বউ অন্ত প্রাণ, নিতার ৬ আজব শখের পেছনেই কাঁড়ি কাঁড়ি টাকা ঢালেন মুকেশ আম্বানি

বউকে খুশি রাখতেই সবকিছু, নিতা আম্বানির আজব শখের কথা জেনে গোটা বিশ্ব চমকে যায়

বিশ্ব বিখ্যাত ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তার স্ত্রী নিতা আম্বানির (Nita Ambani) জীবনযাত্রার মান রানীর তুলনায় কিছু কম নয়। গোটা বিশ্বের ১০ জন সেরা ধনকুবেরদের মধ্যে মুকেশ আম্বানি রয়েছেন সপ্তম স্থানে। তার ধনসম্পদের পরিমাণ তাই অনুমান করাই যায়। প্রতিদিন তার উপার্জন থেকে ১০০ কোটির উপরে। পৃথিবীর সবথেকে দামি বাড়ি থেকে গাড়ি, সবই রয়েছে তার পরিবারের কাছে।

শুধু দামি গাড়ি, বাড়ি নয়, শখের দিক থেকেও উচ্চমাত্রার শখ পোষণ করে থাকেন মুকেশ আম্বানি এবং তার পরিবারের সদস্যরা। বিশেষত তার স্ত্রী নিতা আম্বানির তো এমন কিছু শখ রয়েছে যা কার্যত ভূ- ভারতের আর কারও মধ্যেই খুঁজে পাওয়া যায় না। শুধু দামি গাড়ি-বাড়ি নিয়ে সন্তুষ্ট নন নিতা, সেইসঙ্গে তার রয়েছে আজব কিছু শখ। আজ এই প্রতিবেদনে রইল নিতা আম্বানির আজব ৬ টি দামি শখের উল্লেখ।

 

চা : সকালে ঘুম থেকে উঠে চা প্রায় সকলেরই লাগে। নিতা আম্বানিও আর ৫ জন সাধারণ মানুষের মতই চা দিয়েই সকালের শুরুটা করেন। তবে তিনি আবার সাধারণ মানের চা পছন্দ করেন না। তার চাই বিশ্বের সবথেকে দামি চা। জাপানের ক্রোকারিজ ব্রান্ডের চা ছাড়া মুখে তোলেন না মুকেশ-পত্নী। তার এই চায়ের দাম প্রায় তিন লক্ষ টাকা।

হ্যান্ড ব্যাগ : নীতা আম্বানির সম্ভারে রয়েছে বিশ্বের সমস্ত দামি হ্যান্ডব্যাগ। বিভিন্ন পার্টিতে যাওয়ার জন্য আলাদা আলাদা হ্যান্ড ব্যাগ তোলা থাকে তার আলমারিতে। সোনা, হীরে জড়ানো শুধু নয়, নিতা আম্বানির ব্যাগ আবার সাদা কুমিরের চামড়া দিয়ে তৈরি হয়! তার পার্সের কালেকশনের মধ্যে রয়েছে চ্যানেল, গওয়ার্ড, জিমি চুরের মত দামি দামি ব্যাগ। সাধারণত এই সমস্ত ব্যাগের দাম ৪ লাখ টাকা থেকে শুরু হয়।

জুতো : দামি পোশাকের সঙ্গে দামি জুতো না হলে কি আর চলে? নিতা আম্বানির কিন্তু নতুন নতুন স্টাইলিশ জুতো খুব পছন্দ। পেড্রো, গার্সিয়া, জিমি চু, পেলমোদা, মার্লিনের মত জুতো রয়েছে তার কাছে। এই জুতোগুলোর দাম ৫ লাখ টাকা থেকে শুরু হয়। শোনা যায় তিনি নাকি একবার যে জুতো পড়েন সেটা নাকি দ্বিতীয়বার পড়েন না।

শাড়ি : বিভিন্ন পোশাকের মধ্যে নিতা শাড়ি পরতেই ভীষণ পছন্দ করেন। তার কাছে শাড়ির অনেক দামী দামী কালেকশন রয়েছে। তিনি তার ছেলে আকাশের বিয়েতে যে শাড়িগুলো পরেছিলেন সেগুলোর দাম প্রায় ৪০ লক্ষ টাকার কাছাকাছি ছিল বলে শোনা যায়।

ঘড়ি : ঘড়ির প্রতিও আলাদা শখ পোষণ করেন নিতা। অনেক দামি দামি ঘড়ি রয়েছে তার কাছে। তার মধ্যে বুলগারি, কার্টিয়ার, রাডো, গুচি, কেলভিন, ফসিল উল্লেখযোগ্য। এই ঘড়িগুলোর দাম ১.৫ লক্ষ টাকা থেকে শুরু করে ২ লাখ টাকা পর্যন্ত হয়ে থাকে।

গাড়ি : আম্বানিদের কাছে তো বিশ্বের সমস্ত দামী গাড়িই রয়েছে। দামের দিক থেকে নয়, নিরাপত্তার দিক থেকেও সেগুলো সবার সেরা। বহু লাক্সারি গাড়ি রয়েছে নিতা আম্বানির কাছেও। তবে তিনি সব থেকে বেশি পছন্দ করেন মুকেশের থেকে পাওয়া আমেরিকা থেকে কেনা মেবৈক ৬২ গাড়িটি। এই গাড়ির দাম প্রায় ১০ কোটি টাকা।