বলিউডের ক্ষমতা নেই, ৪ দিনেই বাজেটের দশগুণ আয় করে কেজিএফের রেকর্ড ভাঙছে এই দক্ষিণী ছবি

মাত্র চার দিনেই রেকর্ড উপার্জন বক্স অফিসে, দক্ষিণের এই ছবি না দেখলে চরম মিস

দক্ষিণী ছবির (South Indian Movie) জয়জয়কারের কাছে ক্রমশ পিছু হটছে বলিউড। দর্শকদের চাহিদা পূরণ করতে বারবার ব্যর্থ হচ্ছেন শাহরুখ, সালমান, আমিররা। উল্টোদিকে ভারতীয় সংস্কৃতি, দেবী-দেবতা, দেশপ্রেমমূলক ছবি বানিয়ে কিস্তিমাত করে দিচ্ছে তামিল, তেলেগু, কন্নড় ইন্ডাস্ট্রিগুলো। সেই তালিকায় এবার নতুন সংযোজন কন্নড় ভাষার নতুন ছবি ‘কানতারা’ (Kantara)।

লকডাউনের পর ‘পুষ্পা’, ‘আর আর আর’, ‘কেজিএফ’ এর মত ছবিগুলো দক্ষিণী ইন্ডাস্ট্রিকে দৌড়ে অনেকটা এগিয়ে নিয়ে গিয়েছে। সেই তালিকাতে জায়গা করে নিল নতুন এই ছবিটিও। ছবিটি মুক্তি পেয়েছে গত ৩০ শে সেপ্টেম্বর। এরই মধ্যে ১৬০ কোটি টাকা উপার্জন করে ফেলেছে ‘কানতারা’। ছবিটি বানাতে খরচ হয়েছিল মাত্র ১৬ কোটি টাকা। ছবির এমন সাফল্য দেখে দারুণ খুশি নির্মাতারা।

ছবির এরকম সাফল্য দেখে নির্মাতারা হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষাতেও ছবিটি মুক্তি দেওয়ার কথা ঘোষণা করেছেন। মাত্র চার দিনেই তেলেগুতে ছবিটি ১৬ কোটি টাকা উপার্জন করেছে। এরকম চলতে থাকলে খুব শীঘ্রই এই ছবি তেলেগু ছবি ‘কেজিএফ চ্যাপ্টার ওয়ান’ এর রেকর্ডকে ছাপিয়ে যাবে। এই ছবির উপার্জন ছিল ২৪ কোটি টাকা। হুহু করে বাড়ছে ‘কানতারা’র বক্স অফিস কালেকশন।

বক্স অফিসে তুমুল সাফল্যের পাশাপাশি সমালোচকদের থেকেও দারুণ প্রশংসা পেয়েছে ছবিটি। আইএমডিবি রেটিং অনুসারে ‘কানতারা’ পেছনে ফেলে দিয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার টু’ এবং ‘আরআরআর’কে। ‘কেজিএফ চ্যাপ্টার টু’ এবং ‘আরআরআর’ যেখানে যথাক্রমে ৮.৪ এবং ৮ রেটিং পেয়েছে সেখানে এই ছবির রেটিং ৯.৪।

ছবিটির চিত্রনাট্যকার, পরিচালক এবং অভিনেতা হলেন কন্নড় তারকা ঋষভ শেঠি। তিনি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন কিশোর, অচ্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠি এবং অন্যান্যরা। ছবি বিষয়বস্তু স্থানীয় গ্রামবাসীদের দেবতা ‘ভূতা’। তিনটি ভিন্ন ভিন্ন সময়ের প্রেক্ষাপটে পরিচালক গ্রামবাসীদের দেবতাকে কেন্দ্র করে এই গল্পটিকে পর্দায় উপস্থাপন করেছেন।

‘কানতারা’ শব্দের অর্থ হল গহীন জঙ্গল। অ্যাকশন-থ্রিলার ধর্মী এই ছবিটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে দক্ষিণের সেরা ছবির তালিকাতে জায়গা করে নিল। আরও একবার প্রমাণ করে দিল এই মুহূর্তে ভারতের বাজারে দক্ষিণী ছবিকে টেক্কা দেওয়ার মত ক্ষমতা কারও নেই। কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল ‘পন্নিয়িন সেলভান পার্ট ১’। এই ছবিটিও মুক্তির মাত্র ৫ দিনের মাথায় প্রায় ১৬৫ কোটি টাকা ঘরে তুলেছে।