মেয়ের কী নাম রাখলেন রণবীর-আলিয়া, রইল রণলিয়ার সন্তানের নামের অর্থ

মেয়ের জন্য এই নাম বাছলেন রণবীর-আলিয়া, রইল নামের অর্থ

রবিবার সকাল সকালই মিলেছিল সুখবর। সন্তানের জন্ম দেওয়ার জন্য মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন আলিয়া ভাট (Alia Bhatt)। সকাল পেরিয়ে দুপুর গড়াতেই এল সুখবরটা। মা হয়েছেন আলিয়া। তার কোল আলো করে এসেছে এক কন্যা সন্তান। আলিয়া ভাট এবং রণবীর কাপুরের (Ranbir Kapoor) প্রথম সন্তান (Alia Bhatt Baby Girl) আসার সুখবরে আনন্দের বন্যা বইছে বলিউডজুড়ে।

ডেলিভারির কিছু পরেই আলিয়ার ইনস্টাগ্রাম একাউন্টে শেয়ার হয়েছিল সেই সুখবর। জুন মাসে ঠিক যে কায়দায় সিংহ এবং সিংহীর ছবি শেয়ার করে সন্তান আগমনের সুখবর শুনিয়েছিলেন আলিয়া, ঠিক সেভাবেই সিংহ-সিংহী এবং তাদের শাবকের ছবি শেয়ার করে সন্তান ভুমিষ্ঠ হওয়ার সুখবরটাও শুনিয়েছেন তিনি। ছোট্ট ‘মায়াবী’ মেয়ের মুখ দেখে আবেগে ভাসছে গোটা কাপুর পরিবার।

alia bhatt and ranbir kapoor

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে আলিয়া ভাট এবং রণবীর কাপুরের একরত্তি সন্তানের নামকরণ নিয়ে শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা। রণবীর-আলিয়ার মেয়ের নাম কী হতে পারে? কাপুর পরিবারের উত্তরাধিকারকে কোন নামে চিনবেন? এর উত্তর কিন্তু বহুদিন আগেই মিলেছে। কারণ রণবীর এবং আলিয়া বহুদিন আগে থেকেই সন্তানের নাম ঠিক করেই রেখেছেন।

রণবীর-আলিয়া প্রথম থেকেই চেয়েছিলেন তাদের যেন কন্যা সন্তানই হয়। তারা চেয়েছিলেন মেয়ের নাম তারা নিজেদের নাম মিলিয়েই রাখবেন। মেয়ের জন্য একটি নাম আগে থেকেই বেছে রেখেছিলেন তারা। ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র প্রমোশনের সময় মিডিয়ার সামনে এই প্রশ্নের মুখোমুখি হয়ে জবাব দিয়েছিলেন আলিয়া। রণলিয়া তাদের কন্যা সন্তানের কী নাম রাখছেন জানেন?

আলিয়া বলেছিলেন তার প্রিয় নাম হল ‘আয়রা’। মেয়ের জন্য এই নামটাই তাদের পছন্দ। আলিয়া বলেছিলেন এই নামটা তার ভীষণই পছন্দ। নামটা রণবীর এবং তার নামের আদ্যক্ষর দিয়ে তৈরি। তাই এখন নেটিজেনরা মনে করছেন রণলিয়া তাদের কন্যা সন্তানের এই নামটাই রাখবেন। এই নামের কিন্তু খুব সুন্দর একটা অর্থও রয়েছে। সেটাও জানিয়েছিলেন আলিয়া।

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt 🤍☀️ (@aliaabhatt)

‘আয়রা’ শব্দের অর্থ হল শ্রদ্ধেয়। অর্থাৎ যাকে শ্রদ্ধা করা যায় সেই হল আয়রা। এই নামের আরেকটি অর্থ আবার সরস্বতী। জ্ঞান এবং বিদ্যার দেবীর নামে কন্যা সন্তানের নাম রাখতে চেয়েছিলেন আলিয়া। এখন সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর তারা এই নামটাই রাখছেন কিনা সেটাই দেখার।