মাত্র ৩ দিনেই ১ কোটি, রেকর্ড গড়লো এই ২ বাংলা ছবি, ঘুরে দাঁড়াচ্ছে টলিউড

বাংলা সিনেমার দুঃখের দিন শেষ! বক্সঅফিসে বাজিমাত ২ বাংলা ছবির, আশায় বুক বাঁধছে টলিউড

Kakababur Pratyaborton and Baba Baby O Box Office Collection

করোনার কারণে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছিল বিনোদনের দুনিয়া। তবে গত বছরের ডিসেম্বর মাসে দেবের ‘টনিক’ ছবিটি মুক্তি পাওয়ার পর তার রেকর্ড সফলতা বিবেচনা করে ঘুরে দাঁড়ানোর সাহস পায় টলিউডও (Tollywood)। এবার বাংলাকে এগিয়ে নিয়ে যাওয়ার লড়াইয়ে সামিল সৃজিত মুখোপাধ্যায়ের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ (Kakababur Pratyaborton) এবং নন্দিতা-শিবপ্রসাদের ‘বাবা বেবি ও’ (Baba Baby O)। মুক্তির পাওয়া মাত্র তিন দিনের মধ্যেই রেকর্ড করে ফেলল এই দুটি ছবি।

অতিমারির কারণে পিছিয়ে গিয়েছিল ছবি মুক্তির তারিখ। ফেব্রুয়ারি মাসে রাজ্য সরকারের নির্দেশে যখন ৫০ শতাংশ থেকে আসন বাড়িয়ে ৭৫ করা হল তখন বেজায় খুশি সিনে নির্মাতারা। সরস্বতী পুজোর মরসুমে উৎসবপ্রেমী বাঙালি ভিড় জমিয়েছিলেন নন্দন এবং নবীনাতে। সরস্বতী পুজোর সারাদিন ধরে হাউসফুল ‘বাবা বেবি ও’। দর্শকদের ধন্যবাদ জানাতে উপস্থিত ছিলেন প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়, পরিচালক অরিত্র মুখোপাধ্যায়, এবং যীশু সেনগুপ্ত ও সোলাঙ্কি রায়।

একদিকে রয়েছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’, অন্যদিকে ‘বাবা বেবি ও’। দুই ভিন্ন স্বাদের ছবি নিয়ে দর্শকদের মধ্যেও উৎসাহ নজরে পড়ছে। দর্শকের মধ্যে এত উৎসাহ দেখে ধন্যবাদ জ্ঞাপন করে শিবপ্রসাদ মুখোপাধ্যায় সামাজিক মাধ্যমে লিখেছেন, “মহামারী কাটিয়ে উইন্ডোজের নতুন সিনেমা বাবা, বেবি ও… মুক্তি পেয়েছে ৪ঠা ফেব্রুয়ারি। দর্শক, আবার ধন্যবাদ আপনাদের এবং টিম বাবা বেবি ও… তাদেরকেও।” প্রযোজকের কথা থেকে জানা গেল, ৮৮ লক্ষ টাকার সিনেমা মাত্র তিন দিনেই ৫৫ লক্ষ টাকার ব্যবসা করতে পেরেছে।

এই সাফল্যের সবটাই শিবপ্রসাদ পরিচালক অরিত্র এবং তার টিমকে দিয়েছেন। তার কথায়, “বুক মাই শো-এর রেটিং ৮৫% এবং আইএমডিবি রেটিং ৮.২। প্রযোজক হিসেবে আমার এবং নন্দিতা রায়-এর তরফ থেকে তোমাদের জন্য অনেক শুভেচ্ছা। আবারও ধন্যবাদ সমস্ত দর্শককে। বাবা বেবি ও… দেখুন আশা করি ভাল লাগবে।” এই প্রসঙ্গে শিবপ্রসাদ মনে করিয়ে দিয়েছেন তাদের ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবি মাত্র ১২ দিন সিনেমা হলে চলেছিল। প্রথম সপ্তাহেই ৭২ লাখ টাকার ছবি ৯৫ লক্ষ টাকার ব্যবসা করেছিল।

এদিকে কাকাবাবুও ফিরে এসে দারুণ চমক রাখলেন। ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ এর প্রযোজক মহেন্দ্র সোনি লিখলেন, “১ কোটি ছাড়িয়ে গেল ৩ দিনে”! নিচে হিন্দিতে লেখা, “কেমন লাগল”! বাংলা সিনেমার দুর্দিনের দিন এবার শেষ। পথ দেখাচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, সোলাঙ্কি রায় এবং সৃজিত মুখার্জী, নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, অরিত্র মুখোপাধ্যায়দের মত কলাকুশলীরা।