসার টাইম স্লট, মাত্র ২ মাসেই স্লট হারালো এই সিরিয়াল

উলটপালট স্টার জলসা টাইম স্লট, টিআরপির অভাবে ২ মাসেই স্লট হারিয়ে ফেলল এই সিরিয়াল

বাংলা টেলিভিশনের (Bengali Telivision) এই মুহূর্তে একসঙ্গে অনেকগুলি ভিন্ন ভিন্ন স্বাদের ধারাবাহিক সম্প্রচারিত হচ্ছে। সাংসারিক কুটকাচালিমূলক ধারাবাহিকের মধ্যে এক চিলতে বাতাসের মত ছিল স্টার জলসার (Star Jalsha) একমাত্র রূপকথা নির্ভর ধারাবাহিক বিক্রম বেতাল। কিন্তু চ্যানেলের কোপের মুখে পড়ে শুরু হতে না হতেই স্লট হারিয়ে ফেলল এই সিরিয়াল।

‘বিক্রম বেতাল’ (Bikram Betal) এতদিন স্টার জলসাতে বিকেল ৫ টার সময় সম্প্রচারিত হয়েছে। শুরুর পর টানা দুমাস ওই স্লটেই দিদি নাম্বার ওয়ানের বিপরীতের টিকে থাকার ব্যর্থ প্রচেষ্টা করে যাচ্ছিল সিরিয়ালটি। কিন্তু বাংলাতে দিদি নাম্বার ওয়ান সবার সেরা। এই সপ্তাহে টিআরপি তালিকাতেও দিদির ম্যাজিক ৫ এর উপর টিআরপি তুলেছে। সেখানে বিক্রম বেতাল পেয়েছে মাত্র ১.১।

প্রধানত দিদি নাম্বার ওয়ানের বিপরীতে টিআরপি তালিকাতে টিকতে না পেরেই সরে যেতে হল বিক্রম বেতালকে। অন্যদিকে এখন বিকেল ৫ টার সময় নতুন ধারাবাহিকের বদলে স্টার জলসার অন্যতম জনপ্রিয় সিরিয়াল অনুরাগের ছোঁয়ার সম্প্রচার হচ্ছে। অনুরাগের ছোঁয়ার রিপিট টেলিকাস্টের সময় সেই কারণেই বদলে দেওয়া হয়েছে।

এতদিন অনুরাগের ছোঁয়া দুপুর ১২.৩০ টার সময় সম্প্রচারিত হয়েছে। কিন্তু স্লট বদলের কারণে এই ধারাবাহিকের রিপিট টেলিকাস্টের স্লট বিকেলে পাঠিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে ওই সময় অর্থাৎ ১২:৩০ টায় পুনরায় সম্প্রচারিত হচ্ছে স্টারের নতুন ধারাবাহিক মাধবীলতা। আর বিক্রম বেতালকে সরিয়ে সকালের স্লট দেওয়া হয়েছে।

গত ৫ই সেপ্টেম্বর থেকে রূপকথা নির্ভর এই সিরিয়ালের সম্প্রচার শুরু হয় স্টার জলসাতে। কিংবদন্তি গল্পকথা বেতাল পঞ্চবিংশতি অবলম্বনে এই সিরিয়াল পর্দাতে উপস্থাপন করা হয়েছে। আসলে প্রথমে এই সিরিয়ালটি সান বাংলাতে সম্প্রচারিত হওয়ার কথা ছিল। কিন্তু পরে সেটি স্টার জলসাতে সম্প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়।

এই ধারাবাহিকে প্রধান ভূমিকাতে অর্থাৎ বিক্রম চরিত্রে রয়েছেন অভিনেতা জয় মুখার্জী এবং বেতালের চরিত্রে অভিনয় করছেন শুভাশিস মুখার্জি। এছাড়াও রাণীর ভূমিকাতে রয়েছেন অদ্রিজা। প্রয়াত বাংলা সিরিয়ালের অভিনেত্রী পল্লবী দে-কেও কয়েকটি পর্বে একটি চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। স্লট বদলের পর এখন রাজা বিক্রম এবং বেতালের কাহিনী সকাল ১১.৩০টায় সম্প্রচারিত হচ্ছে।