ভারতের গর্ব, বিশ্বসেরা প্রভাবশালীদের তালিকায় এগিয়ে এই ভারতীয়রা

Riya Chatterjee

Published on:

প্রত্যেক বছরই গোটা বিশ্বের সবথেকে প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকা প্রকাশ করে টাইম ম্যাগাজিন (Times Magazine)। প্রধানত ১০০ জন প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকা (100 Most Influencial Personalities In World) তুলে ধরা হয় এই সংস্থার তরফ থেকে। এই বছরেও প্রকাশিত হয়েছে সেই সমীক্ষার ফলাফল। যেখানে ভারতীয়দের জয়জয়কার লক্ষ্য করা যাচ্ছে। ভারতের নাম উজ্জ্বল করেছেন শাহরুখ খান (Shah Rukh Khan) থেকে শুরু করে এস এস রাজামৌলিরা (S S Rajamouli)

এই তালিকাতে শুধু শাহরুখ এবং রাজামৌলি নন, রয়েছেন সালমান রুশদি, জো বাইডেন, ইলন মাস্কের মত তারকারা। জানেন কি এই তালিকাতে সবার আগে রয়েছে এক ভারতীয়ের নাম? সবাইকে পেছনে ফেলে দিয়ে প্রথম স্থানটাই দখল করে নিয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। বিশ্বসেরা প্রভাবশালীদের তালিকাতে তিনি রয়েছেন প্রথম স্থানে।

SHAH RUKH KHAN

২০২৩ সালে প্রকাশিত এই রিপোর্ট প্রকাশ্যে আসার পরপরই শাহরুখ ভক্তরা তো দারুণ খুশি। খুশি আর চেপে রাখতে পারেননি শাহরুখের সহ অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং আলিয়া ভাট। দীপিকা সংবাদটি পাওয়ার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়াতে শাহরুখের উদ্দেশ্যে লেখেন, “ব্যক্তিগতভাবে যারা শাহরুখকে চেনেন তাদের পক্ষে ১৫০ শব্দের মধ্যে মতামত জানানোটা খুবই মুশকিল। ব্যক্তিত্ব, মানুষ হিসেবে শাহরুখ অনন্য।”

দীপিকা আরও লিখেছেন, “বিশ্ব ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা অভিনেতা হিসেবে পরিচিত তো হবেনই শাহরুখ। তবে মানুষ হিসেবে ব্যক্তিত্ব হিসেবে মানুষকে ভালবাসার নিরিখে ও আরও অনেক কারণে শাহরুখ অনন্য।” শাহরুখ এবং দীপিকা মোট চারটি ছবিতে এই পর্যন্ত অভিনয় করেছেন। যার মধ্যে রয়েছে ওম শান্তি ওম, চেন্নাই এক্সপ্রেস, হ্যাপি নিউ ইয়ার এবং পাঠান।

S S RAJAMOULI

অন্যদিকে অস্কারজয়ী পরিচালক এস এস রাজামৌলির সম্পর্কে লিখেছেন আলিয়া ভাট। তিনি রাজামৌলির আর আর আর ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। তাই সেই থেকে তার বক্তব্য, “বাহুবলী ২ সিনেমার সময় প্রথমবার দেখা হয়েছিল ওর সঙ্গে। সামনাসামনি দেখার ঘোর বজায় থেকেছে যখনই ওর সিনেমা দেখতে বসেছি।”

S S RAJAMOULI

আলিয়া আরও লিখেছেন দক্ষিণের এই সুপারস্টার পরিচালকের সঙ্গে কাজ করতে পারা যেন স্বপ্ন সত্যি হওয়ার মতই মুহূর্ত। প্রসঙ্গত শাহরুখ খান আপাতত তার আসন্ন আটটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত। এই ছবিগুলোতেও যে শাহরুখ ধামাকা কিছু করতে চলেছেন তা স্পষ্ট হয়ে গিয়েছে ভক্তদের কাছে। অন্যদিকে রাজামৌলিও তার সিনেমার মাধ্যমে ভারতীয় সিনেমাকে পৌঁছে দিচ্ছেন আন্তর্জাতিক স্তরে।