রাজু শ্রীবাস্তবের ৫টি সেরা কমেডি ভিডিও, না দেখে থাকলে চরম মিস

রাজু শ্রীবাস্তবের সেরা ৫ টি কমেডি ভিডিও, না দেখলে চরম মিস

Raju Shrivastav Best Standup Comedy

মঞ্চে এসে দাঁড়ালেই যাকে দেখলে দর্শকদের মুখে হাসি ফুটতো সেই মানুষটাই আজ আর নেই। কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নিলেন রাজু শ্রীবাস্তব (Raju Srivastava)। মাত্র ৫৮ বছর বয়সেই প্রয়াণ ঘটলো হাসির জাদুকরের। গত আগস্ট মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ভর্তি হয়েছিলেন হাসপাতালে। তারপর থেকেই জীবন-মৃত্যুর পাঞ্জা লড়ছিলেন তিনি। তার আর ঘরে ফেরা হল না।

রাজু শ্রীবাস্তবের জন্ম হয়েছিল কানপুরে, ১৯৬৩ সালে। তার বাবা রমেশচন্দ্র শ্রীবাস্তব ছিলেন কানপুরের বিখ্যাত কবি। তিনি তার ছেলের নাম রাখেন সত্য প্রকাশ শ্রীবাস্তব। পরে অবশ্য রাজু নামেই খ্যাতি পেয়েছিলেন এই কমেডিয়ান। তার কমেডি শুনলে মানুষ হাসতে বাধ্য হতেন। আজ এই প্রতিবেদনে রইল তার কিছু অমর কমেডির ভিডিও।

রাজুর জনপ্রিয় চরিত্র ছিল গজধর। এই চরিত্রটিকে আজও পাগলের মত ভালবাসেন ভক্তরা। একটি অ্যাওয়ার্ড শো থেকে তার পারফরমেন্সের ভিডিও ভাইরাল হয়। শুধু একটি নয়, রাজুর অনেক কমেডি ভিডিও রয়েছে সোশ্যাল মিডিয়াতে। যেগুলো দেখলে মনের অবসাদ দূর হয়। হাস্যকৌতুক করেই জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। সেই সঙ্গে দর্শকরা ভালোবাসায় ভরিয়ে দেন তাকে।

হাস্যকৌতুক করে সাধারণ মানুষকে হাসানোর দায়িত্ব নিয়েছিলেন তিনি। বছরের পর বছর ধরে তিনি ওই একই কাজ করে আসছিলেন। এই ভিডিও তাকে একের পর অ্যাওয়ার্ড এনে দিয়েছে। সেই সঙ্গে কোটি কোটি মানুষের ভালবাসা, শুভকামনাও পেয়েছেন তিনি। বলিউডের সুযোগও এসেছিল তার হাতে। তেজাব, ম্যায়নে পেয়ার কিয়ার মত বহু সুপারহিট ছবিতে ছোট্ট অংশে অভিনয় করেই দর্শকদের মনের মধ্যে নিজের নামটি গেঁথে নেন রাজু।

কমেডিতে তার অসাধারণ দক্ষতার জন্য তিনি একাধিক সিনেমাতে পার্শ্ব চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। তবে বলিউডের তুলনায় স্টেজ পারফরম্যান্সই ছিল তার ধ্যান জ্ঞান। ভক্তরা তাকে বলিউডের পর্দায় দেখতে যতটা ভালবাসতেন, ঠিক ততটাই জনপ্রিয় ছিল তার স্টেজ পারফরম্যান্স। তিনি ছিলেন কিং অফ কমেডি।

রাজু বেশ কিছু কমেডি রিয়েলিটি শোতেও অংশ নিয়েছিলেন। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’ শোয়ের রানার আপ হয়েছিলেন রাজু। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ চ্যাম্পিয়ন’স শো থেকে তিনি পেয়েছিলেন ‘দ্য কিং অফ কমেডি’র খেতাব। তার অসুস্থতার খবর পেয়ে গোটা দেশ চেয়েছিল যাতে তিনি আবার সুস্থ হয়ে ফেরেন। কোটি কোটি মানুষের প্রার্থনা হেরে গেল নিয়তির কাছে। তিনি ফিরবেন না ঠিকই, তবে তার অমর কীর্তি এই ভিডিওগুলো আজীবন তাকে বাঁচিয়ে রাখবে।