শৈশবে মা-হারা, মাধ্যমিক দিয়ে ফিরে বাবার সৎকার! পল্লবীর জীবনের কঠিন লড়াই যেন সিনেমা

মাথার উপর বাবা-মায়ের ছায়া ছিল না, ‘নিম ফুলের মধু’র পর্ণার জীবন সিনেমাকেও হার মানাবে

Riya Chatterjee

Updated on:

Pallavi Sharma Biography : প্রথমে ‘কে আপন কে পর’ (Ke Apon Ke Por) এর জবা, আর এখন ‘নিম ফুলের মধু’ (Neem Phuler Madhu) -র পর্ণা। দুটি চরিত্রই বলতে গেলে দর্শকের মুখে মুখে ফেরে। আর এই দুই চরিত্রকে যিনি টেলিভিশনের পর্দায় জীবন্ত করে তুলেছেন তিনি হলেন পল্লবী শর্মা (Pallavi Sharma)। নিঃসন্দেহে তিনি এই মুহূর্তে বাংলা সিরিয়ালের প্রথম সারির অভিনেত্রী। তবে তার নিজের বাস্তব জীবনের গল্পটা কোনও সিনেমার গল্পের থেকে কম নয়। পল্লবীর নিজের জীবনে রয়েছে অনেক চড়াই-উতরাই।

পল্লবী শর্মা খুব ছোট বয়সে তার বাবা-মাকে হারিয়েছিলেন। তিনি যখন ক্লাস টুয়ে পড়েন তখন তার মায়ের ব্রেন টিউমার ধরা পড়ে। সেই থেকেই বাবা এবং দাদাকে তিনি মাকে নিয়ে বাড়ি আর ব্যাঙ্গালোরে ছোটাছুটি করতে দেখেছেন। ছোটতে পল্লবীকে মানুষ করেছিলেন তার পিসি। তার মা জীবনের লড়াইয়ে হেরে মারা গিয়েছিলেন। তখন পল্লবী খুবই ছোট।

Pallavi Sharma

পল্লবীর পিসি অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ভাইঝিকে প্রথম সেটে নিয়ে আসেন। এক পরিচালকের সঙ্গে আলাপ করিয়ে দেন। ছোট্ট একটি চরিত্রে একমাস অভিনয় করেন পল্লবী। ঠিক এই মুহূর্তেই ছিল তার আইসিএসই পরীক্ষা। পরীক্ষার আগের দিন তার বাবা অসুস্থ হয়ে পড়েন। পল্লবী ছুটে যান তার বাবাকে দেখতে। বাবা তাকে অভয় দিয়ে বলেন পল্লবী যেন নির্ভয়ে ক্লাস টেনের পরীক্ষা দেয়। তিনি খুব তাড়াতাড়িই সুস্থ হয়ে উঠবেন।

কিন্তু ভাগ্য এবারেও পল্লবীর কঠিন পরীক্ষা নেয়। বোর্ডের পরীক্ষার আগের রাতে বাবার শরীরের অবস্থার আরও অবনতি হয়। ভোররাতে পল্লবী খবর পান তার বাবাও মায়ের মত না ফেরার দেশে চলে গিয়েছেন। সেদিনই ছিল তার বোর্ডের প্রথম পরীক্ষা। পল্লবীকে অনেকেই বলেছিলেন পরীক্ষাটা সেই বছর ড্রপ দিতে। কিন্তু অভিনেত্রী তাতে রাজি হননি। বাবার কথা রেখে তিনি পরীক্ষা দিয়েছিলেন। ফিরে এসে বাবার শেষকৃত্য সম্পন্ন করতে শ্মশানে যান তিনি।

Pallavi Sharma

জীবনে প্রতি পদে পদে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হয়েছে পল্লবীকে। যে পিসি তাকে মায়ের ভালোবাসা দিয়ে বড় করে তুলেছিলেন তিনিও প্রয়াত হয়েছেন। এখন পল্লবীর পরিবার বলতে দাদা-বৌদি এবং ছোট্ট একটা ভাইজি আছে। এরাই এখন তার আপনজন। সিরিয়ালের পর্ণা যেমন সবাইকে নিয়ে থাকতে ভালবাসে, পল্লবীও বাস্তবে তার কাছের মানুষদের সঙ্গে থাকতে পছন্দ করেন।

Pallavi Sharma

আরো পড়ুন : মা-ছেলের ফুলশয্যা নিয়ে তোলপাড় দর্শকমহল! অবশেষে মুখ খুললেন ‘শিমুল’ মানালি

পল্লবী বিয়েও তেমন মানুষকেই করতে চান যার পরিবারের থেকে তিনি মা-বাবার ভালবাসা পেতে পারেন। সেই সঠিক মানুষটার অপেক্ষায় রয়েছেন তিনি। অভিনেত্রীর ভক্তরা চান সিরিয়ালের পাশাপাশি সিনেমা এবং ওয়েব সিরিজেও কাজ করুন তাদের পছন্দের অভিনেত্রী। তবে এখন সিরিয়ালটাই মন দিয়ে করতে চান তিনি। ভবিষ্যতে সুযোগ পেলে তিনি নিশ্চয়ই অন্য প্ল্যাটফর্মেও কাজ করতে আগ্রহী।

আরো পড়ুন : সামনেই বিয়ে! শীঘ্রই বিয়ের পিঁড়িতে বসছেন ‘অনুরাগের ছোঁয়া’র অভিনেত্রী