করিনার এই একটি ভুলেই জন্যই দীপিকা আজ বলিউডের এক নম্বর নায়িকা

করিনা কাপুরের এই ছেড়ে দেওয়া ছবি করেই আজ সুপারস্টার দীপিকা পাড়ুকোন

শাহরুখ খানের হাত ধরে ‘ওম শান্তি ওম’ ছবির মাধ্যমে বলিউডে ডেবিউ হয়েছিল দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone)। বক্স-অফিসে এই ছবিটির সাফল্য উপচে পড়েছিল। কিন্তু দীপিকার জীবনে সাফল্য আসতে আরও বেশ কয়েকটা বছর সময় লেগেছে। সঞ্জয় লীলা বানসালির নজরে না পড়লে দীপিকা আজ এক নম্বর নায়িকা হতে পারতেন না। তবে শাহরুখ এবং সঞ্জয় ছাড়াও দীপিকার কেরিয়ারের উন্নতির পেছনে রয়েছে আরও এক বলি তারকার হাত। জানেন কি কে সেই ব্যক্তি?

তিনি হলেন বলিউডের আরেক অভিনেত্রী করিনা কাপুর খান। দীপিকার আজকের সুপারস্টার হয়ে ওঠার পেছনে করিনারও অনেক বড় ভূমিকা রয়েছে। ‘ওম শান্তি ওম’ এর পর দীপিকা পরপর কিছু ছবিতে অভিনয় করে যাচ্ছিলেন। কিন্তু সেভাবে সাফল্য পাচ্ছিলেন না। ‘রামলীলা’ ছবিতে অভিনয় করার পর তার কেরিয়ারের মোড় ঘুরে যায়। এই ছবির জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিলেন করিনা।

‘রামলীলা’ ছবির পর থেকেই দীপিকা ও রণবীর সিংয়ের জুটি বলিউডে জনপ্রিয় জুটি হয়ে ওঠে। এই ছবি তাদের দুজনের কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। দীপিকা হয়ে ওঠেন সুপারস্টার। করিনা একবার একটি সাক্ষাৎকারে নিজের মুখেই বলেছিলেন তিনি বলিউডে এমন বেশ কিছু ছবি ছেড়ে দিয়েছেন যে ছবির হাত ধরে অন্যান্য নায়িকারা সুপারস্টার হয়েছেন। তাদের মধ্যে দীপিকাও একজন।

‘রামলীলা’ ছবির জন্য করিনা এবং তার বিপরীতে সালমান খানকে পছন্দ ছিল পরিচালকের। কিন্তু সেই সময় করিনা ‘গোরি তেরে প্যায়ার ম্যায়’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন। তাই তিনি এই ছবির জন্য সময় দিয়ে উঠতে পারেননি। তাই করিনার বদলে সুযোগ চলে যায় দীপিকার হাতে। অন্যদিকে করিনা ছবিতে রাজি না হওয়ার কারণে সালমানও প্রস্তাব ফিরিয়ে দেন। যা সুবর্ণ সুযোগ হয়ে দাঁড়ায় রণবীর সিংয়ের জন্য।

Films Kareena Kapoor Rejected

‘রামলীলা’ ছবির প্রস্তাব ফিরিয়ে আজ নিঃসন্দেহে আফসোস হয় বৈকি করিনার। কারণ সেই সময় এই ছবি প্রস্তাব ফিরিয়ে তিনি যে ছবিটি করেছিলেন সেটা সুপার ফ্লপ হয়েছিল। অতএব রণবীর এবং দীপিকার জুটিকে বলিউডের পাওয়ার কাপল হিসেবে গড়ে তুলতে করিনার হাত রয়েছে।