ইশা, আকাশ, অনন্ত, আম্বানির তিন সন্তানের মধ্যে সবথেকে বেশি শিক্ষিত কে?

Avatar

Published on:

দেশের সবচেয়ে জনপ্রিয় ও ধনী পরিবারগুলির মধ্যে অন্যতম হল আম্বানি পরিবার। শিল্পপতি মুকেশ আম্বানির (Mukesh Ambani) পরিবারে রয়েছেন তিনি, তার স্ত্রী ও তিন সন্তান। তাদের বিলাসবহুল জীবনযাপন নিয়ে নানা গুঞ্জন শোনা যায় মাঝে মধ্যেই। পরিবারের সদস্যদের সব ধরনের সুবিধার জন্য মুকেশ আম্বানি কোটি কোটি টাকা খরচ করেন। দামী ব্যাগ থেকে শুরু করে দামী গাড়ি সব কিছুই রয়েছে আম্বানি পরিবারের।

তবে আম্বানি পরিবারের সম্পত্তি ও জাঁকজমকপূর্ণ জীবনযাপনের কথা আমরা সকলেই জানি, কিন্তু অনেকেই জানেন না মুকেশ আম্বানির তিন সন্তানের শিক্ষাগত যোগ্যতা (Educational qualification) সম্পর্কে। এই বিষয়ে নিয়ে আলোচনা করা হয়েছে এই প্রতিবেদনে। জেনে নিন তার তিন সন্তানের মধ্যে কে বেশি শিক্ষিত।

isha ambani house

ইশা আম্বানি (Isha Ambani): ইশা আম্বানি মুম্বাইয়ের ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’ থেকে নিজের প্রাথমিক পর্যায়ের শিক্ষা গ্ৰহন করেছেন। তারপর উচ্চশিক্ষার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি। সেখানকার ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন তিনি।

এখানেই শেষ নয়, এরপর তিনি ক্যালিফোর্নিয়া বিখ্যাত স্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে এমবিএ করেছিলেন। তারপর ম্যাককিনসে অ্যান্ড কোম্পানিতে বিজনেস অন্যালিস্ট হিসেবে কাজ শুরু করেছিলেন। বর্তমানে রিলায়েন্স ইন্ডাস্ট্রিতেও একটি গুরুত্বপূর্ণ পদে রয়েছেন তিনি।

AKASH AMBANI

আকাশ আম্বানি (Akash Ambani): আকাশ ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’ থেকে নিজের প্রাথমিক স্তরের পড়াশোনা শেষ করে। আমেরিকার গিয়েছিলেন উচ্চশিক্ষার জন্য। সেখানে ব্রাউন ইউনিভার্সিটি থেকে স্নাতক হন। বর্তমানে তিনি রিলায়েন্স জিও’র চেয়ারম্যান।

ANANT AMBANI

অনন্ত আম্বানি (Anant Ambani): প্রাথমিক পর্যায়ের শিক্ষা অর্জন তিনি ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’ থেকে করেছিলেন। তারপর আমেরিকার ব্রাউন ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন। সম্প্রতি তিনি জিও প্ল্যাটফর্মের অতিরিক্ত চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছেন। তাই তাদের তিন জনের মধ্যে ইশাই সবচেয়ে বেশি শিক্ষিত। এমনকি মাস্টার ডিগ্ৰিও রয়েছে ইশা আম্বানির।