কত টাকার মালকিন রানী মুখার্জি, প্রকাশ্যে এল অভিনেত্রীর সম্পত্তির পরিমাণ

Riya Chatterjee

Updated on:

বলিউডে (Bollywood) রানীর মতোই এন্ট্রি নিয়েছিলেন তিনি। ‘রাজা কি আয়েগি বারাত’ ছবির মাধ্যমে বলিউডে প্রবেশ করেছিলেন তিনি। তারপর থেকে তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। যশরাজ ফিল্মসে একচেটিয়াভাবে রাজত্ব করেছেন একের পর এক ছবিতে। তারপর আদিত্য চোপড়াকে (Aditya Chopra) বিয়ে করে যশরাজ ফিল্মসের মালকিন হয়েছেন রানী মুখার্জি (Rani Mukherjee)।

বাংলার মেয়ে রানী বলতে গেলে আজ বলিউড সম্রাজ্ঞি। তার সম্পত্তির পরিমাণটাও নেহাত কিছু কম নয়।যশরাজ ফিল্মসের উত্তরাধিকারী আদিত্য চোপড়া এবং রানী মুখার্জির বিয়ের পর রানী বেশকিছু সম্পত্তির মালিক হয়েছেন। যদিও অবশ্য তার নিজের সংগ্রহে কিছু কম সম্পত্তি নেই। একসময় বলিউডে একের পর এক ছবিতে তাবড় তাবড় অভিনেতাদের বিপরীতে অভিনয় করেছেন। এখন সিনেমার পরিমাণ কমলেও বলিউডের রানীকে সকলে মর্দানি হিসেবেও চিনছেন। তিনি একাই এখন একটি ছবিকে এগিয়ে নিয়ে যেতে পারেন।

তার কাছে রয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা দামের একটি কাল চামড়ার জ্যাকেট। এছাড়াও Dolce & Gabbana ব্র্যান্ডের ৫০ হাজার টাকা মূল্যের হ্যান্ড ব্যাগ, Valentino ব্র্যান্ডের আর্মি গ্রীন রঙের ব্যাগও রয়েছে তার কাছে। এই ব্যাগের দামই প্রায় ১ লক্ষ ১৯ হাজার ১৮০ টাকা! ২ কোটি টাকা মূল্যের Audi A8L W12 গাড়ির মালিক তিনি। এই গাড়িটি আদিত্য বিয়ের আগে তার প্রেমিকাকে গিফট করেছিলেন।

২০১৫ সালে রানী এবং আদিত্যের একমাত্র কন্যার জন্ম হয়। জন্মের পরপরই মেয়েকে দুটি বাংলো কিনে উপহার দিয়েছেন তারা। এই দুটি বাংলো রয়েছে মুম্বাইয়ের ইয়ারি রোডে যশরাজ ফিল্মসের হেডকোয়ার্টারের কাছেই। এছাড়াও আদিত্য এবং রানীর নামে জুহু এবং নবি মুম্বাইতে দুটি বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে যেগুলির দাম ১০ কোটি টাকা করে। বলিউডের এই ধনী দম্পতির সংগ্রহে রয়েছে BMW এবং রেঞ্জ রোভারের মত দামি গাড়ি।

রানীর স্বামী আদিত্য চোপড়া একজন বিলিয়নিয়ার। ২০২১ সালের হিসেব অনুযায়ী যশরাজ ফিল্মসের কর্ণধার যশ চোপড়ার বড় ছেলে একাই ৬৫০৪ কোটি টাকার মালিক হয়ে বসেছেন। যশরাজ ফিল্মস প্রোডাকশন হাউজের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে বার্ষিক ১৩৩ কোটি মার্কিন ডলার উপার্জন করেন তিনি। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৯৬১ কোটি টাকা। অন্যদিকে রানী মুখার্জির মোট সম্পদের পরিমাণ ১ কোটি ২০ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় রানী ৯১ কোটি ৩০ লক্ষ ৭৪ হাজার টাকার মালিক।