বলিউডে উড়ে এসে জুড়ে বসেছে এই ৭ পাকিস্তানি অভিনেত্রী, প্রতি মাসেই লুটছে কোটি কোটি টাকা

উড়ে এসে জুড়ে বসেছে বলিউডে, ভারত থেকে কোটি কোটি টাকা লুটছে এই ৭ পাকিস্তানি অভিনেত্রী

বলিউডে (Bollywood) নিজেকে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেন বহু যুবক ও যুবতী। ভারতের পাশাপাশি বলিউড ভারতের প্রতিবেশী দেশগুলোর কাছেও যেন রূপকথার রাজ্য। এখানে কাজ করার স্বপ্ন দেখেন পাকিস্তানের (Pakistan) শিল্পীরাও। দুই দেশের মধ্যে সম্পর্ক যেমনই থাকুক না কেন, পাকিস্তানের বহু শিল্পী ভারতে এসেছেন বলিউডে কাজ করার জন্য। আজ এই প্রতিবেদনে রইল তেমনই ৭ পাকিস্তানি নায়িকার নাম যারা বলিউডে কাজ করেছেন।

সলমা আঘা (Salma Agha) : সলমার জন্ম পাকিস্তানে তবে তিনি বড় হয়েছেন ব্রিটেনে। তিনি জনপ্রিয় ছবি ‘হীর রাঞ্ঝা’তে অভিনয় করে ব্যাপক সাড়া ফেলেছিলেন দর্শকদের মধ্যে। ১৯৮২ সালে বি আর চোপড়ার ‘নিকাহ’ ছবিতে অভিনয় করে বলিউডে পা রেখেছিলেন সলমা। তিনি এই ছবিতে বেশ কিছু গানও গেয়েছিলেন। এরপর ‘প্যায়দা করনে ওয়ালে কি’, ‘সলমা’, ‘পাঁচ ফৌলাদ’ নামের আরও বেশ কিছু ছবিতে তিনি কাজ করেন।

মাহিরা খান (Mahira Khan) : এই পাকিস্তানি অভিনেত্রী ওই দেশের একজন জনপ্রিয় তারকা। তিনি শাহরুখ খানের ‘রইস’ ছবিতে অভিনয় করে বলিউডে পা রাখেন। যদিও এরপরে অবশ্য তাকে আর কোনও ভারতীয় ছবিতে অভিনয় করতে দেখা যায়নি। কারণ ২০১৬ সালে পাকিস্তানি অভিনেতা ও অভিনেত্রীদের এই দেশে ব্যান করে দেওয়া হয়।

সারা লরেন (Sara Loren) : হিন্দি এবং উর্দু ভাষার জনপ্রিয় শিল্পী সারাও বলিউডে অভিনয় করেছেন। তিনি পাকিস্তানি টিভি শো ‘রাবিয়া জিন্দা রাহে’তে অভিনয় করে জনপ্রিয়তা পান। এরপর ২০১০ সালে পূজা ভাটের সঙ্গে ‘কমজোর’ ছবিতে অভিনয় করে বলিউডে প্রবেশ করেন। এছাড়াও তাকে ‘মার্ডার ৩’, ‘ফ্রড সইয়া’ ছবিতেও অভিনয় করতে দেখা যায়।

মীরা (Meera) : পাকিস্তানের বেশ প্রসিদ্ধ অভিনেত্রী মীরা। তিনি টিভি প্রেজেন্টার হিসেবেও কাজ করেন সেখানে। তিনি পাঞ্জাবি এবং বলিউড ছবিতেও অভিনয় করেছেন। ২০০৫ সালে তিনি বলিউডে ডেবিউ করেন। বলিউডে তিনি ‘পাঁচ ঘন্টে মে পাঁচ করোর’, ‘ভড়াস’ ছবিতে অভিনয় করেন।

বীণা মালিক (Veena Malik) : বীণাও পাকিস্তানের একজন জনপ্রিয় অভিনেত্রী। সেই সঙ্গে তিনি ভারতে এসে বিগ বসের প্রতিযোগী হয়েছিলেন। আইটেম ডান্সার হিসেবে বলিউডে কেরিয়ার শুরু করেন বীণা। ‘ডাল মে কুছ কালা হে’ ছবির মাধ্যমে বলিউডে তার কাজ শুরু হয়।

মাবরা হুসেইন (Mawra Hocane) : ‘সনম তেরি কসম’ ছবিতে অভিনয় করে বলিউডে সাড়া ফেলে দিয়েছিলেন মাবরা। তিনি কিন্তু জন্মসূত্রে পাকিস্তানি। হর্ষবর্ধন রানের বিপরীতে তার অভিনয় দর্শকদের মনে দাগ কেটে যায়। তবে এখন তিনি আবার পাকিস্তানেই ফিরে গিয়েছেন।

হুমাইমা মালিক (Humaima Malick) : পাকিস্তানের একাধিক টিভি শো এবং ছবিতে অভিনয় করেছেন হুমাইমা। তিনি ২০১৪ সালে ‘রাজা নটবরলাল’ ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করেন।