চুপিচুপি চলছে প্রেমলীলা, অমিতাভের সঙ্গে প্রেম টিকিয়ে রাখতে গোপনে কী করেন? বোমা ফাটালেন রেখা

Riya Chatterjee

Published on:

বলিউড ( Bollywood) অভিনেতা এবং অভিনেত্রীদের প্রেমের গসিপ তো অনেক আছে। তবে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং রেখার (Rekha) প্রেম নিয়ে জলঘোলা আজও হয়। বিবাহিত অমিতাভের প্রেমে পড়েছিলেন রেখা। জয়া ভাদুড়িকে লুকিয়ে চলতো তাদের প্রেমলীলা। কিন্তু স্বামীর পরকীয়ার খবর জানাজানি হতেই রুখে দাঁড়ান জয়া। এভাবেই নিজের সংসার বাঁচিয়েছিলেন তিনি।

তবে সংসার বাঁচাতে পারলেও অমিতাভের মন থেকে কি রেখাকে দূর করতে পেরেছিলেন তিনি? বা রেখাও কি কখনও ভুলতে পেরেছেন অমিতাভকে? অমিতাভের সঙ্গে বিচ্ছেদের পর তিনিও ঘর বেঁধেছিলেন। কিন্তু স্বামীর মৃত্যুর পর আজও কখনো তাকে বিধবার বেশে দেখা যায়নি। রেখা এখনও সিঁদুর পরেন, বলিউডের একাংশের ধারণা তা কেবল অমিতাভের জন্য।

REKHA SAREE COLLECTION

রেখা এবং অমিতাভকে নিয়ে বিস্তর জল্পনা চলে আজও। তাদের সম্পর্কে জানা গিয়েছিল একসময় নাকি বন্ধুর ফাঁকা বাংলোতে দুজনে দেখা করতেন। অমিতাভের সঙ্গে দেখা করবেন বলেই রোজ বিকেলটা ফাঁকা রাখতেন তিনি। শোনা যায় লন্ডনে নাকি অমিতাভ এবং রেখার একটি বাড়ি আছে। এখনও নাকি তারা নিভৃতে সেখানে দেখা করেন।

অমিতাভের প্রতি ভালবাসার কথা কখনও অস্বীকার করেননি রেখা। আসলে তাদের প্রেম ছিল বলিউডের ওপেন সিক্রেট। বিচ্ছেদের পরেও অমিতাভকে কখনও মন থেকে মুছে ফেলতে পারেননি। বিগ-বি এখন স্ত্রী, পুত্র, কন্যা, বৌমা, জামাই, নাতি, নাতনিদের নিয়ে চুটিয়ে সংসার করছেন। অন্যদিকে রেখা একাই জীবন কাটাচ্ছেন।

AMITABH JAYA AND REKHA

একবার সিমি গারেওয়ালের একটি শোতে এসে রেখা অমিতাভের সঙ্গে তার প্রেম নিয়ে অকপটে মুখ খুলেছিলেন। কোনওরকম লুকোচাপা না করে সিমি তাকে প্রশ্ন করেন অমিতাভকে তিনি আজও ভালবাসেন কিনা। যার উত্তরে রেখা স্পষ্ট জানিয়ে দেন, “আমি ওঁকে ভালবাসি। খুব ভালবাসি। ওঁকে আমি পাগলের মত ভালবাসি।”

AMITABH AND REKHA

এরপর সিমি তাকে প্রশ্ন করেন তাদের মাঝে মধ্যে দেখা হয় কি না? উত্তরে রেখা জানান, “আমাদের প্রায়ই দেখা হয়। অ্যাওয়ার্ড ফাংশনে। তার বাইরে দেখা হয় না।” রেখা বলেন এইটুকু দেখা হওয়াতেই তিনি খুশি। কারণ তখনই তিনি অমিতাভকে দুচোখ ভরে দেখে নেন। এটাই তার কাছে অনেক বড় পাওনা বলে তিনি মনে করেন।