একটা নয় দুটো নয় তিন তিনটে বিয়ে, কেমন আছেন শ্রাবন্তীর প্রথম স্বামী রাজীব

কেরিয়ারের শুরুতেই বিয়ে, এরপর তিন তিনটে ডিভোর্স! কেমন আছে শ্রাবন্তীর প্রথম স্বামী রাজীব

টলিউড (Tollywood) অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জী (Shrabanti Chatterjee) গুনে গুনে তিনবার বিয়ে করে আপাতত তার চতুর্থ প্রেমিক অভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে থিতু হয়েছেন। রাজীব বিশ্বাস, কৃষেণ ব্রজ, রোশন সিং, তিনজনকে বিয়ে করলেও কারও সঙ্গেই তার সম্পর্ক টেঁকেনি‌। এদের মধ্যে রাজিব বিশ্বাস ছিলেন শ্রাবন্তীর প্রথম স্বামী। রাজিবকে শ্রাবন্তীর একেবারে ছোট বয়সের প্রেম বলা যেতে পারে।

২০০৩ সালে মাত্র ১৬ বছর বয়সে নায়িকা হিসেবে টলিউডে শ্রাবন্তীর অভিষেক হয়। সুন্দরী শ্রাবন্তীর প্রেমে পড়ে গিয়েছিলেন পরিচালক রাজিব বিশ্বাস। তখন অবশ্য চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করছিলেন রাজিব। অন্যদিকে শ্রাবন্তীও ছিলেন উঠতি নায়িকা। দুজনের কেউই তখনও টলিউডে সেভাবে প্রতিষ্ঠা পাননি। তবে তাদের প্রেম ছুটেছে দুরন্ত গতিতে।

এরপর ওই বছরই অর্থাৎ ২০০৩ সালে তারা বিয়েও করে নেন। বিয়ের পর দক্ষিণ কলকাতার বিজয়গড়ে একটি ভাড়া বাড়িতে বসবাস করতে থাকেন নবদম্পতি। তখন তাদের অর্থনৈতিক অবস্থাটা অতটা স্বচ্ছ ছিল না। এমনও দিন গিয়েছে যখন পাড়ার টিউবয়েল থেকে নিজে জল বয়ে আনতেন টলিউডের ভাবী নায়িকা। পরে ধীরে ধীরে তাদের অবস্থা ঘুরে যায়।

কেরিয়ারে একটু থিতু হতেই ভাড়া বাড়ি থেকে বিজয়গড়ে ফ্ল্যাট কিনে নেন রাজিব। ততদিনে তাদের সংসারে এসে গিয়েছে তাদের পুত্র সন্তান ঝিনুক ওরফে অভিমুন্য। এদিকে শ্রাবন্তী এবং রাজিবের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। কিছুদিন পরই তাদের ভালবাসার সংসার ভেঙে ছারখার হয়ে যায়। ডিভোর্স নিয়ে নেন দুজনে।

এরপর জল বহুদূর গড়িয়েছে। রাজিবকে ছেড়ে শ্রাবন্তী আরও ২ বার বিয়ে করেছেন। তবে সুখী হননি। রাজিব এখন তার নির্মাণ কাজ নিয়েই ব্যস্ত। প্রাক্তন স্ত্রী টলিউডে চুটিয়ে কাজ করে যাচ্ছেন। সেই সঙ্গে তার ব্যক্তিগত জীবন সোশ্যাল মিডিয়াতে খোলা পাতার মত থাকে। তবে প্রাক্তন স্ত্রী বা ছেলে সম্পর্কে কখনও কোনও মন্তব্য তার মুখে শোনা যায়নি। এতদিনে নীরবতা ভাঙলেন রাজিব।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রাক্তন স্ত্রীয়ের সঙ্গে বিচ্ছেদ সম্পর্কে বলতে গিয়ে রাজিব বলেছেন, “কাজের ক্ষেত্রে খুব একটা প্রভাব পড়েনি। মৌখিকভাবে ছাড়াছাড়ির পরও আমরা ‘বিন্দাস’ করেছি। টলিউডের বাকি নায়িকাদের তুলনায় শ্রাবন্তী অনেকটা এগিয়ে। আমি ওর সঙ্গে আবারও কাজ করতে চাই।” তাদের ছেলে ঝিনুকও এখন সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন। বাবা-ছেলের সম্পর্ক কেমন? মুখ খুলেছেন রাজিব।

রাজিব জানিয়েছেন তাদের মধ্যে সম্পর্ক খুবই ভাল। শনি-রবিবারের ছুটিতে বাবা-ছেলে কাছে এলে সিনেমা নিয়ে আলোচনা হয়। মায়ের মত রাজিবও প্রেম করছেন চুটিয়ে। মডেল দামিনী ঘোষের সঙ্গে তার প্রেম সোশ্যাল মিডিয়ার ওপেন সিক্রেট। ছেলের প্রেম নিয়ে রাজিব বলেছেন, “হ্যাঁ, দেখেছি চর্চা হয়। ওদের ব্যক্তিগত বিষয়ে আমি কী বলব! তাছাড়া প্রেমের বিষয় নিয়ে আমার সঙ্গে কথা বলার সাহস ঝিনুকের নেই। ঝিনুকের মা আছে ও সব বুঝবে।”