সারেগামাপার ফাইনালে জিতে কে কত টাকা পেল? টাকার অঙ্ক জানলে চমকে উঠবেন আপনি

Riya Chatterjee

Published on:

রবিবার মহা ধুমধাম করে সারেগামাপা ২০২২ (Sa Re Ga Ma Pa 2022) এর গ্র্যান্ড ফিনালের পর্ব শেষ হল। সেই সঙ্গে শেষ হল বেশ কয়েক মাসের যাত্রা। গত বছরের জুন মাস থেকে জি বাংলার (Zee bangla) পর্দায় শুরু হয়েছিল এই গানের প্রতিযোগিতা। ২১ জন প্রতিযোগীকে নিয়ে শুরু হয় গানের প্রতিযোগিতার এই যাত্রা। যদিও এলিমিনেট হতে হতে গ্র্যান্ড ফিনালেতে কেবল ৬ জনই অবশিষ্ট ছিলেন।

পদ্ম পলাশ হালদার (Padma Palash Halder), অস্মিতা কর (Ashmita Kar), অ্যালবার্ট কাবো, ঋদ্ধিমান বিশ্বাস, সোনিয়া গজমের এবং বিমান বুলেট সরকার, ফাইনাল প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এই ৬ জন। যুগ্মভাবে প্রথম হয়েছেন পদ্ম পলাশ এবং অস্মিতা। দ্বিতীয় হয়েছেন অ্যালবার্ট কাবো। তৃতীয় স্থান পেয়েছেন সোনিয়া। এই প্রতিযোগিতায় বিজয়ীরা কে কোন পুরস্কার পেলেন জানেন?

padma palash and ashmita

সারেগামাপার বিজেতা পদ্ম পলাশ হালদার এবং অস্মিতা ৭ লক্ষ টাকার চেক এবং সেই সঙ্গে সোনার নেকলেস এবং গাড়ি পেয়েছেন। দ্বিতীয় স্থানে ছিলেন অ্যালবার্ট, তিনি ৩ লক্ষ টাকা পেয়েছেন। তবে তিনি আবার ভিউয়ার্স চয়েস অ্যাওয়ার্ডও পেয়েছেন। সেই সুবাদে তিনি অতিরিক্ত ৪ লক্ষ টাকা পুরস্কার পেয়েছেন।

তৃতীয় স্থানে রয়েছেন সোনিয়া, তিনি ১ লক্ষ টাকার চেক হাতে পেয়েছেন। দক্ষিণ ২৪ পরগনার পদ্ম পলাশ হালদার এইবারের বিজেতা হয়েছেন। তিনি জয়লাভ করার পর বলেছেন বিজেতা হয়ে তার ভীষণ ভাল লেগেছে। তবে সম্মানীয় বিচারক এবং অতিথিদের সামনে পারফর্ম করতে পারাটাই তার কাছে সব থেকে বড় বিষয় ছিল।

ASHMITA KAR

অস্মিতা বলেছেন সারেগামাপাতে অংশ নিয়ে তিনি একটি দারুণ সফরে শামিল হয়েছিলেন। বিজেতা হিসেবে যখন তার নাম ঘোষণা হচ্ছিল সেই মুহূর্তটি তিনি কখনও ভুলতে পারবেন না বলে জানিয়েছেন। তার মা, দাদা, বৌদি এসেছিলেন। বাবা আসতে পারেননি। তবে তিনি বাড়িতে বসে সবসময় প্রার্থনা করেছেন।

saregamapa 2022 mentors

এবার বিচারকের আসনে ছিলেন শান্তনু মৈত্র, রিচা শর্মা, শ্রীকান্ত আচার্য। গুরুর আসনে ছিলেন পন্ডিত অজয় চক্রবর্তী। মেন্টর হিসেবে ছিলেন ইমন চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য, রাঘব চ্যাটার্জী, রথীজিৎ ভট্টাচার্য এবং মিস জোজো। সঞ্চালনার দায়িত্বে ছিলেন আবির চ্যাটার্জী। বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছিলেন কুমার শানু এবং সোনু নিগম।