নিজের বোনকে বিয়ে করেছেন! ২ জন বাঙালিও রয়েছেন এই‌ ৮ সেলিব্রিটি তালিকায়

লজ্জা-শরম ভুলে নিজের বোনকেই বিয়ে করেছেন! এই তারকাদের পরিচয় জানলে অবাক হবেন

Riya Chatterjee

Updated on:

Satyajit Ray : ভারতবর্ষের বেশ কিছু সম্প্রদায়ের মধ্যে পরিবারের মধ্যেই বিয়ের প্রচলন রয়েছে। মামা-ভাগ্নি থেকে শুরু করে ভাই-বোনে বিয়ে হয় আজও কিছু সম্প্রদায়ের ঘরে ঘরে। এমনকি বিনোদন দুনিয়াতেও একাধিক তারকা বিয়ে করেছেন তাদের বোনকে (Marriage Between Cousin) এই তালিকাতে বেশ কয়েকজন বাঙালিও রয়েছেন। টলিউড এবং বলিউডের এর কোন কোন তারকা রয়েছেন এই তালিকায় দেখে নিন এক নজরে।

বাবর খান (Babar Khan) :  ইনি হলেন পাকিস্তানের একজন জনপ্রিয় টেলিভিশন অভিনেতা। বাবর খান তার প্রথম স্ত্রী সানা খানের মৃত্যুর পর বিয়ে করেন তার তুতো বোন বিসমাকে। তখন তার দ্বিতীয় স্ত্রী নবম শ্রেণীতে পড়তেন। বাবর খানের এই দ্বিতীয় বিয়েকে কেন্দ্র করে তোলপাড় হয়েছিল পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলি। এখন এক পুত্র এবং কন্যা সন্তানকে নিয়ে সংসার করছেন দুজনে।

Shaista Lodhi

শায়েস্তা লোদী (Shaista Lodhi) : শায়েস্তা লোধি পাকিস্তানের একজন নামকরা তারকা। তিনি একসময় পাকিস্তানের টেলিভিশনের সঞ্চালিকা হিসেবে কাজ করতেন। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তিনি তার তুতো ভাই আদনান লোধিকে বিয়ে করেন।

আলি খান (Ali Khan) : জন্ম পাকিস্তানে হলেও আলি খান হলেন একজন ভারতীয় অভিনেতা। তিনি শাহরুখের ডন ছবিতে অভিনয় করেছিলেন। কিছু বছর আগে তিনি তার পরিবার নিয়ে করাচিতে চলে যান। তিনিও নিজের তুতো বোনকে বিয়ে করেছেন।

Sanam Marvi

সনম মারভি (Sanam Marvi) : ইনি হলেন পাকিস্তানের একজন জনপ্রিয় লোক সংগীত গায়িকা। সনম তার তুতো ভাই হামিদ আলি খানকে বিয়ে করেন। বিয়ের পর তারা ৩ সন্তানের জন্ম দিয়েছেন।

সামি খান (Sami Khan) : পাকিস্তানের বিনোদন দুনিয়ার এই তারকার নাম রয়েছে তালিকাতে। তার প্রথম বিয়ে ভেঙ্গে দিয়েছিল অল্প কিছুদিনের মধ্যেই। তারপর পরিবারের দেখাশোনাতে তিনি বিয়ে করে নেন নিজের তুতো বোনকে।

Nusrat Fateh Ali Khan

নুসরাত ফতেহ আলি খান (Nusrat Fateh Ali Khan) :  জনপ্রিয় এই কাওয়ালী গায়কের জনপ্রিয়তা এই দেশেও রয়েছে। ভারত এবং পাকিস্তানের সঙ্গীতপ্রেমীদের কাছে তিনি একজন তারকা। তিনিও তার তুতো বোন নাহিদ নুসরাতকে বিয়ে করেছেন।

অতুলপ্রসাদ সেন (Atul Prasad Sen) : সংগীতশিল্পী অতুলপ্রসাদ সেন বিয়ে করেছেন তার মামাতো বোন হেমকুসুমকে। ভারতের আইন মতে তাদের বিয়ে ছিল অবৈধ। পরিবারের তরফ থেকেও এই বিয়ে মেনে নেওয়া হয়নি। ১৯৯০ সালে তারা বিয়ে করেছিলেন। কিন্তু বিয়ের পর পারিবারিক চাপে সংসার করা হয়ে ওঠেনি।

Satyajit Ray

আরও পড়ুন : কেমন আছেন ‘পথের পাঁচালী’র সেই ছোট্ট দুর্গা? এখন কোথায় কীভাবে কাটছে তার দিন?

সত্যজিৎ রায় (Satyajit Ray) ‍: লাস্ট বাট নট দা লিস্ট, সত্যজিৎ রায়ের নামও রয়েছে এই তালিকাতে। সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায় আসলে ছিলেন পরিচালকের পিসতুতো দিদি। বিজয়া রায় শুধু সত্যজিতের থেকে বয়সে বড় ছিলেন না, তিনি সত্যজিতের দিদিও ছিলেন।

আরও পড়ুন : ভালোবেসেছিলেন মনে প্রাণে! তবুও কেন সত্যজিতের বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেন মাধবী মুখার্জী?