আর নয় বাংলা সিরিয়াল, কুটকাচালি-পরকীয়ার গল্প লেখা ছেড়ে চরম সিদ্ধান্ত নিলেন লীনা গাঙ্গুলী

এরপর এক সিরিয়াল ফ্লপ, বাংলা সিরিয়াল ছেড়ে এবার নতুন কাজে মন দিলেন লীনা গাঙ্গুলী

Riya Chatterjee

Published on:

বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) ইন্ডাস্ট্রিতে লীনা গাঙ্গুলী (Leena Ganguly) -র নামটার সঙ্গে প্রায় সকলেই পরিচিত। অসংখ্য সুপার হিট বাংলা সিরিয়ালের গল্প তারই লেখা। জল নূপুর (Jol Nupur), ইষ্টিকুটুম (Ishti Kutum), শ্রীময়ী (Sreemoyee), খড়কুটো (Khorkuto), মোহর (Mohor) থেকে শুরু করে হালফিলে গুড্ডি (Guddi), এক্কাদোক্কা (Ekka Dokka) -র মত সিরিয়াল লিখেছেন তিনি। সেই সঙ্গে লীনা গাঙ্গুলীর নিজস্ব প্রোডাকশন হাউসও রয়েছেন।

তবে একসময় ব্যাক টু ব্যাক হিট সিরিয়াল উপহার দেওয়া লীনা গাঙ্গুলীর গল্পগুলো এখন আর সেভাবে দর্শকদের নজর কাড়তে পারছে না। তার সিরিয়ালের টিআরপি এখন খুবই কম। যে দুটি সিরিয়াল এখন চলছে অর্থাৎ গুড্ডি এবং একাদোক্কাও বন্ধ হয়ে যেতে পারে যেকোনও দিন। এর আগেও টিআরপির অভাবে লীনার একাধিক সিরিয়াল বন্ধ হয়েছে গল্প অসমাপ্ত রেখে।

EKKADOKKA AND GUDDI

এমন পরিস্থিতিতে তাই এবার নাকি বাংলা সিরিয়াল ছেড়ে হিন্দি ইন্ডাস্ট্রির দিকে ঝুঁকছেন লেখিকা। বাংলাতে তার সিরিয়াল সংখ্যা এমনিতেই কমে এসেছে। তবে হিন্দি টেলি দুনিয়াতে কিন্তু লীনা গাঙ্গুলীর বেশ কদর রয়েছে। তার একাধিক বাংলা সিরিয়ালের গল্প নিয়ে হিন্দিতে সিরিয়াল বানানো হচ্ছে। এই তালিকায় রয়েছে শ্রীময়ী, ইষ্টিকুটুম। এগুলো এখন খুব ভাল চলছে ওই ইন্ডাস্ট্রিতে।

কয়েক বছর আগে পর্যন্ত লীনা গাঙ্গুলীর লেখা সিরিয়ালগুলো টিআরপিতে সেরা ৫ এর মধ্যে থাকত। কিন্তু যত সময় যাচ্ছে নতুন নতুন লেখকদের আবির্ভাবে লীনা যেন কোথাও কোণঠাসা হয়ে পড়ছেন। যুগের সঙ্গে তাল মিলিয়ে সিরিয়ালের গল্প বলার ধরন গিয়েছে পাল্টে। কাজেই তুলনামূলক ভাবে পিছিয়ে পড়ছে লীনা গাঙ্গুলীর সিরিয়াল।

EKKADOKKA AND GUDDI

হিন্দি সিরিয়ালের কাজের জন্য এখন মুম্বাইতেই বেশির ভাগ সময় কাটাচ্ছেন লেখিকা। শীঘ্রই তার একটি নতুন সিরিয়াল আসতে চলেছে হিন্দিতে। তার জন্য তিনি কিছুদিন বাংলা সিরিয়াল লেখা থেকে ব্রেক নিয়ে কাশ্মীরে গিয়েছিলেন শুটিং স্থল পর্যবেক্ষণ করতে। পুরোদস্তুর এই নতুন হিন্দি সিরিয়ালের কাজে মন দিয়ে ফেলেছেন লীনা।

LEENA GANGULY

আরো পড়ুন : পরকীয়ার পর এবার ভাই-বোনে বিয়ে! লীনা গাঙ্গুলীর সিরিয়াল বয়কটের ডাক সোশ্যাল মিডিয়ায়

এতদিন লীনার লেখা বাংলা সিরিয়ালের গল্পের রিমেক হয়েছে হিন্দিতে। তবে এবার তিনি নতুন হিন্দি সিরিয়ালের জন্য স্বতন্ত্র গল্প ভেবেছেন। আর কোনও রিমেক নয়, লীনা গাঙ্গুলীর লেখনীতে এবার প্রথম স্বতন্ত্র্য হিন্দি সিরিয়াল আসবে। যদিও এখনও অফিসিয়ালি চ্যানেল কিংবা প্রোডাকশন হাউসের তরফ থেকে নতুন সিরিয়াল সম্পর্কে বিস্তারিত খবর মেলেনি।

আরো পড়ুন : রাতারাতি বন্ধের মুখে TRP এর সেরা ৫ এর এই সিরিয়াল, মাথায় হাত জি বাংলার দর্শকদের