সূর্যবংশম সিনেমায় অমিতাভের ছোট্ট নাতনি আজ বলিউড সুপারস্টার, ছবি দেখলে চমকে যাবেন

সূর্যবংশমের অমিতাভের ছোট্ট নাতনি আজকের বলিউডের হার্টথ্রব, চিনতে গেলে হিমশিম খাবেন

Ishaan Khattar worked as child artist in Amitabh Bachchan's Sooryavansham

বলিউডে (Bollywood) অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) অভিনীত ছবিগুলির মধ্যে জনপ্রিয়তার বিচারে সর্বাগ্রে থাকবে সূর্যবংশম (Sooryavansham)। ভানু প্রতাপ ঠাকুর এবং হীরা ঠাকুরের চরিত্রে দ্বৈত ভূমিকায় অমিতাভের অসাধারণ অভিনয় দর্শকরা আজও মনে রেখেছেন। এই ছবিতে বড়দের পাশাপাশি ছোট্ট একটি শিশুও পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন। সেদিনের সেই মিষ্টি মেয়েটিও আজ রীতিমতো সুপারস্টার!

১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত সূর্যবংশম ছবিতে অমিতাভ ছাড়াও অভিনয় করেছিলেন সৌন্দর্য, রচনা ব্যানার্জি, অনুপম খের, মুকেশ ঋষি, নীলিমা আজিম এবং রাজেশ খট্টর। তাদের সঙ্গে এই ছবির অংশ হয়েছিলেন নীলিমা এবং রাজেশের পুত্র ঈশান খট্টর (Ishaan Khattar)। তিনি এই ছবিতে অমিতাভের নাতনির চরিত্রে অভিনয় করেছিলেন।

বাচ্চা মেয়েদের সাজ-পোশাকে ছোট্ট ঈশানকে ছেলে হিসেবে চেনাই যায়নি। উপরন্তু তার অভিনয় দর্শকদের দারুণ পছন্দ হয়েছিল। দর্শকরা কেউ ভাবতেই পারেননি, এই ছোট্ট শিশু শিল্পী আসলে মেয়ে নয়, ছেলে। অমিতাভের নাতনির ভূমিকা থেকে আজ রীতিমতো হ্যান্ডসাম নায়ক হয়ে উঠেছেন ঈশান খট্টর।

উল্লেখ্য, বলিউডের হার্ট থ্রব ঈশান খুব ছোট বয়স থেকেই অভিনয় করছেন। সূর্যবংশমের পর তাকে তার দাদা শাহিদ কাপুর এবং অমৃতা রাও অভিনীত ছবি ‘লাইফ হো তো অ্যায়সি’ ছবিতেও শিশু শিল্পীর ভূমিকায় অভিনয় দেখা গিয়েছিল। এরপর শাহিদের ‘উড়তা পাঞ্জাব’-এও ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

শিশু শিল্পী হিসেবে ঈশানের কেরিয়ার শুরু হয়েছিল অনেক আগেই। তবে তিনি বড় হওয়ার পর ২০১৭ সালের ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ ছবির মাধ্যমে পরিচিতি পেতে শুরু করেন। ২০১৮ সালে ‘ধড়ক’ ছবিতে জাহ্নবী কাপুরের বিপরীতে অভিনয় করে তিনি দারুণ জনপ্রিয়তা পান। এরপর বলিউডের আসন্ন দুটি ছবি ‘পিপা’ এবং ‘ফোন ভুত’ ছবিতে তাকে দেখা যাবে।