মুকেশ আম্বানীর বাড়ি ভাড়া নিলেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি, প্রতি মাসে গুনতে হবে মোটা টাকা

Mukesh Ambani Rented His Property To World Second Most Rishest Person Bernard Arnault : মুকেশ আম্বানির বাড়িতে ভাড়া থাকবেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি! এক মাসের ভাড়া শুনলে চমকে যাবেন

ভারতের ধনকুবেরদের মধ্যে মুকেশ আম্বানি (Mukesh Ambani) যে প্রথম সারিতে থাকা একজন, সে কথা সকলেই জানেন। শুধু এশিয়া না উপমহাদেশ তথা গোটা এশিয়ায় ধনকুবেরদের মধ্যে অন্যতম মুকেশ আম্বানি। তার সম্পত্তির পরিমাণ ৯৬৫০ কোটি ডলার। কিছুদিন আগে পর্যন্ত তিনি ছিলেন এশিয়ার সর্বোচ্চ ধনী। এবার মুকেশ আম্বানির থেকে জায়গা ভাড়া নিলেন আর এক ধনী ব্যক্তি। চলুন জেনে নিই তিনি কে।

জানা গেছে মুকেশ আম্বানির কাছ থেকে মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে একটি বাণিজ্যিক স্থান ভাড়া নিয়েছে ফরাসি ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ (Louis Vuitton)। আর এই লুই ভিতোঁ সংস্থার মালিক হলেন বার্নার্ড আর্নল্ট (Bernard Arnault)। পাশাপাশি, তিনি বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হিসেবেও বিবেচিত হচ্ছেন। বার্নার্ডের মোট সম্পত্তির পরিমাণ হল ২০ হাজার ৮০০ কোটি ডলার।

Bernard Arnault

আসলে লুই ভিতোঁ মুকেশ আম্বানির থেকে ভাড়া নেওয়া ওই জায়গাতে সংস্থাটি বিপণি খুলবে। উল্লেখযোগ্য বিষয় হল, এটাই হতে চলেছে লুই ভিতোঁর সবথেকে বড় বিপণি। এই জায়গাটি মোট ৭,৩৬৫ বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত।ইতিমধ্যেই ওই সংস্থার তরফে ২ কোটি ৪৩ লক্ষ টাকার সিকিউরিটি ডিপোজিট দেওয়া হয়েছে।

আর জায়গাটি ভাড়া নেওয়া হয়েছে আগামী ৯ বছরের জন্য। এদিকে, এই চুক্তি হওয়ার ৩৬ মাস অর্থাৎ ৩ বছর পর বৃদ্ধি পাবে ভাড়ার পরিমাণ। প্রাপ্ত তথ্য অনুযায়ী, তখন ১৫ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হবে বলেও জানা গিয়েছে। রিলায়েন্সের কাছ থেকে এই জায়গা ভাড়া নেওয়ার জন্য যে লুই ভিতোঁকে বিপুল অঙ্কের টাকা প্রতিমাসে ভাড়া হিসেবে দিতে হবে তা সহজেই অনুমান করা যায়।

Bernard Arnault

ইতিমধ্যেই ভাড়ার পরিমাণটিও প্রকাশ্যে এসেছে। জানা গেছে, লুই ভিতোঁকে এই বিপণির জন্য জিও ওয়ার্ল্ড প্লাজাকে প্ৰতিমাসে দিতে হবে সাড়ে ৪০ লক্ষ টাকা।তবে, আর একটি বিকল্প উপায় আছে লুই ভিতোঁর কাছে। ওই বিপনির জন্য যদি প্রতিমাসে এই ৪০ লক্ষ টাকা ভাড়া হিসাবে না দিতে চান তাহলে সেই ক্ষেত্রে সংস্থার আয়ের ৬ শতাংশ আম্বানিকে দেবে ওই সংস্থা।

আরও পড়ুন : রঞ্জিত মল্লিকের কাছেই শিখেছেন অ্যাকশন! বাঙালি অভিনেতাকে কপি করে ফেললেন শাহরুখ খান

Mukesh Ambani

আরও পড়ুন : ১০০০ কোটির দুর্নীতিতে নাম গোবিন্দার! হতে পারে ১০ বছরের জেল, তোলপাড় বলিউড

সেক্ষেত্রে ভাড়া বা লভ্যাংশ, যার পরিমাণ বেশি হবে সেটাই দিতে হবে আম্বানিকে। এদিকে, ওই বিপণি ছাড়াও সাধারণ এলাকার জন্য আগে থেকে ২৪ লক্ষ ৩০ হাজার টাকা জমা করেছে লুই ভিতোঁ। পাশাপাশি, অন্যান্য সাজ সরঞ্জামের জন্য আরও ২৯ লক্ষ ৪৬ হাজার টাকা জমা করেছে সংস্থাটি। খুব শীগ্রই চালু হয়ে যাবে লুই ভিতোঁর এই বিপনিটা।