সারেগামাপার ফিনালে জিতল কে? রইল সারেগামাপা ২০২২ সম্পূর্ণ ফলাফল

Riya Chatterjee

Published on:

দীর্ঘ কয়েক মাসের হাড্ডাহাড্ডি লড়াইয়ের হল অবসান। সারেগামাপা ২০২২ (SA RE GA MA PA 2022) এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হল গত ৫ই ফেব্রুয়ারি। গত বছরের ১১ই জুন সারেগামাপার নতুন এই সিজনের পথচলা শুরু হয়েছিল জি বাংলার (Zee Bangla) পর্দায়। অবশেষে ৬ জন টপ ফাইনালিস্টের মধ্যে বেছে নেওয়া হল সেরার সেরা প্রতিযোগীকে।

এই বছর সেরা প্রতিযোগিতার মধ্যে ছিলেন পদ্ম পলাশ হালদার (Padma Palash Halder), অস্মিতা কর (Ashmita Kar), বিমান বুলেট, অ্যালবার্ট কাবো, সোনিয়া গজমের এবং ঋদ্ধিমান বিশ্বাস। সেরা ২১ জন প্রতিযোগীদের মধ্যে লড়াই চলতে চলতে শেষমেশ এই ছয় জন গ্র্যান্ড ফিনালেতে ওঠার সুযোগ পেয়েছিলেন। চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে তাদের মধ্য থেকেই সেরার সেরাকে বেছে নিলেন শান্তনু মৈত্র রিচা শর্মা, শ্রীকান্ত আচার্য এবং গুরু পন্ডিত অজয় চক্রবর্তী।

padma palash and ashmita

এই বছর সারেগামাপার সেরা মুকুট উঠেছে দুজনের মাথায়। পদ্ম পলাশ হালদার এবং অস্মিতা কর যৌথভাবে বিজয়ী হয়েছেন। দ্বিতীয় স্থানে ছিটকে গিয়েছেন অ্যালবার্ট কাবো। প্রথম থেকেই তিনি সেরা হওয়ার লড়াইয়ে এগিয়েছিলেন। তবে ফাইনাল রাউন্ডে এসে তার তুলনায় পদ্ম পলাশ এবং অস্মিতা করের গান বিচারকদের বেশি পছন্দ হয়।

তবে অ্যালবার্ট কাবো কিন্তু ভিউয়ার্স চয়েস বিভাগের সেরা পুরস্কার জিতে নিয়েছেন। এরপর তৃতীয় স্থানে সোনিয়া গজমের তার আসন পাকা করে নিয়েছেন। চতুর্থ এবং পঞ্চম স্থান দখল করেছেন যথাক্রমে ঋদ্ধিমান বিশ্বাস এবং বুলেট বিমান সরকার। গ্র্যান্ড ফিনালের দিন বিশেষ অতিথি হিসেবে কুমার শানু এবং সোনু নিগমকে আমন্ত্রণ করে আনা হয়েছিল।

saregamapa 2022 mentors

সারেগামাপার এইবারের প্রতিযোগিতায় বিচারক হিসেবে ইমন চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য, রাঘব চট্টোপাধ্যায়, রথীজিৎ ভট্টাচার্য এবং জোজোরাও ছিলেন। সঞ্চালনার দায়িত্ব ছিল আবির চট্টোপাধ্যায়ের কাঁধে। এদিন টানা বেশ কয়েক ঘণ্টা হাড্ডাহাড্ডি লড়াই চলে প্রতিযোগিদের মধ্যে। অনুষ্ঠানের শুরুতেই ছিল ধামাকাদার ওপেনিং।

SAREGAMAPA 2022 WINNERS

গুরু পন্ডিত অজয় চক্রবর্তীর গানের পর কুমার শানু বেশ কয়েকটি গান গেয়ে শোনান‌। তারপর সোনু নিগমের সঙ্গে তার যুগলবন্দিতেও বেশ কিছু গান শোনার সুযোগ হয় দর্শকদের। এদিন জি বাংলার সিরিয়ালের সদস্যরা এবং জি ফাইভের আসন্ন ওয়েব সিরিজের কলাকুশলীরাও সেটে উপস্থিত ছিলেন। এছাড়া সারেগামাপার প্রাক্তন সিজনের প্রতিযোগিদের পাশাপাশি এবার যারা এলিমিনেট হয়েছিলেন তারাও এসেছিলেন।