কেকে বিতর্কে রূপঙ্করকে ছাপার অযোগ্য ভাষায় ধুয়ে দিলেন রোদ্দুর রায়

Riya Chatterjee

Updated on:

সোশ্যাল মিডিয়াতে বাঙালি গায়কদের হয়ে সওয়াল করতে গিয়ে প্রয়াত গায়ক কেকে (K K) সম্পর্কে রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi) যে মন্তব্য করেছিলেন সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় এখনও রীতিমতো সরগরম। রূপঙ্কর সাংবাদিক বৈঠকে সকলের সামনে ক্ষমা চাইলেও এই বিতর্ক থেকে এখনও অব্যাহতি পাননি। রূপঙ্করের অহংকারী মনোভাবে বিরক্ত হয়েছেন সাধারণ থেকে শুরু করে সেলিব্রিটিরাও।

‘হু ইজ কেকে, আমরা কেকের থেকে অনেক ভালো গাই!’, রূপঙ্করের এই দাম্ভিক মনোভাব মেনে নিতে পারছেন না নেটিজেনরা। এমনকি তিনি তাঁর বক্তব্যে যাদের কথা তুলে ধরেছিলেন সেই রাঘব, ইমন, সোমলতারাও তার বক্তব্যের বিরোধিতা করছেন। সোশ্যাল মিডিয়াতে অনেক কটু কথা শুনতে হচ্ছে রূপঙ্কর বাগচীকে। এবার ইউটিউবার (YouTuber) রোদ্দুর রায়ও (Roddur Roy) তার ঠোঁটকাটা বাণীতে ধুয়ে দিলেন বাংলার এই গায়ককে।

Roddur Roy

রোদ্দুর রায় তার স্বভাবোচিত ভঙ্গিতে রীতিমতো অশ্রাব্য ভাষা ব্যবহার করেই রূপঙ্করের উদ্দেশ্যে তার বক্তব্য তুলে ধরেছেন। তার বক্তব্য অনুসারে, তুমি ভালো গান করো তো করো না, ‘আমি ভালো গান গাই’ এটা বড়াই করে বলার কী আছে? তাই বলে অন্য আরেকজনের পেছনে বাঁশ দেওয়ারই বা কী আছে? শিল্পী হিসেবে রূপঙ্করের এথিক্স বা নীতিবোধ নিয়েও তিনি প্রশ্ন তুলেছেন।

অত্যধিক অহংকার, দাম্ভিক মনোভাব নিয়ে কখনও বড় মাপের শিল্পী হওয়া যায় না। রোদ্দুর রায় তার এই ভিডিও মারফত রূপঙ্করের উদ্দেশ্যে এই বার্তা দিতে চেয়েছেন। একই সঙ্গে তিনি সিস্টেম নিয়েও প্রশ্ন তুলেছেন। কেন কেকের মতো শিল্পীদের জন্য মিনিমাম দায়িত্ব নেবে না ম্যানেজমেন্ট? তার দ্রুত চিকিৎসা করা গেল না কেন? কেনই বা তার জন্য ঘটনাস্থলে চিকিৎসকের ব্যবস্থা রাখা হল না? প্রশ্ন তুলেছেন রোদ্দুর রায়।

রোদ্দুর রায়ের এই বক্তব্যকে সমর্থন করছেন প্রায় সকলেই। ভিডিওর মাধ্যমে অশ্রাব্য ভাষা এবং গালাগালি ব্যবহার করে তিনি কথা বলেন বলে অনেকেই তার সমালোচনা করেন। কিন্তু তার ফ্যানেরা তার যুক্তিবাদী মনোভাবের কদর করেন। রোদ্দুর রায় এবারেও যুক্তি দিয়ে যে প্রশ্ন তুলে ধরলেন তা মনে ধরেছে ‌ নেটিজেনদের। তাই তার প্রশংসায় পঞ্চমুখ সকলে।