অযোধ্যায় মোদি, রামকে নিয়ে বিস্ফোরক নচিকেতা চক্রবর্তী! রেগে আগুন নেটিজেনরা

অযোধ্যায় রাম মন্দিরে মোদি, রামকে নিয়ে বিস্ফোরক মন্তব্য নচিকেতার, বিতর্ক তুঙ্গে

ভারতীয় সংগীত জগতের অন্যতম প্রবীণ সংগীত শিল্পী হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। তবে বর্তমানে গানের থেকে তিনি বেশি জনপ্রিয় হচ্ছেন নিজের বক্তব্যের কারণে। কিছুদিন আগেই মোবাইল নিয়ে নতুন প্রজন্মের তরুণ তরুণীদের কঠিন মন্তব্য করতে শোনা গিয়েছিল নচিকেতাকে, তার আগেও নচিকেতা ক্ষুব্ধ হয়েছিলেন তার শারীরিক অসুস্থতা নিয়ে সকলের প্রশ্নকে ঘিরে। এবার ভারতের প্রধানমন্ত্রীর অযোধ্যায় আসা এবং রাম মন্দিরকে নিয়ে কথা বলতে গিয়ে তিনি আবার তৈরি করলেন বিতর্ক।

গতমাসেই একটি অনুষ্ঠানের মঞ্চে গান গাইতে গিয়ে নচিকেতা বলেছিলেন,” সবার মুখেই শুধু একই প্রশ্ন। আপনি কেমন আছেন? আর কোন প্রশ্ন করতে জানি না কেউ। আরে বাবা রাজনীতি বা খেলাধুলা নিয়ে প্রশ্ন করুক। তা নয় শুধু কেমন আছেন? যেন মনে হয় আমি ভীষণ অসুস্থ। এবার থেকে কেউ এলে আমিও প্রশ্ন করব, কেমন আছেন?” এই বিষয়টি নিয়ে যখন সোশ্যাল মিডিয়া জুড়ে চলছিল জোর গুঞ্জন, ঠিক তখনই দর্শক আসনে বসে থাকা জনতার মোবাইলে ছবি তোলা নিয়ে তিনি হয়েছিলেন সোচ্চার।

Nachiketa Chakraborty

চলতি মাসে খড়দহের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইতে এসে দর্শক আসনে বসে থাকা এক তরুণ দর্শকের মোবাইলে ভিডিও করা নিয়ে চরম আপত্তি করেছিলেন নচিকেতা। মোবাইলে ছবি এবং ভিডিও তোলা নিয়ে আপত্তি জানিয়ে নচিকেতা বলেছিলেন, “গান শুনতে এসেছো গান শোনো। কেন শুধু শুধু ছবি তুলছো। একজন তো ছবি তুলছে, দরকার হলে তার থেকে নিয়ে নাও। এখনকার ছেলে মেয়েরা শুধু হাতে **নিয়ে ঘুরে বেড়াচ্ছে। না করে পড়াশোনা, না শোনে কথা। কিছুই করে না।” এই বিষয়টি নিয়ে যখন নচিকেতার পক্ষে-বিপক্ষে কথা চলছে সোশ্যাল মিডিয়ায়, ঠিক তখনই আরো একটি ভিডিও উঠে এলো সকলের সামনে।

খরদহের ওই একই অনুষ্ঠানে অযোধ্যার রাম মন্দির নিয়ে কথা বলতে শোনা গেল সংগীত শিল্পীকে। সাংস্কৃতিক অনুষ্ঠানে “কোথায় জন্মেছে রাম…..” শীর্ষক একটি গান শোনান তিনি। এরপরেই মোদি সরকারের বিরুদ্ধে প্রতিবাদে গলা তুলে তিনি বলেন, “এই রাম জন্মভূমি নিয়ে প্রচুর ধ্যাস্টামি চলে আমাদের দেশে। এসব কিছুই ধর্মের ব্যাপার নয়। পুরোটাই আসলে রাজনৈতিক খেলা।”

Nachiketa Chakraborty

আরও পড়ুন : হিন্দি গানের আবদার শুনে শ্রোতাকে গালাগাল, ‘অহংকারী’ নচিকেতাকে ধুয়ে দিলেন নেটিজেনরা

নচিকেতা আরো বলেন,” রামের জন্মভূমি কি জানতে সবার আগে দশরথকে প্ল্যানচেট করে ডেকে আনা হোক। তিনি বলতে পারবেন রাম আসলে কোথায় জন্মেছেন। আর না হলে কখনো অযোধ্যা, কখনো কিস্কিন্ধ্যা, কখনো ধর্মতলায় রাম জন্মাতে থাকবেন ঘন্টায় ঘন্টায়।” স্বাভাবিকভাবেই নচিকেতার এই কথা শুনে প্রতিবাদে সরব হয়েছেন নেটিজেনদের একাংশ।

Nachiketa Chakraborty

আরও পড়ুন : মঞ্চে দাঁড়িয়ে উদোম খিস্তি! প্রকাশ্য মঞ্চে মেজাজ হারিয়ে চরম বিতর্কে নচিকেতা চক্রবর্তী

নচিকেতার ভাইরাল হওয়া ভিডিওর কমেন্ট বক্সে একজন লিখেছেন, “এই লোকটা মুখ খুললেই বাজে কথা বলে। কেন যে লোক পয়সা দিয়ে এর গান শোনে?” অন্য আরেকজন কমেন্ট করে লিখেছেন, “হিন্দুরাই হিন্দুদের এসব ভুলভাল কথা শোনে। অন্য কোন ধর্মে হলে এতক্ষণে মেরে লাল করে দিত।” প্রসঙ্গত, আজ অর্থাৎ শনিবার অযোধ্যায় আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার অযোধ্যা ধাম স্টেশনের উদ্বোধন করার পাশাপাশি তিনি উদ্বোধন করবেন ২ টি অমৃত ভারত এবং ৬ টি বন্ধে ভারত ট্রেনের।