চার-চারটে সন্তান থাকতেও ‘বাবা’ ডাকার কেউ নেই, চরম আফসোস মিঠুন চক্রবর্তীর

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) তার সন্তানদের খুবই ভালবাসেন। তার এবং যোগিতা বালির সংসারে চার সন্তান, যাদের মধ্যে তিন ছেলে এবং একটি মেয়ে। সন্তানদের খুবই আদর-যত্নে মানুষ করেছেন মিঠুন এবং যোগিতা। তবুও তার ছেলেমেয়েরা কোনদিনও তাকে ‘বাবা’ বলে ডাকেনি। তাই মনে ভীষণ আক্ষেপ রয়ে গিয়েছে মিঠুনের।

বিগত প্রায় চার দশক ধরে বাংলা এবং হিন্দি মিলিয়ে অসংখ্য সুপারহিট সিনেমাতে অভিনয় করেছেন তিনি। বাংলার পাশাপাশি তিনি বলিউডেরও মহাগুরু হতে পেরেছেন। কিন্তু মিঠুনের ব্যক্তিগত জীবন বরাবর নানা চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে গিয়েছে। ঘরে স্ত্রী থাকতেও একাধিক নায়িকার সঙ্গে তার নাম জড়িয়েছে।

JOGITA BALI AND MITHUN

তবে শেষমেষ অবশ্য যোগিতার কাছেই আবার ফিরেছেন মিঠুন। এখন তাদের ঘরে চার সন্তান। কিন্তু সন্তানরা কেউই মিঠুনকে বাবা বলে ডাকে না। কেন জানেন? সুপার ডান্স চ্যাপ্টার ৩ -এর মঞ্চে একবার এই প্রসঙ্গে কথা বলেন মিঠুন। তিনি জানান তার সন্তানরা তাকে কোনদিনও ‘পাপা’ বলে ডাকেনি।

মিঠুন বলেন তার প্রথম সন্তান মিমোহ চক্রবর্তী চার বছর বয়স পর্যন্ত কথা বলতে পারেনি। যখন চার বছরে সে প্রথমবার কথা বলে তখন বাবাকে বাবার নাম ধরেই ডাকতে শুরু করে। অর্থাৎ মিঠুনকে বাবা না বলে মিঠুন বলেই সম্বোধন করেন মিমোহ। এতে খুবই অবাক হয়ে গিয়েছিলেন অভিনেতা। তাই তিনি ডাক্তারের সঙ্গে কথা বলেন।

MITHUN CHAKRABORTY FAMILY

মিঠুন যখন তার ছেলে ডাক্তারকে জানান যে সে শুধু তাকে মিঠুন বলেই ডাকছে তখন ডাক্তার তাকে সাহস দেন। তিনি বলেন, “এটা তো খুব ভাল যে আপনি তাকে কথা বলতে অনুপ্রাণিত করেছেন।” এরপর মিমোহর দেখাদেখি মিঠুনের অন্য সন্তানরাও বাবাকে ‘মিঠুন’ বলেই ডাকতে শুরু করে।

NAMASHI CHAKRABORTY

মিঠুনের তিন পুত্র সন্তানের মধ্যে মিমোহ চক্রবর্তীও বলিউডে পা রাখার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি ব্যর্থ হন। বর্তমানে তার ছোট ছেলে নমশী চক্রবর্তীও বলিউডে পা রাখলেন। সদ্যই মুক্তি পেতে চলেছে তার অভিনীত প্রথম ছবিটি। আপাতত ছেলের ছবির প্রচারে অংশ নিয়েছেন মিঠুন। তার ছোট ছেলেকে দেখে সকলেই বলছেন এ যেন অবিকল বাবার জেরক্স কপি!