বয়সে ৫ বছরের ছোট পুরুষকে বিয়ে! ক্যাটরিনার প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা

ট্রেন্ড বদলে বলিউডের প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা! সোশ্যাল মিডিয়াতে দিলেন বিশেষ বার্তা

৩৮ বছরের কনে, ৩৪ বছরের বর! আজকের সমাজে এমন জুটি বিরল না হলেও সংখ্যাটা নেহাত খুব কম। তবে ছক ভাঙতে শুরু করেছে বলিউড (Bollywood)। এখন শুধু নায়ক-নায়িকার সমান পারিশ্রমিক নিয়ে নয়, সমাজের নারী-পুরুষের সমান অবস্থানেরও বার্তা দেয় আজকের বলিউড। যেমন, ভিকি কৌশল (Viki Kaushal) এবং ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)।

সমাজের ট্যাবু ছেড়ে বেরোতে সাহস লাগে। তার থেকেও বড় যে জিনিসের প্রয়োজন হয় তা হলো উন্নত মানসিকতা। বলিউড ধীরে ধীরে মানসিকতা বদলাচ্ছে দেখে খুব খুশি কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। এমনিতে বলিউডের বিরুদ্ধে তার অভিযোগ কিছু কম নেই। কিন্তু বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ এবং ভিকি কৌশলের বিয়ে নিয়ে তিনি আশাবাদী। ইনস্টাগ্রামে নাম না নিয়েই কার্যত তারকা জুটিকে প্রশংসায় ভরিয়ে দিলেন কঙ্গনা।

ইনস্টাগ্রামে কঙ্গনা লিখেছেন, “আমরা এমন বহু সফল পুরুষের গল্প শুনে বড় হয়েছি যারা বয়সে ছোট মেয়েদের বিয়ে করেছেন। স্বামীর থেকে বেশি সফল মহিলাকে দেখা যেন বড় সমস্যা। একটা বয়সের পর বয়সে ছোট পুরুষকে বিয়ে করার ভাবনা তো ছেড়েই দিলাম। দেখে ভালো লাগছে ধনী, সফল, ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম সারির মহিলা সেক্সিস্ট ধারণা ভাঙছেন। সেই সব পুরুষ ও নারীকে আমার কুর্নিশ যাঁরা জেন্ডার স্টিরিওটাইপ ভেঙে ফেলছেন”।

 

উল্লেখ্য, বলিউডে অবশ্য বেশি বয়সের পাত্রী আর কম বয়সের পাত্রের বিয়ে নজিরবিহীন নয়। নিজের থেকে ৩ বছরের ছোট অভিষেক বচ্চনকে বিয়ে করেছেন বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই। আবার সদ্য নিজের তুলনায় ১০ বছরের ছোট নিক জোনাসকে বিয়ে করে নেটপাড়ায় শোরগোল ফেলে দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

ভিকি এবং ক্যাটরিনা জীবনসঙ্গী হিসেবে পরস্পরকে বেছে নিয়ে কার্যত প্রমাণ করলেন এই সমাজে বিয়ের মাপকাঠি শুধু পাত্রের ব্যাঙ্ক ব্যালেন্স নির্ভর নয়, তাতে পাত্রীরও দায়িত্ব কিছু কম নয়। ভিকির তুলনায় ক্যাটরিনার সম্পদের পাল্লা অনেক ভারী। বলতে গেলে ভিকির তুলনায় ১০ গুণ সম্পদের অধিকারী ক্যাটরিনা। বর্তমানে ভিকির কাছে ২৪ কোটি টাকার সম্পত্তি রয়েছে। ক্যাটরিনার রয়েছে ২২০ কোটির সম্পত্তি।