সিদ্ধার্থ কিয়ারার বিয়ের মেনুতে কি কি ছিল? মেনু দেখলে জিভে আসবে জল

Riya Chatterjee

Published on:

৭ই ফেব্রুয়ারি রাজস্থানের জয়সালমীরের সূর্যগড় প্যালেসে মহা ধুমধাম করে সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) এবং কিয়ারা আদবানীর (Kiara Advani) বিয়ের আসর বসছে। অবশ্য বিয়ের সমস্ত রীতি শুরু হয়ে গিয়েছে ৪ঠা ফেব্রুয়ারি থেকেই। কোটি কোটি টাকা খরচ করে এলাহী আয়োজনের মধ্য দিয়ে বিয়েটা সারছেন বলিউডের এই তারকা জুটি। এই রাজকীয় বিয়েতে কিন্তু রাজকীয় খানাপিনার (Siddharth Malhotra And Kiara Advani’s Marriage Menu) ব্যবস্থাও রয়েছে।

অতিথিদের আপ্যায়নের কোনওরকম ত্রুটি রাখেননি নব দম্পতি। তাদের জন্য স্পা থেকে শুরু করে জঙ্গল সাফারির সমস্ত বন্দোবস্ত রাখা হয়েছে। সেই সঙ্গে রয়েছে এলাহি খাওয়া-দাওয়ার বন্দোবস্ত। সিড-কিয়ারার বিয়ের মেনুতে কী কী আইটেম আছে জানেন? তালিকা দেখলে তাক লেগে যাবে।

SIDDHARTH MALHOTRA AND KIARA ADVANI

খাবারের মেনুতে রয়েছে রাজস্থানী স্টাইলের ডাল বাটি চুর্মা। এটা রাজস্থানের জনপ্রিয় একটি খাবার। বিয়ের শাহী খানাপিনার মেনুতে রয়েছে ৮ ধরনের চুর্মা, ৫ ধরনের বাটি, আরও অনেক সুস্বাদু রাজস্থানী স্থানীয় খাবারের আইটেম রয়েছে। বিয়েটা যেহেতু রাজস্থানী হচ্ছে তাই মেনুতে রাজস্থানী খাবার রাখার উপর বেশি জোর দেওয়া হয়েছে।

আওয়াধি, রয়্যাল রাজপুত এবং পাঞ্জাবি কুইজিনের পাশাপাশি ইতালিয়ান, চাইনিজ, থাই, কোরিয়ান খাবারের একাধিক আইটেম রয়েছে। সেই সঙ্গে মিষ্টিমুখের জন্য ২০ টিরও বেশি মিষ্টির আইটেম রাখা হয়েছে। অতিথিদের ভুরিভোজনের বন্দোবস্তের পাশাপাশি যাতে তাদের মনোরঞ্জন হয় তাই ছোটখাটো কার্নিভালেরও ব্যবস্থা করা হয়েছে বিয়ের মন্ডপের পাশে।

SIDDHARTH MALHOTRA AND KIARA ADVANI MARRIAGE

রংবেরঙের চুড়ির স্টল, লহেরিয়া দুপাট্টা, রাজস্থানী শাড়ি, কাঠের হস্তশিল্প ও আরও অন্যান্য অনেক স্টলের বন্দোবস্ত করা হয়েছে। এছাড়া রয়েছে ডেজার্ট সাফারি, সেখানে হরেক রকমের ফুড স্টলের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে রাজস্থানী লোকগীতি এবং নৃত্যের ব্যবস্থা রাখা হয়েছে অতিথিদের মনোরঞ্জনের জন্য।

kiara and siddharth marriage

সিদ্ধার্থ এবং কিয়ারার এই বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে হাজির হয়েছেন করণ জোহার, শাহিদ কাপুর, মীরা কাপুর, আকাশ আম্বানি, অশ্বিনী ইয়ার্তি, আরতি শেট্টি, ইশা আম্বানি এবং অন্যান্যরা। বিয়ের পর দিল্লি এবং মুম্বাইতে দুটি গ্র্যান্ড রিসেপশনের বন্দোবস্ত করা হবে। আপাতত বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকছেন ১৫০ জন বলিউড তারকা।