৫০ পেরিয়েও উপচে পড়ছে যৌবন, মুখে কী মাখেন? সিক্রেট ফাঁস করলেন রচনা ব্যানার্জী

৫০ ছুঁইছুঁই রচনার যৌবনের রহস্য কী? মুখে কী মাখেন? ফাঁস করলেন অভিনেত্রী

Riya Chatterjee

Published on:

একটা সময় টলিউড (Tollywood) এবং ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঝড় তোলা নায়িকা নাম্বার ওয়ান রচনা ব্যানার্জী (Rachana Banerjee) এখন বাংলা টেলিভিশনের মাধ্যমে হয়ে উঠেছেন বাংলার সকলের দিদি নাম্বার ওয়ান (Didi Number One)জি বাংলা (Zee Bangla) তাকে এই সম্মান এনে দিয়েছে। আজ থেকে ১০ বছর আগে সঞ্চালনার ভার নিজের কাঁধে তুলে নেন রচনা। কিন্তু ১০ বছর আগেও তাকে যেরকম দেখেছিলেন দর্শকরা, এখনও তিনি একইরকম রয়েছেন।

রচনা ব্যানার্জীর বয়স এখন প্রায় ৫০ ছুঁতে চলেছে। কিন্তু এখনও তার গ্ল্যামার ও ফিটনেস দেখলে অবাক হতে হয়। এ কথা সকলেই জানেন যে রচনা ব্যানার্জী নিজের স্বাস্থ্য সম্পর্কে ঠিক কতটা সচেতন। সকাল থেকে রাত পর্যন্ত তিনি শারীরিক কসরত থেকে শুরু করে ডায়েট, সবকিছুতেই নির্দিষ্ট নিয়ম মেনে চলেন। তাই সাধারণ মানুষের মনে কৌতুহল হয় রচনার রূপের আসল রহস্য (Rachana Banerjee Beauty Secrets) কী?

RACHANA BANERJEE

শুধু সাধারণ মানুষ নয়, ইন্ডাস্ট্রির বহু নায়িকা যাদের বয়স রচনার থেকে অনেক কম তারাও দিদির কাছে তার বিউটি সিক্রেটস জানতে চান। অবশেষে দিদি নাম্বার ওয়ানের মঞ্চে এই প্রশ্নটি করেই ফেললেন অভিনেত্রী দর্শনা বণিক। রচনার বয়স এখন ৪৮ বছর। দিনের একটা বড় সময় তাকে শুটিং সেটে থাকতে হয়। দিনভর চড়া মেকআপ নিয়ে থাকতে হয়। তবুও এত সুন্দরী রচনা, কীভাবে?

দর্শনার এই প্রশ্নের জবাব দেন রচনা ব্যানার্জী। দিদি নাম্বার ওয়ানের সেটেই তিনি খোলাসা করেন তার রূপের আসল রহস্য। রচনা কথায় তিনি স্পেশাল কিছুই করেন না। সবকিছুই খান। সবাই যা করে ত্বকের যত্ন নেওয়ার জন্য তিনিও তাই করেন। দর্শনা তার কাছে জানতে চান, “ঘুমোনোর আগে বা বেরোনোর আগে কিচ্ছু মাখো না?”

RACHANA BANERJEE

রচনা এরপর হাসতে হাসতে দর্শনাকে জবাব দেন, “আরে রাতে ঘুমোতে যাওয়ার আগে ক্রিম মাখি। আর দিনের বেলা বেরোলে সানস্ক্রিন মাখি। ব্যাস। আর কিছুই সেরকম না।” রচনাকে নিয়ে কথিত আছে যে তিনি নাকি দিনের শুরুটা করেন এক গ্লাস করলার রস খেয়ে। টলিউড ইন্ডাস্ট্রির অভ্যন্তরেই তারকাদের মধ্যে কেউ কেউ এই তথ্য ফাঁস করেছেন তাকে নিয়ে। তাদের কথা অবশ্য হেসে উড়িয়ে দিয়েছেন রচনা।

RACHANA BANERJEE

আরও পড়ুন : কত দূর পড়াশোনা করেছেন রচনা ব্যানার্জী? তার বিদ্যের দৌড় জানলে চোখ কপালে উঠবে

রচনা কিন্তু সকালে খুব ভোরে ঘুম থেকে ওঠেন। আবার সারাদিনের ব্যস্ততা সামলে রাত দশটার মধ্যেই ঘুমোতে যান। কঠোর নিয়মানুবর্তিতার মধ্যে থাকেন তিনি। দিনে প্রচুর পরিমাণে জল পান করেন নিজের শরীরের আর্দ্রতা ধরে রাখার জন্য। তার খাদ্য তালিকা থেকে জাঙ্ক ফুড একেবারেই বাদ। শাকসবজি এবং মরসুমী ফলের উপরেই নির্ভর করে তার ডায়েট।

আরও পড়ুন : এত বড় অভিনেত্রী কেন রাতারাতি ছাড়লেন অভিনয়? সত্যিটা জানিয়ে মুখ খুললেন রচনা ব্যানার্জী