১০০০ কোটির দুর্নীতিতে নাম গোবিন্দার! হতে পারে ১০ বছরের জেল, তোলপাড় বলিউড

১০০০ কোটির দুর্নীতির অভিযোগ! ১০ বছরের জন্য জেল হতে পারে গোবিন্দার

Riya Chatterjee

Published on:

Govinda : টলিউড হোক বা বলিউড (Bollywood), তারকাদের বিরুদ্ধে মাঝেমধ্যেই কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। এবার যেমন বলিউড ইন্ডাস্ট্রির হিরো নাম্বার ওয়ান গোবিন্দা (Govinda) -র বিরুদ্ধে উঠলো এক মারাত্মক অভিযোগ। এক নয়, দুই নয়! হাজার কোটি টাকার আর্থিক দুর্নীতি মামলাতে নাম জড়িয়েছে গোবিন্দার। যে কারণে উড়িষ্যা পুলিশের আর্থিক অপরাধ দমন শাখার জেরার মুখে পড়তে হবে তাকে।

ইদানিং টলিউড এবং বলিউডের নামিদামি তারকাদের বিরুদ্ধে এমন কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠছে বলে শোনা যাচ্ছে। ২০০ কোটি টাকার আর্থিক দুর্নীতি মামলাতে নাম রয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজের। কিছুদিন আগেই আরেক অভিনেত্রী কৃতি বর্মার বিরুদ্ধে ২৬৩ কোটি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। বাদ গেলেন না বলিউডের বর্ষিয়ান এই অভিনেতাও।

Govinda

গোবিন্দার বিরুদ্ধে অভিযোগ হাজার কোটি টাকার অনলাইন পঞ্জি মামলায় জড়িয়ে আছে তার নাম। তদন্তকারী অফিসাররা জানিয়েছেন বিভিন্ন দেশে ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের আড়ালে অনেক বড় কেলেঙ্কারি হচ্ছে। সোলার টেকনো আলায়েন্স নামের একটি সংস্থা বিনিয়োগের আড়ালে অপরাধমূলক কার্যকলাপ চলছে। এর সঙ্গে গোবিন্দার নাম জড়ালো কীভাবে?

তদন্তকারী আধিকারিকরা জানাচ্ছেন, গোবিন্দা এই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ থেকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে কাজ করেন। তবে তাকে অভিযুক্ত কিংবা সন্দেহভাজন কোনও তালিকাতে আপাতত ধরা হয়নি। আধিকারিকরা জানিয়েছেন যদি দেখা যায় গোবিন্দা শুধু এই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন তাহলে তাকে রাজসাক্ষী হিসেবে ধরা হবে।

Govinda

জুলাই মাসে গোয়াতে অনুষ্ঠিত এই সংস্থার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন গোবিন্দা। সংস্থার হয়ে প্রচার করেছিলেন তিনি। তদন্তে যদি জানা যায় গোবিন্দার সঙ্গে এই সংস্থার গভীর যোগসূত্র রয়েছে তাহলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। এই সমস্ত ভদ্রক, বালাসোর, ভুবনেশ্বর, ময়ূরভঞ্জসহ উড়িষ্যার একাধিক এলাকা থেকে কোটি কোটি টাকা তুলেছে।

আরও পড়ুন : গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ধর্মেন্দ্র, অবস্থা সংকটজনক জেনে উদ্বিগ্ন ভক্তরা

Govinda

আরও পড়ুন : কাপুর পরিবারের বিরুদ্ধে গিয়ে করিশমা করেছিলেন এই কাজ, জানলে স্যালুট মানবেন আপনিও

এছাড়া সংস্থার বিরুদ্ধে বিহার, উত্তর প্রদেশ, পাঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, ঝাড়খণ্ড এবং ভারতের একাধিক রাজ্যে বহু মানুষের সঙ্গে প্রতারণা করে টাকা তোলার অভিযোগ রয়েছে। এই সংস্থার ফাঁদে পা দিয়ে বহু মানুষ তাদের জীবনের সর্বস্ব সঞ্চয় হারিয়ে ফেলেছেন। আর তাদের বিনিয়োগ করতে উৎসাহ জুগিয়েছে গোবিন্দার মুখ। তবে গোবিন্দা বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেননি।