গুরুতর অসুস্থ মহাভারতের ‘শকুনি মামা’, হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অভিনেতা

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মহাভারতের ‘শকুনি মামা’, অবস্থা সংকটজনক

Avatar

Published on:

ভারতীয় মহাকাব্য ‘মহাভারত’ (Mahabharata)-কে প্রথমবার টেলিভিশনের পর্দায় তুলে ধরেছিলেন পরিচালক বিআর চোপড়া (BR Chopra)। নব্বইয়ের দশকে খুব জনপ্রিয়তা অর্জন করেছিলেন এই ধারাবাহিকটি। তবে শুধু মাত্র‌ ধারাবাহিক নয়, এই ধারাবাহিকে যারা অভিনয় করেছিলেন তারাও জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

এই ধারাবাহিকের অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন গুফি পেন্টাল (Gufi Paintal)। তিনি এই ধারাবাহিকে ‘শকুনি মামা’র চরিত্রে অভিনয় করে দর্শকদের মনজয় করেছিলেন। তবে শুধু এই ধারাবাহিক নয়, আরও বহু জনপ্রিয় ছবি ও ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেতা গুফি পেন্টালকে।

Gufi Paintal

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় এই অভিনেতা ১৯৪৪ সালের ৪ অক্টোবর শিখ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। অভিনেতা হওয়ার আগে তিনি ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনাও করেছিলেন। তারপর ১৯৬৯ সালে প্রথমবার মুম্বাই এসেছিলেন। মুম্বাই আসার পর পরিচালক হিসেবেই কেরিয়ার শুরু করেছিলেন তিনি।

তারপর আশির দশকে প্রথম অভিনয় জগতে পা রেখেছিলেন তিনি। বেশ কিছু হিন্দি সিরিয়াল ও ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তারপরেই ‘মহাভারত’ ধারাবাহিককে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। এই ধারাবাহিকে অভিনয় করেই জনপ্রিয়তা শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি।

Gufi Paintal

তবে অভিনয়ের পাশাপাশি নিজের অ্যাক্টিং স্কুল চালাতেন তিনি। ২০১০ সালে তিনি এবং বন্ধু পঙ্কজ ধীর এই অ্যাক্টিং স্কুলটি খুলেছিলেন।‌ বেশ কয়েকবছর সেই স্কুলের ফ্যাকালটির দায়িত্বও সামলে ছিলেন তিনি। তবে একটা সময়ের পর সিনেমা জগতে খুব বেশি কাজ করতে দেখা যায়নি তাকে।

Gufi Paintal

আরও পড়ুন : ‘মহাভারতে’র এই দৃশ্যের শুটিংয়ের পর কেঁদে ভাসিয়েছিলেন রূপা, কান্না থামাতেই পারেনি কেউ

কিন্তু বেশিদিন কিছু দিন আগেই গুরুতর অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী টিনা ঘাই নিজের ফেসবুক পেজে গুফির অসুস্থতার খবর শেয়ার করেছিলেন। যদিও তার কী হয়েছে বা এখন কেমন আছেন সেই বিষয় কিছু জানাননি ঐ অভিনেত্রী।

আরও পড়ুন : শক্তিমান থেকে রামায়ণ, টিভির এই ১০ ধারাবাহিক দর্শকদের বিচারে আজও সেরা