এক রাতের খরচ ১০০০ কোটি! দেখে নিন ভারতের সবথেকে দামি ৬ বিয়ের তালিকা

The Most Expensive Indian Weddings of all Time : ভারতের সবথেকে দামী ৬ বিয়ে, যাদের বাজেট শুনলে আম্বানিও লজ্জা পাবে

Avatar

Updated on:

আমরা সবাই জানি তারকাদের বিয়ে জাকজমক ভাবে হয়। পুরো রাজকীয় ভাবে বিয়ে হয় তাদের। কিন্তু বিয়ের অনুষ্ঠানে তারকাদের ও ছাপিয়ে গেছেন ভারতের নামকরা সব ব্যবসায়ীরা। কেও তাদের ছেলের বিয়েতে খরচ করেছে ৫০০ কোটি টাকা আবার কেও করেছে ৭০০ কোটি টাকা। যা সাধারণ মানুষের ধরা ছোঁয়ার বাইরে। চলুন জেনে নিই এই তালিকায় কোন কোন ব্যাবসায়ীর নাম আছে।

লক্ষ্মী মিত্তল (Laxmi Mittal) : ভারতের যত শিল্পপতি আছে যার মধ্যে অন্যতম হলেন লক্ষ্মী মিত্তল। তিনি তার কন্যা ভানিশা মিত্তলের সঙ্গে অমিত ভাটিয়ার বিয়েতে রাজকীয় আয়োজন করেছিলেন। এই বিয়ে ২০০৪ সালে সম্পন্ন হয়। আর বিয়েটি অনুষ্ঠিত হয় প্যারিস। তিনি তার মেয়ের বিয়ে ২৪০ কোটি টাকা খরচ করে দিয়েছিলেন। কিন্তু অনেকের মতে তিনি ৫০০ কোটি টাকা খরচ করে মেয়ের বিয়ে দিয়েছিলেন।

LAXMI MITTAL

তবে তিনি তার ভাইয়ের মেয়ের বিয়েও ধুমধামের সঙ্গে দিয়েছিলেন। তার ভাইঝি সৃষ্টি মিত্তল পেশায় ইনভেসমেন্ট ব্যাঙ্কার ৩৬ বছর বয়সি গুলরাজ বাহলকে বিয়ে করেন। বিয়ের অনুষ্ঠানটি হয়েছিল ২০১৩ সালে।বার্সেলোনায় বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। বিয়েতে খরচ হয়েছিল ৫০০ কোটি টাকা। সৃষ্টি বিয়েতে অস্ট্রেলিয়ার তারকা কাইলি মিনগের পাশাপাশি বলি তারকা সইফ আলি খান এবং রানি মুখোপাধ্যায় নাচ করেছিলেন।

সুনীল ভাসওয়ানি (Sunil Vaswani) : এই ব্যাবসায়ীর মেয়ের বিয়েও ধুমধামের সঙ্গে হয়েছিল। মুম্বইয়ের ব্যবসায়ী কমল ফাবিয়ানির পুত্র নবীন ফাবিয়ানিকে বিয়ে করেন সুনীলের কন্যা সোনম ভাসওয়ানি। তাদের বিয়েতে মেহন্দির অনুষ্ঠান হয় ভিয়েনার পালাইস লিয়েকটেনস্টাইন পার্কে। আর বিয়ের মূল অনুষ্ঠান সম্পন্ন হয় বেলভেডেয়ার প্যালেসে। ব্রুনো মার্স এবং সুখবীরের মতো তারকারা তাদের বিয়েতে পারফর্ম করেন।

Gali Janardhana Reddy

গলি জনার্দন রেড্ডি (Gali Janardhana Reddy) : ২০১৬ সালের ১৬ নভেম্বর প্রাক্তন নেতা এবং ভারতের শিল্পপতি গলি জনার্দন রেড্ডির কন্যার বিয়ে হয়। পাঁচ দিন ধরে বেঙ্গালুরু প্যালেসে বিয়ের অনুষ্ঠান হয়েছিল। হায়দরাবাদের ব্যবসায়ী বিক্রমদেব রেড্ডির পুত্র রাজীব রেড্ডি সঙ্গে রেড্ডি-কন্যা ব্রাহ্মণী রেড্ডির বিয়ে হয়। বলি তারকা থেকে রাজনীতিবিদ সবাই অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সব চেয়ে বড় কথা এই বিয়েতে ৫০ হাজার অতিথি নিমন্ত্রিত ছিলেন।

ললিত তাওয়ার এবং যোগিতা জৌনপুরিয়া (Lalit Tanwar to his bride Yogita Jaunapuria) : ললিত এবং যোগিতার বিয়ে হয়েছিল ২০১১ সালে। নিজেদের ফার্মহাউসেই ললিতের সঙ্গে গাঁটছড়া বাঁধেন যোগিতা। এক হাজার জন কর্মী-সহ মোট ৩০ হাজার অতিথি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাদের বিয়ে উপলক্ষে ২৫০ কোটি টাকা খরচ হয়েছিল। এমনকি ললিত বিয়েতে ৩৩ কোটি টাকার একটি হেলিকপ্টার উপহার পেয়েছিল।এমনকি এই অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিকে একটি করে রুপোর বিস্কুট, সাফারি স্যুট এবং নগদ ৪০ হাজার টাকা উপহার দেওয়া হয়েছিল। আর এই বিয়েতে উপস্থিত ছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ।

Subrata Roy

সুব্রত রায় (Subrata Roy) : নিজের দুই ছেলের একসঙ্গে বিয়ে দিয়ে ছিলেন সাহারা গ্রুপের অধিকর্তা সুব্রত রায়। তার বড়ো ছেলে সুশান্ত রায় লখনউয়ের ব্যবসায়ী আমেশ আহুজার কন্যা রিচাকে বিয়ে করেন। আর ছোট ছেলে সীমান্ত রায় অভিনেত্রী চাঁদনি তুরকে বিয়ে করেন। লখনউয়ের সাহারা স্টেডিয়ামে ২০০৪ সালে এই বিয়ে সম্পন্ন হয়। সুব্রত রায় শোনা দুই পুত্রের বিয়ে উপলক্ষে ৫৫৪ কোটি টাকা খরচ করেছিলেন।

আরও পড়ুন : দেশের সবথেকে সুন্দরী IPS অফিসার, যার রূপ দেখলে লজ্জা পাবে বলিউড নায়িকারাও

ISHA AMBANI`S MARRIAGE

আরও পড়ুন : ৪৯টি ঘর, ১৩টা টেনিস কোর্ট! মুকেশ আম্বানির নতুন কেনা প্রাসাদের দাম শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

মুকেশ আম্বানি (Mukesh Ambani) : এই তালিকায় সবার প্রথমে নাম থাকবে মুকেশ আম্বানির। কারন তিনি তার মেয়ে ঈশা অম্বানীর বিয়েতে রাজকীয় আয়োজন করেছিলেন। ২০১৮ সালে আনন্দ পিরামলের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন ঈশা। এই বিয়েতে দেশ-বিদেশের খ্যাতনামী ব্যবসায়ীদের পাশাপাশি বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলি তারকারাও। তাদের বিয়ে হয়েছিল মুম্বইয়ের আলটামাউন্ট টোড রেসিডেন্সের অ্যান্টিলিয়া। এই বিয়েতে ৭০০ কোটি টাকা খরচ করেছিলেন মুকেশ আম্বানি।